| ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

বিশ্বকাপে সবচেয়ে বেশি রানের মালিক শচীন টেন্ডুলকারের, দেখে নিন যার যে অবস্থানে আছে

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ নভেম্বর ০৭ ১২:১১:৪০
বিশ্বকাপে সবচেয়ে বেশি রানের মালিক শচীন টেন্ডুলকারের, দেখে নিন যার যে অবস্থানে আছে

বিশ্বকাপের ইতিহাসে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে ১৫০০ রান ছুঁয়েছেন বিরাট কোহলি। কলকাতায় রাজকীয় ইনিংস খেলে এই রেকর্ড গড়েন তিনি।

দক্ষিণ আফ্রিকাকে ২৪৩ রানে হারিয়ে জিতেছে টিম ইন্ডিয়া। (ভারত বনাম দক্ষিণ আফ্রিকা, বিশ্বকাপ ২০২৩)! নীল জার্সিধারীরাও গত রবিবার ইডেন গার্ডেনে (ইডেন গার্ডেন, কলকাতা) শক্তিশালী রেইনবো নেশনকে হারিয়েছে। টানা আট ম্যাচ জিতে দৌড়ে রয়েছে টিম ইন্ডিয়া। আর এই ম্যাচে বিরাট কোহলি এক ঐতিহাসিক কৃতিত্ব নিজের নামে করে নিয়েছেন। শচীন টেন্ডুলকার তার ৪৯তম ওডিআই সেঞ্চুরি করে কিংবদন্তি স্পর্শ করেছিলেন। লাকাতায় দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১০১ রানের অপরাজিত ইনিংস করেছিলেন বিরাট। রেকর্ড সেঞ্চুরি করতে ১২১ বল খেলেন বিরাট।

কলকাতায় দুর্দান্ত এক ইনিংস খেলে আরও একটি রেকর্ড গড়লেন বিরাট। বিশ্বের চতুর্থ ব্যাটসম্যান হিসেবে তিনি কাপে ১৫০০ রানের সীমা অতিক্রম করেন। আইল্যান্ডের কিংবদন্তি কুমার সাঙ্গাকারাকে পেছনে ফেলেছেন বিরাট। বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় সাঙ্গাকে পেছনে ফেলেছেন বিরাট। তার আগে শুধু রিকি পন্টিং ও শচীন। নিজের নামে আরও একটি রেকর্ড গড়েছেন কোহলি। তিনি ১৭ তম ব্যাটসম্যান যিনি একক বিশ্বকাপে ৫০০ রান পেরিয়েছেন। শচীন এবং রোহিত শর্মার এই উদাহরণ রয়েছে। শচীন এই কীর্তি দুবার করেছেন। চলতি বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি কক ও নিউজিল্যান্ডের রচিন রবীন্দ্র পাঁচ শতাধিক রান করেছেন।

২০২০-২০২২। বিরাট তার জীবনের সবচেয়ে খারাপ সময় পার করেছেন। সর্বকালের অন্যতম সেরা ব্যাটসম্যান ভুলে গেছেন রান কাকে বলে। কোহলিকে দল থেকে বাদ দেওয়ার জন্য আওয়াজ তুলেছিলেন দেশের প্রাক্তন গ্রেটরা। ২০২৩ সালের মধ্যে কাটা। ওয়ানডে ক্রিকেটে পাঁচটি সেঞ্চুরি সহ ১১৫৫ রান। নিজের গৌরব ফিরে পেয়েছেন কোহলি। ২২ গজ দূরত্বে বায়াট আবারও বোলারদের নির্ঘুম রাত দিচ্ছেন। চলতি বিশ্বকাপে বিরাটের ব্যাটে আগুন জ্বলছে। আট ম্যাচে তিনি ৫৪৩ রান করেছেন। বিরাট একটি ডাবল সেঞ্চুরি ও চারটি হাফ সেঞ্চুরি করেছেন। বর্তমানে বিশ্বকাপে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ রান তাড়াকারীদের তালিকা:

শচীন টেন্ডুলকার ৪৪ ইনিংসে ৫৬.৯৫ গড়ে ২২৭৮ রান করেছেন। সর্বোচ্চ-১৫২রিকি পন্টিং ৪২ ইনিংসে ৪৫.৮৬ গড়ে ১৭৪৩ রান করেছেন। সর্বোচ্চ ১৪০*বিরাট কোহলি ৩৪ ইনিংসে ৫৮.১৮ গড়ে ১৫৭১ রান করেছেন। সর্বোচ্চ ১০৭কুমার সাঙ্গাকারা ৩৫ ইনিংসে ৫৬.৭৪ গড়ে ১৫৩২ রান করেছেন। সর্বোচ্চ ১২৪রোহিত শর্মা ২৫ ইনিংসে ৬১.৭৩ গড়ে ১৪২০ রান করেছেন। সর্বোচ্চ ১৪০

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

হাইভোল্টেজ ম্যাচে হায়দ্রাবাদকে যত রানের টার্গেট দিল চেন্নাই

হাইভোল্টেজ ম্যাচে হায়দ্রাবাদকে যত রানের টার্গেট দিল চেন্নাই

টানা দুই ম্যাচ হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান দুর্বল করেছে চেন্নাই। সুপার ফোরের জন্য হায়দ্রাবাদের ...

হায়দ্রাবাদের বিপক্ষে দুই উইকেট নিয়ে ম্যাচ শেষে অবিশ্বাস্য মন্তব্য করলেন মুস্তাফিজুর রহমান

হায়দ্রাবাদের বিপক্ষে দুই উইকেট নিয়ে ম্যাচ শেষে অবিশ্বাস্য মন্তব্য করলেন মুস্তাফিজুর রহমান

আমি এখনও ফুরিয়ে যাইনি। ম্যাচ শেষে উপস্থাপক প্রশ্নে এ কী বললেন মোস্তাফিজুর রহমান। আইপিএলের দিনের ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে