| ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

ফাইনালে হেরে যা বললেন ভারতের কোচ

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ নভেম্বর ২০ ১০:২৪:০৮
ফাইনালে হেরে যা বললেন ভারতের কোচ

কিংবদন্তি ক্রিকেটার রাহুল দ্রাবিড় ২০২১ বিশ্বকাপ ব্যর্থ হওয়ার পর রবি শাস্ত্রীর স্বদলে সেই জায়গায় থলাভিষিক্ত হন ভারতের কোচ হিসেবে। লক্ষ্য একটাই, ঘরের মাটিতে বিশ্বকাপ জেতা। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠলেও শিরোপা ছুঁতে পারেনি ভারত। ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ একটি ব্যর্থতা ছিল তার মধ্যে অন্যতম । তারপরও দ্রাবিড়ের ওপর বোর্ডের আস্থা ছিল। স্বপ্ন ছিল বিশ্বকাপকে ঘিরে।

ভারত এই বিশ্বকাপ দুর্দান্ত নোটে শুরু করেছিল। টুর্নামেন্টের লিগ পর্বে ৯টি ম্যাচের প্রতিটিই খুব সহজেই এসেছিল। ব্যাট হাতে একেবারেই অপ্রতিরোধ্য ছিল স্বাগতিকরা।

সাম্প্রতিক তিক্ত অভিজ্ঞতা থেকে, আজকের ভারত কি সাবধানে খেলার চেষ্টা করছে? নাকি প্রত্যাশার চাপে ভয় পেয়েছিলেন ক্রিকেটার? ম্যাচ-পরবর্তী সংবাদ সম্মেলনে ভারতীয় কোচকে প্রশ্ন করা হয়। উত্তরে দ্রাবিড় বলেন, "আমি বিশ্বাস করি না যে আমি ভয়ে এই টুর্নামেন্টে খেলেছি।" এমনকি এই শেষ ম্যাচেও ১০ ওভারে আমাদের ৮০ রান ছিল। এরপর আমরা উইকেট হারাই। আপনি যখন উইকেট হারাবেন, তখন আপনাকে আপনার কৌশল পরিবর্তন করতে হবে। এই টুর্নামেন্টে আমরা সেটাই করেছি।

যাইহোক, ম্যাচ হেরে গেলেও, একটি ভাল এবং যোগ্য খেলার জন্য অস্ট্রেলিয়ার প্রশংসা করতে দ্রাবিড়ের কোনও দ্বিধা ছিল না, “আমরা ফেভারিট ছিলাম কারণ আমরা ভাল খেলেছি তবে আপনাকে স্বীকার করতে হবে যে অস্ট্রেলিয়া খুব ভাল দল। টানা আট ম্যাচ জিতে ফাইনালেও উঠেছে তারা। আমাদের কোন সন্দেহ ছিল না যে এটি একটি কঠিন ম্যাচ হবে না । আমরা বিশ্বাস করতাম ভালো খেললে সঠিক ফল পাব। কিন্তু দুর্ভাগ্যবশত নির্দিষ্ট দিনে তারা আমাদের চেয়ে ভালো খেলেছে। ' আহমেদাবাদে প্রথম ইনিংসের পরই হারের মুখে পড়ে ভারত। রান প্রত্যাশার কম। কোচ দ্রাবিড়ও রানের অভাবের জন্য দুঃখ প্রকাশ করেছেন, “আমরা ৩০-৪০ রান কম করেছি। আমরা যদি ২৮০-২৯০ স্কোর করতে পারতাম তবে এটি একটি লড়াইয়ের মতো হত। অস্ট্রেলিয়া খুব ভালো বোলিং করেছে। রোহিত আউট হওয়ার পর ইনিংস গড়ার চেষ্টা করছিলেন বিরাট কোহলি ও লোকেশ রাহুল।

"এই বিশ্বকাপে আমরা খুব নির্ভীক ক্রিকেট খেলেছি," রাহুল যোগ করেছেন। সেই ইনিংস খেলার দরকার ছিল বিরাট-রাহুলের। বিরাট-রাহুল ওয়াক আউট হওয়া আমাদের দুর্ভাগ্য। আমরা যদি ট্র্যাভিস হেড এবং মারনাস লাবুসচেনের মতো শেষ পর্যন্ত থাকতাম, আমরা একটি বড় রান করতে পারতাম,” এই কথাই তিনি বলেছিলেন।

কোচ রাহুলের বড় অ্যাসাইনমেন্ট ছিল এবারের বিশ্বকাপ নিয়ে। কিন্তু তাতে সফল হননি ‘দ্য ওয়াল’ খ্যাত সাবেক এই ক্রিকেটার বলেন, ‘সত্যি বলতে আমি এটা (টি-টোয়েন্টি বিশ্বকাপ) নিয়ে ভাবিনি। আমার মনে হয় আমাদের সব আয়োজন, এনার্জি, ফোকাস এই ম্যাচ ও টুর্নামেন্টে ছিল। এখন অবধিও তাই। আমি এখন ওসব নিয়ে ভাবিনি, ভবিষ্যতে কী হবে এ নিয়ে কোনো পরিকল্পনাও নেই।’

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

জিম্বাবুয়ের বিপক্ষে চমক নিয়ে ২য় ম্যাচের জন্য শক্তিশালী দল ঘোষণা করলো হাথুরু, দেখে নিন ম্যাচ সময়

জিম্বাবুয়ের বিপক্ষে চমক নিয়ে ২য় ম্যাচের জন্য শক্তিশালী দল ঘোষণা করলো হাথুরু, দেখে নিন ম্যাচ সময়

বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ আয়োজন করেছেন বিসিবি। প্রথম ম্যাচে ...

বাংলাদেশ চেন্নাই কলকাতা হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজের সকল খেলা

বাংলাদেশ চেন্নাই কলকাতা হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজের সকল খেলা

সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে আজ (রোববার) মুখোমুখি বাংলাদেশ-জিম্বাবুয়ে। একইদিন আইপিএলে দুটি ম্যাচ রয়েছে। রাতে নিজেদের লিগে ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে