| ঢাকা, সোমবার, ৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

বিশ্বকাপ অধ্যায় শেষ তাসকিনের জানা গেল চুড়ান্ত দুঃসংবাদ

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ অক্টোবর ২২ ১১:৩২:৩০

বিশ্বকাপ অধ্যায় শেষ তাসকিনের জানা গেল চুড়ান্ত দুঃসংবাদ

চলমান আইসিসি ওয়ানডে বিশ্বকাপে আফগানিস্তানের বিপক্ষে বড় জয় দিয়ে মিশন শুরু করেছে বাংলাদেশ। কিন্তু পরের তিন ম্যাচেই হেরেছে লাল-সবুজের প্রতিনিধিরা। বিশ্বকাপ শুরুর পর থেকেই দুঃসংবাদ এসেছে বাংলাদেশ দলের জন্য। অন্যদিকে হেরে বিপাকে পড়েছে বাংলাদেশ দল। সব মিলিয়ে কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে ক্রিকেট দল।

এদিকে, টানা তিন ম্যাচে পরাজয়ের চক্র ভেঙে জয়ের ধারায় ফিরতে বাংলাদেশ দল এখন মুম্বাইয়ে অবস্থান করছে। আগামী মঙ্গলবার (২৪ অক্টোবর) ওয়াংখেড়ে স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে লাল ও সবুজ দল। তবে এই ম্যাচের আগেও স্বস্তিতে নেই টাইগার শিবির। অধিনায়ক সাকিব আল হাসানের পর এবার চোট পেয়েছেন দেশের সেরা পেসার তাসকিন আহমেদ।

জানা গেছে, চলতি বিশ্বকাপের শুরু থেকেই ইনজুরিতে পড়েছেন তাসকিন। আফগানিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে তাসকিনের পুরোনো কাঁধের চোট পুনরাবৃত্তি হয়। তবে চোট নিয়ে খেলছেন এই ডানহাতি পেসার। কিন্তু তিনি কখনোই তার বোলিং কোটায় পৌঁছাতে পারেননি। ফলে সমস্যায় পড়ে দলটিও। আর এখন ইনজুরির কারণে শেষ হয়ে যাবে তাসকিনের বিশ্বকাপ।

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে মাত্র ৬ ওভার বল করেছিলেন তাসকিন। ইনজুরির কারণে দ্বিতীয় ম্যাচে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে ৬ ওভার এবং তৃতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ৮ ওভার বল করতে দেখা গেছে ডানহাতি পেসারকে। আর ভারতের বিপক্ষে শেষ ম্যাচে একাদশে রাখা হয়নি তাসকিনকে।

দক্ষিণ আফ্রিকার পরবর্তী ম্যাচ নিয়েও শঙ্কা রয়েছে। জানা গেছে, ইনজুরি থেকে এখনো সেরে উঠতে পারেননি তাসকিন। পুনেতে তাঁর কাঁধের এমআরআই করা হয়েছিল। বর্তমানে তিনি পর্যবেক্ষণে রয়েছেন। কিন্তু তার রিপোর্ট কিছুই স্পষ্ট করেনি। সাকিবের ইনজুরির মতো ট্যাঙ্কিনের ইনজুরিও চিন্তার বিষয় টিম ম্যানেজমেন্টের।

এদিকে বিসিবি সূত্র বলছে, প্রোটিয়াদের বিপক্ষে খেলার সম্ভাবনা নেই তাসকিনের। তবে বিশ্বকাপের বাকি ম্যাচগুলোতে তাকে অন্তর্ভুক্ত করার আশা করছে ম্যানেজমেন্ট। তবে বিশেষ সূত্রে জানা গেছে, পরিস্থিতি অনুযায়ী তাসকিনের অস্ত্রোপচার হলে অন্তত দেড় থেকে দুই মাস মাঠের বাইরে থাকতে হবে। তবে বিশ্বকাপকে কেন্দ্র করে আপাতত সেখানে যাবে না টিম ম্যানেজমেন্ট। আর রিপোর্টে যদি গুরুতর কিছু উঠে আসে, তাহলে হয়তো শেষ হয়ে যাবে তাসকিন আহমেদের বিশ্বকাপ। এদিকে চলমান বিশ্বকাপে নিজের জাতিকে চিনতে পারছেন না তাসকিন। তিন ম্যাচেও নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি তিনি। মোট ২০ ওভার বোলিং করার পরে, তিনি ১২৬ রান খরচায় মাত্র ২ উইকেট হারান। এটা নিঃসন্দেহে টাইগার ভক্তদের জন্য দুঃসংবাদ। এখন অপেক্ষা তাসকিনের স্ক্যান রিপোর্টের।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

 আজ টস জিতলো বাংলাদেশ, দেখে নিন চমক ভরা একাদশ

আজ টস জিতলো বাংলাদেশ, দেখে নিন চমক ভরা একাদশ

বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ আয়োজন করেছেন বিসিবি। প্রথম ম্যাচে ...

লিটন-শান্তকে বার বার সুযোগ দিয়ে কি তামাশা করছে বিসিবি

লিটন-শান্তকে বার বার সুযোগ দিয়ে কি তামাশা করছে বিসিবি

লিটন দাস ও নাজমুল হোসেন শান্ত ব্যাটিং নিয়ে আলোচনা করতে চাই। বৃষ্টির আগে বাংলাদেশ ১০ ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে