| ঢাকা, বুধবার, ১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

চরম উত্তেজনায় শেষ হল বাংলাদেশ-লেবাননের মধ্যকর বিশ্বকাপ বাছাইপর্বের খেলা, দেখে নিন ফলাফল

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ নভেম্বর ২১ ২০:০৯:৫৪
চরম উত্তেজনায় শেষ হল বাংলাদেশ-লেবাননের মধ্যকর বিশ্বকাপ বাছাইপর্বের খেলা, দেখে নিন ফলাফল

র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের চেয়ে অনেক এগিয়ে লেবানন। তবে কিংস এরিনায় দুই দলের মধ্যকার বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে সেটা বোঝা যায়নি। ৯০ মিনিট সমানে লড়াই করে লেবাননকে ১-১ গোলে ড্র করে বাংলাদেশ। একই এক পয়েন্ট বাংলাদেশের জন্য একটি বড় অর্জন।

কিংস এরিনায় বাংলাদেশ জাতীয় দল চারটি ম্যাচ খেলেছে। চারটি ম্যাচের একটিও হারেনি তারা। হাজার হাজার দর্শক কিংস এরিনায় আজ একটি দুর্দান্ত ফুটবল ম্যাচ প্রত্যক্ষ করেছে। বিশেষ করে মুরসালিনের দুর্দান্ত গোলে উচ্ছ্বসিত ফুটবলপ্রেমীরা।

এই ম্যাচের সবচেয়ে আকর্ষণীয় মুহূর্তটি ছিল তরুণ আক্রমণভাগের গোলটি। ৭৩ তম মিনিটে এলাকার বাইরে থেকে দূরপাল্লার শট জালে পাঠান মোরসালিন। এত দূর থেকে সুন্দর গোলের দৃশ্য বাংলাদেশের ফুটবলে খুব কমই দেখা যায়। নয় ম্যাচে চার গোল করে নিজের দক্ষতা ও যোগ্যতার পরিচয় দেন মোরসালিন।

বাংলাদেশের গোলটি যেমন অসাধারণ এর বিপরীতে লেবাননের গোলটি সৌভাগ্যপ্রসূতই। নিয়মিত গোলরক্ষক মিতুল মারমা ইনজুরির জন্য দ্বিতীয়ার্ধে নামতে পারেননি। বদলি গোলরক্ষক মেহেদী হাসান শ্রাবণ ৬৫ মিনিটে পোস্টের সামনে এসে বল ধরতে পারেননি। লেবাননের বদলি ফুটবলার ওসমান প্লেসিংয়ে বল জালে পাঠান।

এই ম্যাচে বাংলাদেশ খেলতে নেমেছিল দুই গুরুত্বপূর্ণ ফুটবলার রাকিব ও সাদ উদ্দিনকে বাইরে রেখেই। কার্ডের জন্য তারা একাদশে ছিলেন না। এই দুই পরিবর্তনের সঙ্গে আরো দুই পরিবর্তন আনেন কোচ। ফরোয়ার্ডে ফাহিম ও মোরসালিনের সমন্বয়ে বাংলাদেশ ম্যাচ জুড়েই বেশ কয়েকটি গোলের সুযোগ তৈরি করেছিল।

লেবানন ম্যাচের প্রথম দিকে নিয়ন্ত্রণ করলেও ম্যাচের সময় বাড়ার সঙ্গে সঙ্গে বাংলাদেশ খেলার গতি বাড়ায়। লেবানিজ ফরোয়ার্ডদের উচ্চতা, টেকনিককে বাংলাদেশ ডিফেন্ডাররা বেশ ভালোভাবেই মোকাবেলা করেছেন। লেবানন ক্লিয়ার গোলের চান্স সেভাবে করতে পারেনি।

লেবাননের বিপক্ষে বাংলাদেশ এ নিয়ে চার বার মুখোমুখি হলো। চার ম্যাচের মধ্যে বাংলাদেশ এক জয়, এক ড্র আর দুই বার হেরেছে। হোম ম্যাচে বাংলাদেশ লেবাননের বিপক্ষে অপরাজিত থাকার রেকর্ড বজায় রাখল। ২০১১ সালে বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশ ০-২ গোলে জিতেছিল বঙ্গবন্ধু স্টেডিয়ামে। সেই ম্যাচে বৃষ্টিতে ম্যাচ কাদাময় ছিল। আজ কিংস অ্যারেনা থেকেও বাংলাদেশ কিছু সুবিধা পেয়েছে মাঠের দিক থেকে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

আজ মুস্তাফিজের শেষ ম্যাচ পাঞ্জাবের বিপক্ষে একাধিক চমক নিয়ে দল ঘোষণা করল চেন্নাই

আজ মুস্তাফিজের শেষ ম্যাচ পাঞ্জাবের বিপক্ষে একাধিক চমক নিয়ে দল ঘোষণা করল চেন্নাই

আইপিএল স্কোয়াডে জায়গা পেলেও একাদশে সুযোগ পাবেন কিনা তা নিয়ে শুরু থেকেই অনেক আলোচনা ছিল। ...

পাঞ্জাবের বিপক্ষে মাঠে নামার আগে দুঃসংবাদ পেল মুস্তাফিজের চেন্নাই

পাঞ্জাবের বিপক্ষে মাঠে নামার আগে দুঃসংবাদ পেল মুস্তাফিজের চেন্নাই

আইপিএলে আজ ৪৯ তম ম্যাচে পাঞ্জাবের মুখোমুখি হবে চেন্নাই। এই ম্যাচের সাথে শেষ হবে বাংলাদেশের ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে