| ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

ম্যাথিউসের আবেগকে ধুয়ে দিলেন : রুবেল

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ নভেম্বর ০৭ ১৬:১৫:৪৬
ম্যাথিউসের আবেগকে ধুয়ে দিলেন : রুবেল

বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচের ফলাফলের চেয়ে আরও একটি ঘটনা আলোচনায় রয়ে গেছে। সে কথা এখন কেউ জানে না। আন্তর্জাতিক ক্রিকেটের ১৪৬ বছরের ইতিহাসে প্রথমবারের মতো 'টাইম আউট'-এর শিকার হয়েছেন লঙ্কান অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথিউস। এর সঙ্গে তিনি বাংলাদেশ দলের সাকিব আল হাসান-এমনকি আম্পায়ারের বিরুদ্ধেও গুলি চালান। বিপরীতে টাইগার ফাস্ট বোলার রুবেল হোসেন ম্যাথিউসের আবেগ নিয়ে প্রশ্ন তুলেছেন।

সময়সীমার বাইরে যে সিদ্ধান্ত এসেছে তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় তুমুল বিতর্ক হচ্ছে। দলের বাইরে থাকা ফাস্ট বোলার রুবেল তার মন্তব্যে সতীর্থদের সমর্থনে নেমেছেন। সাকিবের আবেদনে ম্যাচে কোনো বল না খেলেই ফিরে যেতে হয় ম্যাথুসকে। তাই নিয়ম মেনে ক্রিকেটের চেতনা ধরে রাখতে না পারায় বাংলাদেশ অধিনায়ক সাকিবের দিকে আঙুল তুলছেন সবাই।

রুবেল তার অফিসিয়াল ফেসবুক পোস্টে ম্যাচের পর সাকিবের মন্তব্য তুলে ধরেন, "আমি ঠিক করেছি নাকি ভুল করেছি জানি না।" দল যা চেয়েছিল আমি তাই করেছি, আম্পায়ার আমাকে জিজ্ঞেস করেছিলেন আমি সিরিয়াস কিনা, আমিও জানতাম এটা নিয়ে বিতর্ক হবে।

পরে ম্যাথিউসের নয় বছর আগে নেওয়া সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তোলেন রুবেল, 'ম্যাথিউস, তুমি একজন পেশাদার ক্রিকেটার। আপনি যখন ৯ বছর আগে জস বাটলারকে বিতর্কিতভাবে বরখাস্ত করেছিলেন তখন আপনার আবেগ কোথায় ছিল? কাউকে পথ দেখাতে হবে, গ্রেট ব্রাদার।

রুবেল যে ঘটনা নিয়ে প্রশ্ন তুলেছেন তা হল ৩ জুন ২০১৪-এ শ্রীলঙ্কা-ইংল্যান্ড ম্যাচে ম্যানক্যাডিং আউটের ঘটনা। ইংল্যান্ডের বার্মিংহামে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের নির্ধারক ম্যাচে জস বাটলারকে আউট করেন শ্রীলঙ্কার স্পিনার সচিত্রা সেনানায়েকে। শ্রীলঙ্কা দল বিতর্কিত মানকাডিং ম্যাচটিও ৩-২ ব্যবধানে জিতেছে। ম্যাচের পর এক প্রতিক্রিয়ায় শ্রীলঙ্কার অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস বলেন, এটা (ম্যানক্যাডিং) ক্রিকেটের নিয়ম অনুযায়ী করা হয়েছে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

হাইভোল্টেজ ম্যাচে হায়দ্রাবাদকে যত রানের টার্গেট দিল চেন্নাই

হাইভোল্টেজ ম্যাচে হায়দ্রাবাদকে যত রানের টার্গেট দিল চেন্নাই

টানা দুই ম্যাচ হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান দুর্বল করেছে চেন্নাই। সুপার ফোরের জন্য হায়দ্রাবাদের ...

হায়দ্রাবাদের বিপক্ষে দুই উইকেট নিয়ে পার্পল ক্যাপের হিসাব-নিকাশে বড় লাফ দিলেন মুস্তাফিজ

হায়দ্রাবাদের বিপক্ষে দুই উইকেট নিয়ে পার্পল ক্যাপের হিসাব-নিকাশে বড় লাফ দিলেন মুস্তাফিজ

আজ চেন্নাইয়ের ঘরের মাঠে হায়দ্রাবাদের মুখোমুখি হয়েছিলো মুস্তাফিজের চেন্নাই। টসে হেরে প্রথমে ব্যাট করে ২০ ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে