| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

পাকিস্তান দলে নতুন কিছু দেখতে চাই আফ্রিদি

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ অক্টোবর ২৬ ১০:৩৬:২৬
পাকিস্তান দলে নতুন কিছু দেখতে চাই আফ্রিদি

২৪০.৯০ গতকাল নেদারল্যান্ডসের বিপক্ষে গ্লেন ম্যাক্সওয়েলের স্ট্রাইক রেট। ৪৪ বলে ১০৬ রানের ইনিংস খেলেন। ৪০ বলে সেঞ্চুরি করে বিশ্বকাপে দ্রুততম সেঞ্চুরির রেকর্ডও গড়েছেন তিনি। পাকিস্তানের সাবেক অলরাউন্ডার শহীদ আফ্রিদিও পাকিস্তান দলে একজন 'ম্যাক্সওয়েল' দেখতে চান

আফ্রিদি আশা করছেন ইফতিখার আহমেদ ম্যাক্সওয়েল পাকিস্তানের হয়ে অলরাউন্ডার হবেন। আফ্রিদি সোশ্যাল মিডিয়া এক্সে এমন প্রত্যাশা জানিয়েছেন।

বিশ্বকাপে পাকিস্তান দল একেবারেই নেই। তারা নেদারল্যান্ডস ও শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম দুটি ম্যাচে জয়লাভ করলেও পরের তিনটি ম্যাচে ভারত, অস্ট্রেলিয়া ও আফগানিস্তানের বিপক্ষে হেরেছে। আফগানিস্তানের বিপক্ষে শেষ ম্যাচে, পাকিস্তান প্রথমে ব্যাট করে মাত্র ২৮২ রান করেছিল, যা সহজেই তাড়া করতে পেরেছিল রহমানুল্লাহ গুরবাজরা।

এরপর অনেকেই বাবর আজমের রক্ষণাত্মক কৌশলের সমালোচনা করেন। ওই ম্যাচে ওপেনার আবদুল্লাহ শফিক ৭৫ বলে ৫৮ রান করেন। ৯২ বলে ৭৪ রান এসেছে বাবরের ব্যাট থেকে, যা দিয়ে গত কয়েকদিনে পাকিস্তান দলকে ধুয়ে দিয়েছেন প্রাক্তন পাকিস্তানি ক্রিকেটাররা। সেই ম্যাচে ২৭ বলে ৪০ রান করা ইফতিখারের ব্যাটিংয়েরও প্রশংসা করেন তারা।

আফ্রিদি ইফতিখারের কাছ থেকে আরও বেশি আশা করেন। আফ্রিদি লিখেছেন, "পাওয়ার হিটিংয়ের দুর্দান্ত প্রদর্শন (ম্যাক্সওয়েলের ইনিংস)। আমি চাই ইফতিখারও আমাদের জন্য একই ভূমিকা পালন করুক। তার অবশ্যই সেই ক্ষমতা আছে এবং পিচগুলো পাওয়ার হিটিংয়ের জন্য তৈরি করা হয়েছে। আমাদের সবাইকে উজ্জ্বল হতে হবে।'

চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত ২৮ ইনিংস ব্যাট করেছেন ইফতেখার। যেখানে তিনি শ্রীলঙ্কা ও আফগানিস্তানের বিপক্ষে কার্যকর ইনিংস খেলেছেন। শ্রীলঙ্কার বিপক্ষে ১০ বলে ২২ রান করার পর ভারতের বিপক্ষে মাত্র ৪ এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে ২৬ রান করেন। সব মিলিয়ে তার সেরাটা এখনও তাকে দেওয়া হয়নি।

আগামীকাল পাকিস্তান তাদের পরের ম্যাচ খেলবে ফর্মে থাকা দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। সেমিফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রাখতে এই ম্যাচে জিততে চাইবে পাকিস্তান। দক্ষিণ আফ্রিকা তাদের শেষ ম্যাচে বাংলাদেশকে ১৪৯ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

আইপিএল থেকে বিদায় নিয়ে আবারও মুস্তাফিজকে নিয়ে একি বললেন ধোনি

আইপিএল থেকে বিদায় নিয়ে আবারও মুস্তাফিজকে নিয়ে একি বললেন ধোনি

আইপিএলে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হয় চেন্নাই এবং ব্যাঙ্গালুরো। প্লে অফের জন্য এই ম্যাচ জয়ের ...

মুস্তাফিজের পরিবর্তে খেলা বোলার আজ যত রান দিল

মুস্তাফিজের পরিবর্তে খেলা বোলার আজ যত রান দিল

আইপিএলে নিজেদের শেষ ম্যাচে আজ মুখোমুখি হয়েছে চেন্নাই এবং ব্যাঙ্গালুরো। প্লে অফের জন্য এই ম্যাচ ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

এবছর আসছে না আর্জেন্টিনা, যুক্ত হচ্ছে জাপান

এবছর আসছে না আর্জেন্টিনা, যুক্ত হচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে