| ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

স্কালোনির কথা সত্যি হলে বড় বিপদের মুখে আর্জেন্টিনা

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ নভেম্বর ২২ ১৪:২৭:৪৭
স্কালোনির কথা সত্যি হলে বড় বিপদের মুখে আর্জেন্টিনা

লাতিন আমেরিকায় ২০২৬ বিশ্বকাপের বাছাই পর্বে আর্জেন্টিনা ব্রাজিলকে ১-০ গোলে হারিয়েছে। এই জয়ে ৬ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে লিওনেল মেসির দল। তবে সবচেয়ে বড় দুঃসংবাদ দিলেন চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে জয়ের পর ৩৬ বছর পর আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জেতা কোচ লিওনেল স্কালোনি। যার জেরে এদিকে আর্জেন্টিনার শিবিরে দুঃস্বপ্নের কালো মেঘ ঘনিয়ে আসছে।

বুধবার (২২শে নভেম্বর) মারাকানা স্টেডিয়ামে সুপার ক্লাসিকো ম্যাচে জয় নিয়ে মারাকানায় ফেরার একমাত্র গোলটি করেন ডিফেন্ডার নিকোলাস ওটামেন্ডি। তবে ব্রাজিলের বিপক্ষে জয়টা বেশিদিন উদযাপন করতে পারেননি আর্জেন্টিনা ভক্তরা। কোচ লিওনেল স্কালোনির আর্জেন্টিনার ডাগআউট থেকে সরে যাওয়ার ভান করেছিলেন।

ম্যাচ শুরুর আগেই দুই দলের সমর্থকদের মধ্যে মারামারিতে উত্তপ্ত হয়ে ওঠে পুরো মারাকানা স্টেডিয়াম। তা সামাল দিতেই আর্জেন্টিনার ভক্তদের ওপর হামলা চালায় ব্রাজিলের পুলিশ। পরিস্থিতি সামাল দিতে দলের সঙ্গে মাঠে নেমেছেন অধিনায়ক লিওনেল মেসি। ম্যাচ শেষে মিডিয়ায় ভীষণ ক্ষুব্ধ দেখা গেল তাকে। তিনি বলেন, তারা (ব্রাজিল) খেলার চেয়ে মাঠের বাইরের লড়াইয়ে বেশি মনোযোগী।

ম্যাচ-পরবর্তী সংবাদ সম্মেলনে স্কালোনি বলেন, "আর্জেন্টিনার এমন একজন কোচ দরকার যার সম্ভাব্য সব অনুপ্রেরণা আছে এবং সেটা... আমাকে এখন থামতে হবে এবং বল নিয়ে ভাবতে হবে।" কারণ আমার এখন অনেক কিছু ভাবার আছে। এই খেলোয়াড়রা কোচিং স্টাফদের অনেক কিছু দিয়েছেন। এখন ভাবতে হবে কি করব। বিদায় বা সেরকম কিছু বলা নেই। কিন্তু আমাকে ভাবতে হবে। কারণ প্রত্যাশা অনেক বেশি, এবং জয়ের পথে এগিয়ে যাওয়া এবং চালিয়ে যাওয়া একটি কঠিন কাজ। খবর টিওয়াইসি স্পোর্টস

স্কালোনি বলেন, “খেলোয়াড়রা আমার কাজকে কঠিন করে তুলেছে। তাই আমাকে ভাবতে হবে। পরে ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি ও খেলোয়াড়দের সঙ্গে কথা বলব।

ম্যাচের পর মারাকানায় কোচিং স্টাফদের সঙ্গে একটি ছবি তোলেন স্কালোনি। সবাইকে বিদায় জানাতে এমন ফটো সেশন করেছিলেন বলেই ধারণা আর্জেন্টিনার গণমাধ্যমের। স্কালোনির ঘোষণা সত্যি হলে বিশ্বের বিভিন্ন প্রান্তে থাকা কোটি কোটি আর্জেন্টিনা সমর্থকদের জন্য এটি স্বাভাবিকভাবেই একটি বড় দুঃসংবাদ হবে।

এই স্কালোনির অধীনে, আর্জেন্টিনা ২০২১ সালে কোপা আমেরিকা শিরোপা জিতেছে এবং ২৮ বছরের পুরোনো শিরোপা ধরে রেখেছে। এবং ২০২২ সালে, আর্জেন্টিনাও ৩৬ বছর পর বিশ্বকাপের সোনার ট্রফি ঘরে তুলেছিল। এমনকি জাতীয় দলের হয়েও তার প্রোফাইল বেশ উঁচু। এমতাবস্থায় তার এমন এক ঝলক দেখার পর স্বাভাবিকভাবেই উদ্বেগ বেড়েছে আর্জেন্টিনা ভক্তদের মধ্যে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

জিম্বাবুয়ের বিপক্ষে চমক নিয়ে ২য় ম্যাচের জন্য শক্তিশালী দল ঘোষণা করলো হাথুরু, দেখে নিন ম্যাচ সময়

জিম্বাবুয়ের বিপক্ষে চমক নিয়ে ২য় ম্যাচের জন্য শক্তিশালী দল ঘোষণা করলো হাথুরু, দেখে নিন ম্যাচ সময়

বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ আয়োজন করেছেন বিসিবি। প্রথম ম্যাচে ...

বাংলাদেশ চেন্নাই কলকাতা হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজের সকল খেলা

বাংলাদেশ চেন্নাই কলকাতা হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজের সকল খেলা

সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে আজ (রোববার) মুখোমুখি বাংলাদেশ-জিম্বাবুয়ে। একইদিন আইপিএলে দুটি ম্যাচ রয়েছে। রাতে নিজেদের লিগে ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে