| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

বাংলাদেশকে রীতিমত হুংকার দিলো নেদারল্যান্ড

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ অক্টোবর ২৭ ১৭:২৮:৫৫
বাংলাদেশকে রীতিমত হুংকার দিলো নেদারল্যান্ড

ভারত বাংলাদেশের প্রতিবেশী দেশ। আরও সহজ করে বলতে গেলে, ঢাকা থেকে অপেক্ষাকৃত অল্প দূরত্বের রাজ্য হল কলকাতা, ভারতের। ঐতিহাসিক ভেন্যু ইডেন গার্ডেনে আগামীকাল (শনিবার) বিশ্বকাপের ম্যাচে নেদারল্যান্ডসের মুখোমুখি হবে সাকিব আল হাসানের দল। কলকাতা যেহেতু বাংলাদেশিদের শহর, তাই বাংলাদেশি সমর্থকদের উপস্থিতিও চোখে পড়ার মতো। এ ছাড়া দেশ থেকে দলকে সমর্থন দিতে গিয়েছিলেন অনেকে।

আশা করা হচ্ছে আগামীকাল ইডেন স্ট্যান্ডের সিংহভাগই টাইগার সমর্থকদের দখলে থাকবে। কিন্তু নেদারল্যান্ডসের অধিনায়ক স্কট এডওয়ার্ডস এমন কিছু ভাবছেন না। আজ (শুক্রবার) ম্যাচ-পূর্ব সংবাদ সম্মেলনে পিচে সমর্থন নিয়ে কথা বলেন তিনি। যে বলে, নেদারল্যান্ডস দর্শক পূর্ণ স্ট্যান্ডে খেলতে পছন্দ করে।

"আমরা বড় জনতার সামনে খেলতে পছন্দ করি," এডওয়ার্ডস বলেছিলেন। বাচ্চারাও অপেক্ষা করতে পারে না। আমরা জানি না আগামীকালের দর্শক ভারত না বাংলাদেশ থেকে আসবে কিনা। তাদের সামনে আমরা ভালো পারফরম্যান্স দিতে চাই। আমরা প্রতিটি ম্যাচ জেতার জন্য খেলি। এটা একটা গুরুত্বপূর্ণ ম্যাচ, প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ ম্যাচ। আমি মাঠে নামার জন্য অপেক্ষা করতে পারছি না। আমরা আমাদের সামর্থ্য জানি।'

হল্যান্ডের কোচ হলেন রায়ান কুক। একসময় বাংলাদেশের ফিল্ডিং কোচ ছিলেন এই কুক। তিনিই ডাচদের বাংলাদেশ দলের তথ্য দিয়েছিলেন বলে জানিয়েছেন এডওয়ার্ডস।

ডাচ অধিনায়ক বলেছেন: "তিনি বাংলাদেশের কোচ ছিলেন, স্পষ্টতই তিনি আমাদের সাহায্য করছেন।" তিনি দীর্ঘদিন ধরে বাংলাদেশের সঙ্গে কাজ করছেন। তাদের অনেককেই আমি ব্যক্তিগতভাবে চিনি। তারা এই গ্রুপ সম্পর্কে যা জানেন তা আমাদের সাথে শেয়ার করে। তবে অনেক খেলোয়াড়ই নতুন। দলে এসেছে অনেক পরিবর্তন। আমাদের সামর্থ্যকে কাজে লাগাতে হবে। আমরা আমাদের ব্র্যান্ডের ক্রিকেট নিয়ে খুব গর্বিত।”

দলের পরিকল্পনা সম্পর্কে জানতে চাইলে এডওয়ার্ডস বলেন: "প্রথমে আমরা ইডেনের উইকেট দেখব। তারপর সিদ্ধান্ত নেব। আমি বাংলাদেশের ব্যাটসম্যানদের শক্তি ও দুর্বলতা নিয়ে কাজ করব। তারপর বুঝতে পারব তাদের বিপক্ষে ম্যাচটি কেমন হবে। আমি মনে করি। কিছু জিনিস গোপন রাখা ভালো।

চলতি বিশ্বকাপে উড়ন্ত দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে বড় অঘটন ঘটিয়েছে নেদারল্যান্ডস। তাই যেকোনো দলকে মুখোমুখি হওয়ার আগে সতর্ক থাকতে বলেছে তারা। বিশ্বকাপ জিততে না পারলেও কিছু ম্যাচে তারা তাদের লড়াইয়ের মনোভাব দেখিয়েছে। বাংলাদেশ-নেদারল্যান্ডস ম্যাচটি শুরু হবে আগামীকাল দুপুর আড়াইটায়।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

ব্যাটিং অর্ডার পরিবর্তন নিয়ে দুই মেরুতে পাপন-হাথুরু, বিশ্বকাপের আগে নতুন দ্বন্দ শুরু

ব্যাটিং অর্ডার পরিবর্তন নিয়ে দুই মেরুতে পাপন-হাথুরু, বিশ্বকাপের আগে নতুন দ্বন্দ শুরু

হ্যাঁ, টি-টোয়েন্টিতে বাংলাদেশের ব্যাটিং অর্ডার বদলে যাবে। ক্রিকেটে এটা সাধারণ ব্যাপার। বাংলাদেশ জাতীয় দলের প্রধান ...

মুস্তাফিজের পরিবর্তে খেলা বোলার আজ যত রান দিল

মুস্তাফিজের পরিবর্তে খেলা বোলার আজ যত রান দিল

আইপিএলে নিজেদের শেষ ম্যাচে আজ মুখোমুখি হয়েছে চেন্নাই এবং ব্যাঙ্গালুরো। প্লে অফের জন্য এই ম্যাচ ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

এবছর আসছে না আর্জেন্টিনা, যুক্ত হচ্ছে জাপান

এবছর আসছে না আর্জেন্টিনা, যুক্ত হচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে