| ঢাকা, মঙ্গলবার, ৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

ফাইনালের আগে প্রথম চার ম্যাচে কেন বাদ শামি জানালেন রোহিত

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ নভেম্বর ১৯ ১৩:১৫:৫৬
ফাইনালের আগে প্রথম চার ম্যাচে কেন বাদ শামি জানালেন রোহিত

আজ ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরের মেগা ফাইনাল। যেখানে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন ভারতের। টুর্নামেন্টে ভারত এখনও অপরাজিত। অন্যদিকে অস্ট্রেলিয়া তাদের প্রথম দুই ম্যাচ হেরে দুর্দান্তভাবে ফিরে এসেছে এবং এখন ষষ্ঠ শিরোপা ঘরে আনার পথে।

ভারতের চিত্তাকর্ষক বিশ্বকাপ ফাইনালে যাওয়ার পথে বেশ কয়েকজন ক্রিকেটার তাদের পারফরম্যান্স দিয়ে নজর কেড়েছিলেন। বিশেষ উল্লেখ করা উচিত পেস বোলার মোহাম্মদ শামির কথা। এখন সারা ভারতে চলছে তার পূজা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিজেই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এ তাঁর প্রশংসা করেছেন।

ভারত যখন বিশ্বকাপের ফাইনালে মাঠে নামবে, এটা হবে তাদের টুর্নামেন্টের ১১তম ম্যাচ। তবে প্রথম চার ম্যাচ মিস করা পেসার শামি এখন টুর্নামেন্টে সর্বোচ্চ উইকেট শিকারীর তালিকায় শীর্ষে। শামি এখন পর্যন্ত ৬ম্যাচে (ফাইনাল বাদে) ২৩ উইকেট নিয়েছেন।এমনকি সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে সর্বোচ্চ বোলিং কম রান দেয়ার রেকর্ড তার । একাই সাত উইকেট নিয়ে কিউইদের সেমিফাইনাল থেকে ছিটকে দেন তিনি।

বিশেষজ্ঞদের ধারণা, ফাইনালে তিনি পার্থক্য গড়ে দিতে পারেন। কিন্তু বিশ্বকাপের প্রথম চার ম্যাচে কেন তাকে বসিয়েছিল ভারত? অবশেষে সেই প্রশ্নের উত্তর দিলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা।

ফাইনালের আগে প্রাক-ম্যাচ সংবাদ সম্মেলনে অধিনায়ক রোহিত শর্মা শামির ভুইসির প্রশংসা করেন। প্রথম চার ম্যাচে শামিকে না বাদ দিয়েও সাড়া দিয়েছেন তিনি।

রোহিত বলেন, বিশ্বকাপের শুরুতে শামির জন্য খেলাটা কঠিন ছিল। তবে দলের প্রয়োজনে তিনি সবসময় পাশে ছিলেন। মোহাম্মদ সিরাজ ও জাসপ্রিত বুমরাহ সাধ্যমতো সাহায্য করেছেন। এতে বোঝা যায় তিনি কতটা টিম ম্যান।

হিটম্যান খ্যাত রোহিত আরও বলেন, কেন শামিকে খেলাতে পারছি না সেটা নিয়ে ওর সঙ্গে আলোচনা করেছি। ও বুঝতে পেরেছে সবই। খেলতে না পারলেও কঠোর পরিশ্রম করেছে। বিশ্বকাপের আগে মানসিকভাবে ও কতটা প্রস্তুত ছিল সেটা এর থেকে বোঝা যায়। শামিকে বোঝানোর জন্যে এটা যথেষ্ট। ওর কাছে সুযোগ আসা মাত্রই লুফে নিয়েছে। সেটা ওর পারফরম্যান্স থেকেই পরিষ্কার।

উল্লেখ্য, অতিরিক্ত অলরাউন্ডার খেলাতে চাওয়ায় রোহিতরা শার্দূল ঠাকুরকে দলে রেখেছিল। কিন্তু পেস অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া চোটে পড়ায় শামির সামনে প্রথম একাদশের দরজা খুলে যায়। সুযোগ পেয়েই তার সেরাটা নিংড়ে দেন শামি। ফাইনালেও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে যে তিনি অন্যতম সেরা অস্ত্র রোহিতের কাছে তা বলাই যায়।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

হাইভোল্টেজ ম্যাচে আজ টস হারল বাংলাদেশ, দেখে নিন টাইগারদের একাদশ

হাইভোল্টেজ ম্যাচে আজ টস হারল বাংলাদেশ, দেখে নিন টাইগারদের একাদশ

বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবে জিম্বাবুয়ের বিপক্ষে খেলবে বাংলাদেশ। চট্টগ্রামে আগের দুই ম্যাচে লড়াই হয়েছিল একতরফা। ...

মুস্তাফিজের বিদায়ের পর কি হচ্ছে এসব চেন্নাই দলে

মুস্তাফিজের বিদায়ের পর কি হচ্ছে এসব চেন্নাই দলে

ইতোমধ্যে মুস্তাফিজ চলে আসাতে চেন্নাই অনেক বড় একটা ধাক্কা খেয়েছে এবারের আইপিএলে। সেই দুশ্চিন্তা কটিয়ে ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে