| ঢাকা, সোমবার, ৬ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

আইসিসির সঙ্গে একমত হতে পারলেন না ভারতীয় কোচ

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ অক্টোবর ২২ ১৪:৪৩:১৯
আইসিসির সঙ্গে একমত হতে পারলেন না ভারতীয় কোচ

বিশ্বকাপে সব দল চারটি করে ম্যাচ খেলেছে। এখন পর্যন্ত অপরাজিত দুই দল হল স্বাগতিক ভারত এবং সর্বশেষ বিশ্বকাপের ফাইনালে থাকা নিউজিল্যান্ড। রোহিত শর্মার ভারত শুধু টানা চার ম্যাচই জিতেনি, প্রতিপক্ষকেও হারিয়ে দিয়েছে। তারা চারটি খেলাই জিতেছে এবং তারপর পরাজিত করেছে। অস্ট্রেলিয়ার বিপক্ষে ৬ উইকেটে, আফগানিস্তানের বিপক্ষে ৮, পাকিস্তানের বিপক্ষে ৭ ও বাংলাদেশের বিপক্ষে ৭ উইকেটে জয় পায় তারা।

ভারত চারটি ম্যাচ খেলেছে চারটি ভেন্যুতে। তারা অস্ট্রেলিয়ার বিপক্ষে চেন্নাই, আফগানিস্তানের বিপক্ষে দিল্লি, পাকিস্তানের বিপক্ষে আহমেদাবাদ এবং বাংলাদেশের বিপক্ষে পুনেতে খেলেছে। আইসিসি চারটি ভেন্যুর মধ্যে দুটিতে পিচকে রেট দিয়েছে যেখানে ভারত গড়ে খেলেছে।

গড় রেটিং সহ দুটি মাঠের মধ্যে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়াম, অন্যটি চেন্নাইয়ের এম এ চিদাম্বরম। চেন্নাইয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলেছে ভারত। সেই ম্যাচে অস্ট্রেলিয়া টস জিতে ব্যাট করতে যায়, সর্বোচ্চ ১৯৯ রান করে। অস্ট্রেলিয়ার ১০ উইকেটের মধ্যে ৬টিই নিয়েছেন স্পিনাররা। ৫২ বল তাড়া করতে নেমে ৬ উইকেটে ম্যাচ জিতে নেয় অস্ট্রেলিয়া।

নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ভারতের প্রতিপক্ষ ছিল চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান। টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে বাবর আজমের দল ১৯১ রানে অলআউট হয়। একপর্যায়ে তাদের সংগ্রহ ২ উইকেটে ১৫৫ রান। হঠাৎ করেই তারা ভেঙে পড়ে এবং ৩৬ রানে তাদের শেষ ৮ উইকেট হারায়। ভারতীয় স্পিনাররা নিয়েছেন ৪ উইকেট। ভারত পরবর্তীতে ১৭৭ বল হাতে রেখে ৭ উইকেটে ম্যাচ জিতে নেয়।

এই দুটি বাদে, এখনও অবধি বিশ্বকাপের অন্য সব শটকে আইসিসি "ভাল" বা "খুব ভাল" রেট দিয়েছে। কিন্তু ভারতীয় কোচ রাহুল দ্রাবিড় নরেন্দ্র মোদি স্টেডিয়াম ও এম এ চিদাম্বরম স্টেডিয়ামের পিচকে আইসিসির দেওয়া গড় রেটিং মেনে নিতে পারছেন না।

নিউজিল্যান্ড ম্যাচের আগে, দ্রাবিড় গতকাল বলেছিলেন: "আমি সম্মানের সাথে এই দুটি উইকেটের জন্য দেওয়া গড় রেটিং নিয়ে একমত নই। আমি বলব দুটিই খুব ভাল উইকেট ছিল। আপনি যদি শুধুমাত্র ৩৫০ রানের ম্যাচ দেখতে চান এবং সেই সব উইকেটকে রেট দিতে চান। ভালো, তাহলে আমি রাজি নই।'

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

 আজ টস জিতলো বাংলাদেশ, দেখে নিন চমক ভরা একাদশ

আজ টস জিতলো বাংলাদেশ, দেখে নিন চমক ভরা একাদশ

বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ আয়োজন করেছেন বিসিবি। প্রথম ম্যাচে ...

মুস্তাফিজের পরিবর্তীত বোলার আজ যত রান দিল

মুস্তাফিজের পরিবর্তীত বোলার আজ যত রান দিল

আজ পাঞ্জাবের বিপক্ষে জয়ের পর মোস্তাফিজকে মিস করার কথা বলেছেন ধোনি ৷ মোস্তাফিজুর রহমান ফিরে ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে