| ঢাকা, সোমবার, ৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

পাকিস্তানের জাতীয় সংগীত না বাজানো নিয়ে মজা নিলেন তারকা ক্রিকেটার

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ অক্টোবর ২২ ১৪:২৯:৪৯
পাকিস্তানের জাতীয় সংগীত না বাজানো নিয়ে মজা নিলেন তারকা ক্রিকেটার

ভারত ওডিআই বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে তাদের ১০০% জয়ের ধারা বজায় রেখেছে। রোহিত শর্মার বলে ৭ উইকেটে উড়িয়ে দেয় বাবর আজমের দল।

দুই তিক্ত প্রতিপক্ষের মধ্যে ম্যাচটি হয়েছিল এক সপ্তাহ আগে। তবে আলোচনা চলছে। আলোচনা এখন দিনের একতরফা বেসবল ব্যাট যুদ্ধ নিয়ে কম, কিন্তু ম্যাচের ভেন্যু আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামের পরিবেশ নিয়ে বেশি।

১ লাখ ৩২ হাজার ভারতীয় দর্শক গ্র্যান্ডস্ট্যান্ডকে ‘নীলের সমুদ্র’ বানিয়েছে, স্টেডিয়ামের বাইরেও ভিড় জমান হাজার হাজার ভক্ত। কয়েকজন পাকিস্তানি মাঠে নামতে সক্ষম হলেও দুজনকে দেওয়া হয়। ড্রয়ের সময় বাবরকেও শুনতে হয়েছে দু’জনের কথা।

পরিস্থিতি এতটাই উত্তেজনাপূর্ণ ছিল যে "শিকাগো চাচা" নামে পরিচিত একজন পাকিস্তানি ভক্ত বাইরের পরিবেশ দেখে স্টেডিয়ামে ঢোকার সাহস পাননি। ম্যাচ চলাকালীন নিরাপত্তার জন্য পুলিশের গাড়িতে আশ্রয় নেন তিনি।

পাকিস্তান দলের পরিচালক মিকি আর্থার, যিনি ভারতের বিরুদ্ধে কুৎসিত পরাজয়ের পরে এই কারণগুলিকে অজুহাত হিসাবে ব্যবহার করতে চাননি, বলেছিলেন যে তিনি বিশ্বাস করেন বিশ্বকাপ আইসিসি ইভেন্ট নয়, তবে বিসিসিআই ইভেন্ট। আর্থার নরেন্দ্র মোদি স্টেডিয়ামে পাকিস্তানের জাতীয় সঙ্গীত হিসাবে পরিচিত "দিল দিল পাকিস্তান" না খেলার বিষয়টিও উত্থাপন করেছিলেন।

আর্থারের মন্তব্যের জবাবে বিসিসিআইয়ের এক কর্মকর্তা পাকিস্তান দলকে কটাক্ষ করেছেন। তিনি বলেন, 'আমরা গানটা কখন বাজালাম? বাবর ও রিজওয়ান আউট হওয়ার পর নাকি শাহীন আফ্রিদির বলে রোহিত ছক্কা মারার পর?'

মাইকেল ভন হেসেছেন কারণ তিনি "দিল দিল পাকিস্তান" গানটি প্লে করেননি। প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক ভন মজা করে বলেছিলেন যে ভারত-পাকিস্তান ম্যাচে গানটি বাজানো হয়নি কারণ রোহিত শর্মা আহমেদাবাদের ডিজে নিষিদ্ধ করেছিলেন। "ক্লাব প্রেইরি ফায়ার" নামে একটি পডকাস্টে, ভন অস্ট্রেলিয়ান কিংবদন্তি অ্যাডাম গিলক্রিস্টের সাথে একটি আলোচনায় অংশ নিয়েছিলেন।

রোহিতের প্রশংসা করতে গিয়ে ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক বলেন, 'রোহিতের কৌশল, ম্যাচ পরিস্থিতি বোঝার ক্ষমতা, প্লেয়ার ম্যানেজমেন্ট অসাধারণ। তবে তার সেরা পদক্ষেপটি ডিজেকে "দিল দিল পাকিস্তান" গানটি বাজাতে দেয়নি। রোহিত ডিজেকে বলেন, “দিল দিল পাকিস্তান খেললে পাকিস্তান জিতবে। এই অনুপ্রেরণামূলক গান যেন তাদের (পাকিস্তান দলের) কানে না পৌঁছায়।” ফলে ভারত জিতেছে। এসব ক্ষেত্রে রোহিত অনেকটাই এগিয়ে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

 আজ টস জিতলো বাংলাদেশ, দেখে নিন চমক ভরা একাদশ

আজ টস জিতলো বাংলাদেশ, দেখে নিন চমক ভরা একাদশ

বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ আয়োজন করেছেন বিসিবি। প্রথম ম্যাচে ...

বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে দুর্নীতিবাজ বলে ম্যাচ জয়ের পর মুখ খুললেন চেন্নাই অধিনায়ক

বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে দুর্নীতিবাজ বলে ম্যাচ জয়ের পর মুখ খুললেন চেন্নাই অধিনায়ক

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মতো চোর বাটপার বোর্ড কখনও দেখিনি। মোস্তাফিজকে দেশে ফিরিয়ে নিয়ে বসিয়ে রাখায় ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে