| ঢাকা, মঙ্গলবার, ৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

খান পরিবারে ক্রিকেটের নতুন দায়িত্ব

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ নভেম্বর ২১ ১৯:২৬:৩৭
খান পরিবারে ক্রিকেটের নতুন দায়িত্ব

বিশ্বকাপ শুরুর আগে দেশে চলছে নানা ক্রিকেট নাটক। শেষ মুহূর্তে দলে জায়গা পাননি দেশসেরা ওপেনার তামিম ইকবাল। সবকিছু ঠিকঠাক থাকলেও তার ভাই নাফীস ইকবাল জাতীয় দলের কোচ হিসেবে বিশ্বকাপে যাননি। এরপর অধিনায়ক সাকিব আল হাসানের বক্তব্য নিয়ে আলোচনা-সমালোচনা হয়।

তবে ভারতে বিশ্বকাপে বাংলাদেশ জাতীয় দলের পতনের পর আবারও জাতীয় দলে ফিরেছেন নাফীস ইকবাল। নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন দুই ম্যাচের টেস্ট সিরিজে যথারীতি তাকে আবারো দেখা যাবে টাইগারদের ম্যানেজার হিসেবে। তবে আপাতত এই সিরিজেই দায়িত্ব নেবেন তিনি। আরটিভি নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন নাফিস নিজেই।

নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানের অনুপস্থিতিতে স্থানীয় লিগে নেতৃত্ব দিচ্ছেন নাজম হোসেন শান্ত। এই সিরিজে খেলছেন না তামিম ইকবাল, লিটন দাস, তাসকিন আহমেদও। ২৮ নভেম্বর সিলেটে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট অনুষ্ঠিত হবে। এরপর দ্বিতীয় ম্যাচটি হবে ঢাকার মিরপুরে।

এরপর আবার নিউজিল্যান্ডে উড়াল দেবে বাংলাদেশ। সফরে তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে টাইগাররা। তবে নাফীস সেখানে থাকবেন কি না তা নিশ্চিত হওয়া যায়নি।

ভারতে বিশ্বকাপের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া ডিরেক্টর হিসেবে নাফিস ইকবালের স্থলাভিষিক্ত হয়েছেন রাবিহ ইমাম। বিশ্বকাপে মিডিয়া ডিরেক্টর ও টিম ম্যানেজারের দায়িত্বও পালন করেন।

নাফিস এ সময় ফেসবুকে নিজের পোস্ট নষ্ট হওয়ার বিষয়ে একটি ইঙ্গিতপূর্ণ পোস্ট দেন। তিনি লিখেছেন: নীরবতা মানে শূন্যতা নয়। কখনও কখনও নীরবতা সব উত্তর আছে. ঈশ্বরের পরীক্ষার সর্বোত্তম প্রতিক্রিয়া হল ধৈর্য। আমাকে এবং আমার পরিবারকে আপনার প্রার্থনায় রাখুন।

সাব্বির খান ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর দলের ম্যানেজার পদ থেকে পদত্যাগ করেন। এরপর টিম ম্যানেজার হিসেবে নিয়োগ পান নাফীস ইকবাল। তখন থেকেই তিনি এই পদে আছেন। আবার পুরনো অবস্থানে ফিরে আসেন। আজ মিরপুর শ্রীবাংলা স্টেডিয়ামের ইনডোর পিচে ক্রিকেটারদের সঙ্গে কাজ করতে দেখা যায় তাকে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

জিম্বাবুয়ের সঙ্গে বাংলাদেশের এই সিরিজ আসন্ন বিশ্বকাপ কতটা সহজ হবে খোলামেলা বললেন পাপন

জিম্বাবুয়ের সঙ্গে বাংলাদেশের এই সিরিজ আসন্ন বিশ্বকাপ কতটা সহজ হবে খোলামেলা বললেন পাপন

টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে বাংলাদেশ বনাম জিম্বাবুয়ের মধ্যকার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ চলছে এই সিরিজ ...

সময় খারাপ হলে লিটনের নাম ঠনঠন দাসও হয়ে যায়

সময় খারাপ হলে লিটনের নাম ঠনঠন দাসও হয়ে যায়

একজন ক্রিকেট টানা ভালো ফর্মে থাকবে তা অনেক কঠিন ব্যাপার কোন ক্রিকেটার সময়ে ফর্মে আবার ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে