| ঢাকা, শুক্রবার, ৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

আবারো টাকার জন্য বিব্রত কর্মকান্ডে জড়ালেন সাকিব

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ নভেম্বর ২১ ১৪:০০:০৬
আবারো টাকার জন্য বিব্রত কর্মকান্ডে জড়ালেন সাকিব

২০২২ সালের এশিয়া কাপের আগে নতুন অধিনায়ক খুঁজছিল বিসিবি। টি-টোয়েন্টি অধিনায়ক খোঁজার চেষ্টায় বোর্ডের প্রধান পছন্দ ছিলেন সাকিব। এমতাবস্থায় বেটউইনার নিউজ নামের একটি ওয়েবসাইটের প্রোডাক্ট অ্যাম্বাসাডর হন সাকিব।

বিটউইনার নিউজ আসলে বেটউইনার নামে একটি বেটিং কোম্পানির একটি ছদ্মবেশী নাম। ওয়েবসাইটটি নিউজ পোর্টালের ছদ্মবেশে অনলাইন জুয়া খেলার জন্য লোকেদের প্রলুব্ধ করে।

বাংলাদেশে সব ধরনের জুয়া নিষিদ্ধ। বিপিএল, আইপিএল বা অন্য কোনো সিরিজে আবদালেপাড়া পাড়ায় পর্দার আড়ালে চলছে জুয়া, তবে এর সঙ্গে সংশ্লিষ্ট কোনো কিছুর সঙ্গে জড়িত হওয়া প্রাতিষ্ঠানিকভাবে বেআইনি। কড়া হুঁশিয়ারি দিয়েছেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন। “এই চুক্তি বাতিল না হলে দল থেকে বাদ পড়বেন সাকিব।

তাই সাকিব চুক্তি বাতিল করে ভবিষ্যতে এমন কিছু থেকে দূরে থাকবেন বলে জানিয়েছেন। বিসিবিও তাকে নতুন অধিনায়ক হিসেবে পরিচয় করিয়ে দেয়।

এক বছর পর নতুন আরেকটি ভিডিও ভাইরাল হয়েছে। সাকিব আল হাসানকে Babu88 নামে একটি অনলাইন জুয়া পোর্টালের বিজ্ঞাপন দিতে দেখা যায়।

১১ অক্টোবর ইউটিউবে প্রকাশিত একটি ভিডিওতে, শাকিব বাবুকে 8ET-এর অ্যাপ ব্যবহার করতে দেখা যাচ্ছে, একটি ভঙ্গিতে বলছেন, "বাহ, এত দ্রুত (গেম আপডেট দেওয়া)। বাবু অথ স্পোর্টস বাংলাদেশের এক নম্বর স্পোর্টস প্ল্যাটফর্ম। যেখানে আপনি ক্রিকেট সহ সকল খেলার আপডেট পেতে পারেন। ক্রিকেটের উত্তেজনা উপভোগ করুন এবং বাবু এইটকে বিশ্বাস করুন। এটি ক্রিকেট এবং অন্যান্য ক্রীড়া আপডেটের জন্য এক নম্বর এবং সবচেয়ে ব্যাপক প্ল্যাটফর্ম।

কিন্তু এই নামের কোনো নিউজ পোর্টাল খুঁজে পেলাম না। আমি এই নামের বেশ কয়েকটি ওয়েবসাইট খুঁজে পেয়েছি, এমনকি সমস্ত ওয়েবসাইট পরিদর্শন করার পরেও গেমটির কোনও আপডেট খুঁজে পাওয়ার উপায় ছিল না। না ক্রিকেট না অন্য কোনো খেলা। পরিবর্তে, সম্পূর্ণ ওয়েবসাইটটি শুধুমাত্র আপনাকে বিভিন্ন খেলায় বাজি ধরতে আমন্ত্রণ জানায়। ওয়েবসাইটে লেখা বাংলাদেশের এক নম্বর বেটিং প্ল্যাটফর্মে স্বাগতম।

এমন একটি বিজ্ঞাপনে সাকিব কী করছেন তার ব্যাখ্যা রয়েছে। বেটিং ওয়েবসাইটটি কানাডিয়ান গ্লোবাল টি-টোয়েন্টি লিগের দল মন্ট্রিল টাইগার্স এবং শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগের ডাম্বুলা অরোরাকে স্পনসর করে।

বিভিন্ন লিগ ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলার সময় ক্রিকেটারদের স্পনসরের জন্য বিজ্ঞাপন দিতে হয়। গত জুলাই-আগস্টে মন্ট্রিল টাইগার্সের হয়ে খেলেছেন সাকিব আল হাসান। সেই সময় ৪টি ম্যাচ খেলেও নিশ্চয়ই ঘোষণাটা দিয়েছেন সাকিব। তারপরও বাংলাদেশের আইনে বাজি ধরা নিষিদ্ধ জেনেও এবং গত বছর জাতীয় দল থেকে বাদ পড়ার আশঙ্কায় এমন ওয়েবসাইটের ব্র্যান্ড অ্যাম্বাসেডর থাকা সত্ত্বেও প্রশ্ন উঠেছে সাকিব আবারও এ ধরনের বিজ্ঞাপন চালাতে রাজি হবেন কেন? .

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

নিজের শেষ ম্যাচে কেঁদে কেঁদে ধোনিকে যা বললেন কাষ্টার মাষ্টার মুস্তাফিজির রহমান

নিজের শেষ ম্যাচে কেঁদে কেঁদে ধোনিকে যা বললেন কাষ্টার মাষ্টার মুস্তাফিজির রহমান

আইপিএলে নিজের শেষ ম্যাচ খেলে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে কান্নার স্বরে কথা বলেন মুস্তাফিজুর রহমান। ...

মুস্তাফিজের মেইডেন ওভার নিয়ে অবিশ্বাস্য কথা বললেন পাঞ্জাবের মেইডেন দেওয়া ব্যাটার শশাঙ্ক সিং

মুস্তাফিজের মেইডেন ওভার নিয়ে অবিশ্বাস্য কথা বললেন পাঞ্জাবের মেইডেন দেওয়া ব্যাটার শশাঙ্ক সিং

মুস্তাফিজের বল স্পিন নাকি পেস এটা এখনও আমি বুঝে উঠতে পারিনি পাঞ্জাবের মারকুটে ব্যাটার শষাষ্ক ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে