| ঢাকা, শনিবার, ৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

বিশ্বকাপ জিতেই বিদায় বললেন এই মহাতারকা

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ নভেম্বর ২১ ১০:৪৪:১১
বিশ্বকাপ জিতেই বিদায় বললেন এই মহাতারকা

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ থেকে নিজেকে প্রত্যাহার করে নিয়েছেন অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নার। বৃহস্পতিবার থেকে ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। ওয়ার্নারের মতো বিশ্বকাপজয়ী অধিনায়ক প্যাট কামিন্স, দুই পেসার জশ হ্যাজেলউড ও মিচেল স্টার্ক এবং দুই অলরাউন্ডার ক্যামেরন গ্রিন ও মিচেল মার্শও সিরিজ মিস করবেন। বিশ্বকাপ শেষে তারা বাড়ি ফিরেছে।

ওয়ার্নার ইতিমধ্যেই ঘোষণা করেছেন যে সিডনিতে পাকিস্তানের বিরুদ্ধে হোম টেস্ট দিয়ে সাদা শার্ট ক্রিকেটকে বিদায় জানাবেন তিনি।

গত জুলাইয়ে তিনি বলেছিলেন, “টেস্ট চ্যাম্পিয়নশিপ এবং অ্যাশেজের ফাইনালে ভালো করার পর, আমি যদি পাকিস্তান সিরিজে সুযোগ পাই, আমি সেখানকার টেস্ট থেকে সরে দাঁড়াবো,” তিনি গত জুলাইয়ে বলেছিলেন। আমি নিশ্চিত করে বলতে পারি, ওয়েস্ট ইন্ডিজ সিরিজ খেলব না। যে কারণে বিশ্বকাপ শেষ করে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের চাপ নিতে চান না তিনি।

বিশ্বকাপের মাত্র চার দিন পরে শুরু হওয়া সিরিজটি অস্ট্রেলিয়ার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য অস্ট্রেলিয়ার প্রস্তুতি এই সিরিজ দিয়ে শুরু হতে চলেছে। ভারতের বিপক্ষে এই পাঁচটি ম্যাচ ছাড়াও বিশ্বকাপের পর অস্ট্রেলিয়ার আছে মাত্র ছয়টি ম্যাচ। ফেব্রুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজ ও নিউজিল্যান্ডের বিপক্ষে ৩ ম্যাচের দুটি সিরিজ খেলবে তারা।

রাতার বিপক্ষে এই টি-টোয়েন্টি সিরিজে নেতৃত্ব দেবেন ম্যাথু ওয়েড। শোনা যাচ্ছে, এই আসরে অস্ট্রেলিয়ার স্থায়ী অধিনায়কত্ব পেতে পারেন অলরাউন্ডার মিচেল মার্শ। তার নেতৃত্বে সেপ্টেম্বরে দক্ষিণ আফ্রিকায় ৩-০ ব্যবধানে সিরিজ জিতেছিল অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়ার প্রধান কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ডও ভারতের বিপক্ষে সিরিজে অনুপস্থিত থাকবেন। তার জায়গায় দায়িত্ব নেবেন আন্দ্রে বোরোভিজ। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মূল স্কোয়াডের সঙ্গেও খেলছে না ভারত। ভারত অধিনায়ক সূর্য কুমার যাদব। সূর্যকুমার ছাড়াও, টি-টোয়েন্টি সিরিজের জন্য স্কোয়াডে মাত্র দুই বিশ্বকাপ খেলোয়াড় বাকি আছে - ইশান কিষাণ এবং প্রসিদ্ধ কৃষ্ণ।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

 আবারও শুরু হল বৃষ্টি, দেখে নিন স্কোর-

আবারও শুরু হল বৃষ্টি, দেখে নিন স্কোর-

দেশজুড়ে তাপপ্রবাহে বৃষ্টি থামার খবরে আপাত স্বস্তির কিছু নেই। তবে আপনি যদি ক্রিকেট ভক্ত হয়ে ...

ম্যাচ হারের পর সরাসরি যাকে দায়ী করলেন অধিনায়ক সিকান্দার রাজা

ম্যাচ হারের পর সরাসরি যাকে দায়ী করলেন অধিনায়ক সিকান্দার রাজা

আসন্ন টি টোয়েন্টি সিরিজকে সামনে রেখে ঘরের মাঠে পাঁচ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ আয়জন করে ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে