| ঢাকা, শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

আফ্রিকার বিপক্ষে সাকিব থাকলেও নেই তাসকিন

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ অক্টোবর ২৩ ২০:২৩:২২
আফ্রিকার বিপক্ষে সাকিব থাকলেও নেই তাসকিন

বিশ্বকাপ খেলতে দল ভারতে যাওয়ার আগে মিডিয়ার সামনে হাজির হননি সাকিব আল হাসান। ভারতে গিয়ে আইসিসি ক্যাপ্টেনের অনুষ্ঠানে যোগ দিলেও ম্যাচের আগে বা পরে তিনি কোনো সংবাদ সম্মেলনে যোগ দেননি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কাল ম্যাচের আগে আজ প্রথম সংবাদ সম্মেলনে আসেন সাকিব। স্বভাবতই তিনি নিজেকে সাংবাদিকদের সামনে দেখতে পেয়ে প্রশ্ন করতে শুরু করেন। ভারতের বিপক্ষে ম্যাচ খেলতে না পারা সাকিবকেও তার ফিটনেস নিয়ে প্রশ্ন করা হয়।

সাকিব তার ফিটনেস নিয়ে যা বলেছেন তা দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তার পারফরম্যান্সের স্পষ্ট উল্লেখ। সাকিব খেললেও কাল খেলবেন না তাসকিন আহমেদ। কাঁধের চোটের কারণে এই ম্যাচে খেলতে পারবেন না সাকিব। সাকিবের মতো তাসকিনও আগের ম্যাচে অনুপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনের প্রথম প্রশ্ন ছিল সাকিবের ফিটনেস নিয়ে। জবাবে, তিনি বলেছিলেন: "ফিটনেস আপডেট পেয়ে, গতকাল প্রশিক্ষণের সময় আমি নেতিবাচক কিছু অনুভব করিনি।" তিনিও আজ ট্রেনিং করবেন (সাকিবের সংবাদ সম্মেলনের পর বাংলাদেশে প্রশিক্ষণ হয়েছিল)। সবকিছু ঠিকঠাক থাকলে সে ফিরে আসবে ইনশাআল্লাহ।'

ইনজুরির কারণে ভারতের বিপক্ষে খেলতে না পারায় স্বাভাবিকভাবেই আফসোস করেছেন সাকিব: "আফসোসের বিষয় যে আমি নিজের বিপক্ষে খেলতে পারছি না। আমি প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপের একটি ম্যাচ মিস করেছি। কোনো খেলোয়াড়ই একটি ম্যাচ হারতে চায় না। সেখানে হারানো কঠিন ছিল।

সাকিব ফিরলেও কালকের ম্যাচে তাসকিনকে পাওয়া যাবে না, আগামীকাল তাসকিন না খেলার বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ অধিনায়ক। আশা করি তিনি পরের ম্যাচে খেলতে পারবেন। তার কাঁধে একটু সমস্যা রয়েছে। গত দুই ম্যাচে এটা তাকে বিরক্ত করেছে। ইনজুরি গুরুতর না হলেও তাসকিনকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চায় না দল, সাকিব বলেন, ‘ডাক্তার, ফিজিওথেরাপিস্ট সিদ্ধান্ত নিয়েছেন এই দুই ম্যাচে বিশ্রাম নিলে শেষ চার ম্যাচে খেলতে পারবেন তাসকিন। নিশ্চিতভাবেই "আমাদের দলের একজন গুরুত্বপূর্ণ সদস্য। আমরা তাকে টুর্নামেন্টের মাঝামাঝি হারাতে চাই না। এবং আমাদের কাছে তাসকিনের কোনো বদলি নেই। তাই তাকে বিশ্রাম দেওয়াই ভালো যাতে সে শেষ চারটি ম্যাচ খেলতে পারে।

তাসকিন বোলিং না করলেও বোলারদের কাছ থেকে অনেক কিছু আশা করা সাকিব বলেছেন: "আপনি এমন জায়গায় খেলুন, বোলাররা ভালো না হলে এখানে জেতার সম্ভাবনা খুবই কম।" বোলাররা এখানে জিততে পারে, বেশিরভাগ সময় তারা করে। আগের ম্যাচে আমি দেখেছি প্রথমার্ধে প্রচুর রান হয়েছে এবং দ্বিতীয়ার্ধে বোলাররা ভালো করেছে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

ব্রেকিং নিউজ ; বিশ্বকাপে শান্তর দায়িত্ব কেড়ে নিলেন সাকিব!

ব্রেকিং নিউজ ; বিশ্বকাপে শান্তর দায়িত্ব কেড়ে নিলেন সাকিব!

সাম্প্রতিক ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের ব্যাটসম্যানদের ব্যাটিং পজিশন ছিল না। যা নিয়ে সে সময় ভাষ্যকার থেকে ...

প্রতিপক্ষ পাত্তা না দিয়ে একি অবিশ্বাস্য মন্তব্য করল আত্মবিশ্বাসী উগান্ডা

প্রতিপক্ষ পাত্তা না দিয়ে একি অবিশ্বাস্য মন্তব্য করল আত্মবিশ্বাসী উগান্ডা

আফ্রিকার দেশ উগান্ডা প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশগ্রহণ করবে। বিশ্বকাপের গ্রুপ সি-তে রয়েছে উগান্ডা। তাদের ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...



রে