| ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

দক্ষিণ আফ্রিকাকে খোঁচা মেরে চরম সমালোচনা করলেন, শামি (ভিডিও সহ)

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ নভেম্বর ০৭ ১৭:৩৩:২৩
দক্ষিণ আফ্রিকাকে খোঁচা মেরে চরম সমালোচনা করলেন, শামি (ভিডিও সহ)

মনে হয় কাটা ক্ষতের উপর নুন ছিটিয়ে! দক্ষিণ আফ্রিকাকে বিধ্বস্ত করা ম্যাচের পর ভারতীয় পেসার মহম্মদ শামিও দলকে কটাক্ষ করেন। একটি ভিডিওতে দেখা যাচ্ছে, বিশ্বকাপে চারশ পেরিয়ে যাওয়া দক্ষিণ আফ্রিকাকে উপহাস করছেন শামি।

গতকাল পর্যন্ত ভারত ও দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে সেরা ক্রিকেট খেলা দুটি দল ছিল। ইনজুরির কারণে হল্যান্ডের বিপক্ষে ম্যাচ ছাড়া বাকি দলগুলো প্রোটিয়াদের নিয়ে খুব একটা চিন্তা করেনি। অন্যান্য দলের মধ্যে পাকিস্তান টেম্বা বাভুমাসকে প্রতিদ্বন্দ্বিতা দিতে সক্ষম হয়। তবে শেষ হাসি হেসেছিল দক্ষিণ আফ্রিকা।

টেবিলের শীর্ষ দুই দল গতকাল ইডেন গার্ডেনে মুখোমুখি হয়েছিল। এই ম্যাচ নিয়ে জনসাধারণের আগ্রহও ছিল বেশি। এই ম্যাচের টিকিটও কালোবাজারে বিক্রি হয়েছে। সবার চোখ ছিল ধুন্দুমার লড়াইয়ের দিকে। কিন্তু কোথায় কী! এমনকি ভারতের সাথে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেনি দক্ষিণ আফ্রিকা। প্রতি খেলায় প্রতিপক্ষের ঘাড়ে ৪০০ রান করছে দলটি ৩২৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ৮৩ রানে অল-আউট হয়ে যায় । খেলাটি ২৪৩ রানে হেরেছিল তারা।

পরাজয়ের পর সমালোচনার মুখে পড়ে দক্ষিণ আফ্রিকা। বিশেষ করে রান তাড়া করতে গিয়ে ম্যাচ বের করে আনার কোনো সমাধানই যেন খুঁজে পাচ্ছে না দলটি। এমন পরিস্থিতিতে সুযোগ পেয়েছে প্রোটিয়াদের খোঁচা দিতে ছাড়লেন না ভারতীয় পেসার শামিও। দক্ষিণ আফ্রিকাকে বিধ্বস্ত করার পথে শামি ৪ ওভারে ১৮ রান দিয়ে ২ উইকেট নেন। বিশ্বকাপে হার্দিক পান্ডিয়ার চোটের কারণে সুযোগ পাওয়ার পর থেকেই দারুণ ফর্মে রয়েছেন এই পেসার।

ঘটনাটি ঘটে ম্যাচের পরে যখন শামি সম্প্রচারকারী স্টার স্পোর্টসকে হিন্দিতে একটি সাক্ষাত্কার দিচ্ছিলেন। প্রাক্তন ভারতীয় ক্রিকেটার মোহাম্মদ কাইফ মাইক্রোফোনে তাকে ভারতীয় বোলিং শো সম্পর্কে জিজ্ঞাসা করেছিলেন। জবাবে শামি বলেন, প্রতিবার ৪০০ রান করা দলের অবস্থা দেখুন! শামি একথা বলার পর হাসির রোল ওঠে। এবারের বিশ্বকাপে মোট চার শতাধিক দলকে ছাড়িয়ে যেতে পেরেছে দক্ষিণ আফ্রিকা। প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে তার রান ছিল ৪২৮/৫। প্রোটিয়ারা সাড়ে তিনশো পেরিয়েছে চারবার।

বিশ্বকাপের শুরুতেই বেঞ্চে বসেছিলেন শামি। মূলত বাংলাদেশের বিপক্ষে ম্যাচে পান্ডিয়ার চোটই দরজা খুলে দেয় শামির জন্য। মাত্র ৪ ম্যাচ খেলে ১৬ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট নেওয়ার তালিকায় ৪ নম্বরে পৌঁছেছেন শামি। গ্রুপ পর্বে ভারত তাদের শেষ ম্যাচ খেলবে নেদারল্যান্ডসের বিরুদ্ধে ১২ নভেম্বর।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

হাইভোল্টেজ ম্যাচে হায়দ্রাবাদকে যত রানের টার্গেট দিল চেন্নাই

হাইভোল্টেজ ম্যাচে হায়দ্রাবাদকে যত রানের টার্গেট দিল চেন্নাই

টানা দুই ম্যাচ হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান দুর্বল করেছে চেন্নাই। সুপার ফোরের জন্য হায়দ্রাবাদের ...

মুস্তাফিজকে ৪ ওভার বোলিং না করানোর পিছনে যে অবিশ্বাস্য কারন লুকিয়ে আছে জানালেন ধোনি

মুস্তাফিজকে ৪ ওভার বোলিং না করানোর পিছনে যে অবিশ্বাস্য কারন লুকিয়ে আছে জানালেন ধোনি

গতকাল রাতে আইপিএলে ডু আর ডাই ম্যাচে হায়দ্রাবাদের মুখোমুখি হয়েছিল চেন্নাই। টস হেরে প্রথম ব্যাট ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে