| ঢাকা, বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

৩ মাসের মাথায় কপাল খুললো প্রধান নির্বাচকের

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ নভেম্বর ১৭ ২০:৫৭:১৫
৩ মাসের মাথায় কপাল খুললো প্রধান নির্বাচকের

সম্প্রতি, ব্যর্থ বিশ্বকাপ মিশন অনুসরণ করে, দেশটির ক্রিকেট বোর্ড বেশ কয়েকটি পদ, কোচ এবং অধিনায়কের দায়িত্বে ব্যাপক রদবদল এনেছে। তাদের মধ্যে সাবেক ফাস্ট বোলার ওয়াহাব রিয়াজ আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার মাত্র ৩ মাস পর প্রধান নির্বাচক হন।

আজ (শুক্রবার) এক বিবৃতিতে পিসিবি এ ঘোষণা দিয়েছে। ১৪ ডিসেম্বর থেকে ৭ জানুয়ারি পর্যন্ত অস্ট্রেলিয়ায় তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে পাকিস্তান। সেই সিরিজ থেকেই প্রধান নির্বাচকের দায়িত্ব শুরু করবেন ওয়াহাব। এরপর ১২ থেকে ২১ জানুয়ারি নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে তার দল।

দায়িত্ব পাওয়ার পর এই প্রাক্তন পাক পেসার বলেছেন, “জাতীয় দলের প্রধান নির্বাচক হিসেবে এই দায়িত্ব পাওয়াটা অনেক সম্মানের এবং এর জন্য আমি পিসিবি চেয়ারম্যান জাকা আশরাফের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। সাবেক ক্রিকেটারকে পাকিস্তান ক্রিকেটের সাথে যুক্ত করার সিদ্ধান্ত খুবই প্রশংসনীয় এবং আমি সর্বোচ্চ দায়িত্ব নিতে প্রস্তুত।

তিনি আরও বলেন, প্রধান নির্বাচকের দায়িত্ব খুবই চ্যালেঞ্জিং। আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ ২০২৩-২৫​​এর অংশ হিসাবে, আমরা পরের মাসে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ খেলব। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দ্বিতীয় সিরিজটি গুরুত্বপূর্ণ।

পাকিস্তান দলের পরিচালক মোহাম্মদ হাফিজের সাথে আমার খুব উষ্ণ সম্পর্ক রয়েছে, আমি আশাবাদী যে একসাথে আমরা পাকিস্তান ক্রিকেটে সাফল্য আনতে পারব। আমাদের প্রাথমিক উদ্দেশ্য হল ঘরোয়া ক্রিকেট এবং পাকিস্তানের যেকোনো ধরনের ক্রিকেটারদের দলে আনা এবং প্রয়োজনীয় সমর্থন দেওয়া। আমি সর্বদা তাদের কাছ থেকে প্রতিক্রিয়া পেতে এবং প্রয়োজনীয় পরামর্শ দেওয়ার জন্য প্রস্তুত থাকব,” তিনি বলেছিলেন।

ওয়াহাব রিয়াজের পাকিস্তান জাতীয় দলে অভিষেক হয় ২০০৮ সালে। এরপর তিনি মেন ইন ব্ল’দের হয়ে ২৭টি টেস্ট, ৯১ ওয়ানডে ও ৩৬টি টি-টোয়েন্টি ম্যাচে মোট ২৩৭ উইকেট এবং ১২০০ রান করেছেন। ৩৫ উইকেট নিয়ে তিনি বিশ্বকাপে পাকিস্তানের দ্বিতীয় সফল বোলারও। এরপর চলতি বছরের ১৬ আগস্ট ওয়াহাব আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন।

এর আগে বিশ্বকাপ শেষে দেশে ফিরে বাবর আজম অধিনায়ক ও মরনে মরকেল বোলিং কোচের পদ থেকে পদত্যাগ করেন। এছাড়া মিকি আর্থারকে ক্রিকেটের পরিচালক, গ্র্যান্ট ব্র্যাডবার্নকে প্রধান কোচের পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। বিশ্বকাপ চলাকালীন প্রধান নির্বাচকের দায়িত্ব ছাড়াই ইনজামাম-উল-হকের পরিবর্তে দলে এসেছেন সাবেক ফাস্ট বোলার ওয়াহাব রিয়াজ।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

বিশ্বকাপ থেকে সাইফুদ্দিন কে বাদ দেওয়ার যা বললেন সাবেক প্রধান নির্বাচক নান্নু

বিশ্বকাপ থেকে সাইফুদ্দিন কে বাদ দেওয়ার যা বললেন সাবেক প্রধান নির্বাচক নান্নু

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের সহ-অধিনায়ক হিসেবে ঘোষণা করা হয়েছে তাসকিন আহমেদকে। যা অনেকের কাছে সারপ্রাইজ প্যাকেজ ...

সহ-অধিনায়ক, অবাক হয়ে যা বললেন তাসিকন

সহ-অধিনায়ক, অবাক হয়ে যা বললেন তাসিকন

বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণাও কম বিতর্কিত ছিল না। অবশেষে মঙ্গলবার (১৪ মে) ২০২৪ সালের টি-টোয়েন্টি ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

এবারের কোপা আমেরিকায় ফেবারিট কারা

এবারের কোপা আমেরিকায় ফেবারিট কারা

দরজায় কড়া নাড়ছে কোপা আমেরিকা। ব্রাজিলের স্কোয়াড ঘোষণার পর থেকেই উত্তপ্ত দক্ষিণ আমেরিকা মহাদেশীয় আধিপত্যের ...



রে