| ঢাকা, বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

ভারতীয়দের একতরফা সমর্থন যেভাবে উচিত শিক্ষা দিতে চান কামিন্স

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ নভেম্বর ১৮ ১৪:৪৯:১৫
ভারতীয়দের একতরফা সমর্থন যেভাবে উচিত শিক্ষা দিতে চান কামিন্স

দেড় মাসব্যাপী ক্রিকেট মৌসুম প্রায় চূড়ান্ত গন্তব্যে পৌঁছে গেছে। আগামীকাল (রবিবার) আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ভারত-অস্ট্রেলিয়া হাই-ভোল্টেজ ফাইনাল হবে। যেখানে স্বাভাবিকভাবেই দর্শকদের চাপে থাকবে স্বাগতিক ভারত। তাই অধিনায়ক প্যাট কামিন্সের সংবাদ সম্মেলন নিয়ে অনেকদিন ধরেই কথা হচ্ছে। চ্যাম্পিয়ন ট্রফিটি উঁচু করে ধরে গ্যালারি-ভরা ‘সী অফ ব্লু’-এর সামনে প্রতিশোধ নিতে চান তিনি।

বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়াম গুজরাটের চূড়ান্ত ভেন্যু। যেখানে১ লাখ ৩০ হাজার দর্শকের সামনে কামিন্স রোহিত শর্মার দলের মুখোমুখি হবে। একতরফা সমর্থন থাকবে- মেনে নিয়েই মাঠে নামতে প্রস্তুত অস্ট্রেলিয়া। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের অধিনায়ক এমনকি তাদের স্তব্ধ করতে জানেন।

কামিন্স আজ (শনিবার) ম্যাচ-পূর্ব সংবাদ সম্মেলনে বলেন, “আমাকে এটাকে (বিশাল জনতা) স্বাগত জানাতে হবে। এখানকার দর্শকরা অবশ্যই ভারতের পক্ষে থাকবে। কিন্তু এত বিশাল শ্রোতাদের নীরব করতে পারার চেয়ে আর কিছুই হতে পারে না। এটাই হবে আগামীকাল আমাদের লক্ষ্য। এটা আমাদের মেনে নিতে হবে। আমি যেকোনো প্রান্ত থেকে শেষ দৃশ্যকল্প গ্রহণ করতে ইচ্ছুক। রাতে অনেক চিৎকার হবে। আপনি এখানে সুখ নিয়ে যেতে পারবেন না। এর জন্য আপনাকে প্রস্তুত থাকতে হবে। তবেই আপনি ভালো করতে পারবেন। কোনো অনুশোচনা ছাড়াই শেষ করার চেষ্টা করুন।

একই সময়ে, অজি অধিনায়ক তার ক্ষমতার উপর আত্মবিশ্বাসী, "এখানে গ্যালারি পূর্ণ হবে।" ভারতের সমর্থনে 130,000 মানুষ থাকবে। যে একটি চমত্কার ভাল জিনিস হবে. ভারত দারুণ খেলছে। এই টুর্নামেন্টে এখনো অপরাজিত তারা। তবে আমরা সবাই জানি, ভালো ছন্দে থাকলে আমরা আরও ভালো করতে পারব। এর আগেও আমরা তাদের সঙ্গে অনেকবার খেলেছি। আমি আশা করি এটি একটি দুর্দান্ত ফাইনাল হবে।

আহমেদাবাদের পিচ এবং আবহাওয়া সম্পর্কে কথা বলতে গিয়ে কামিন্স আরও বলেছিলেন যে শহর এবং ভেন্যুতে অন্যান্য শহরের তুলনায় বেশি কুয়াশা পড়ে। আগামীকাল নামার আগে এটি অবশ্যই এমন কিছু বিষয় যা আমরা বিবেচনা করব এবং ম্যাচের শেষের দিকে এটি একটি বড় প্রভাব ফেলতে পারে। তবে বোলিং কিভাবে সাহায্য করবে বলা মুশকিল, হয়তো প্রথম ২০ ওভারে কিছু সুইং হবে।

এর আগে রাউন্ড-রবিন লিগের খেলায় ভারতের বিরুদ্ধে এমন প্রতিদ্বন্দ্বিতা দেখায়নি অস্ট্রেলিয়া। অন্যদিকে, অনেকে দাবি করেন যে ভারত, যারা টানা 10 টি ম্যাচ জিতেছে, তারা স্পষ্ট ফেভারিট। কিন্তু শেষ কামিন্সের ভালো জিনিসের আত্মবিশ্বাসে কণ্ঠ দিয়েছিলেন, "সবচেয়ে মজার জিনিস - আমি এখনও জানি আমরা পুরো পারফরম্যান্স দিতে পারিনি।" সম্ভবত পুরো ম্যাচই খেলেছেন নেদারল্যান্ডসের বিপক্ষে। এছাড়া বাকি সব ম্যাচ জিততে কঠিন লড়াই করতে হয়েছে। আমাদের প্রত্যেক খেলোয়াড় প্রত্যেক ম্যাচেই পার্থক্য গড়ে দিয়েছে। এই আত্মবিশ্বাস নিয়ে আমরা এখন যেকোনো দলকে চ্যালেঞ্জ জানাতে প্রস্তুত।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

বিশ্বকাপ থেকে সাইফুদ্দিন কে বাদ দেওয়ার যা বললেন সাবেক প্রধান নির্বাচক নান্নু

বিশ্বকাপ থেকে সাইফুদ্দিন কে বাদ দেওয়ার যা বললেন সাবেক প্রধান নির্বাচক নান্নু

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের সহ-অধিনায়ক হিসেবে ঘোষণা করা হয়েছে তাসকিন আহমেদকে। যা অনেকের কাছে সারপ্রাইজ প্যাকেজ ...

সহ-অধিনায়ক, অবাক হয়ে যা বললেন তাসিকন

সহ-অধিনায়ক, অবাক হয়ে যা বললেন তাসিকন

বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণাও কম বিতর্কিত ছিল না। অবশেষে মঙ্গলবার (১৪ মে) ২০২৪ সালের টি-টোয়েন্টি ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

এবারের কোপা আমেরিকায় ফেবারিট কারা

এবারের কোপা আমেরিকায় ফেবারিট কারা

দরজায় কড়া নাড়ছে কোপা আমেরিকা। ব্রাজিলের স্কোয়াড ঘোষণার পর থেকেই উত্তপ্ত দক্ষিণ আমেরিকা মহাদেশীয় আধিপত্যের ...



রে