| ঢাকা, শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

ভারতের স্টেডিয়ামে পাকিস্তানের নামে স্লোগান বন্ধ করতে চায় ভারত

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ অক্টোবর ২১ ১০:৩৮:০৩
ভারতের  স্টেডিয়ামে পাকিস্তানের নামে স্লোগান বন্ধ করতে চায় ভারত

ভারত ও পাকিস্তানের মধ্যে রাজনৈতিকভাবে বৈরী সম্পর্ক। এক দেশকে অন্য দেশ চিরশত্রু মনে করে। এই চিরশত্রু ভারতের মাটিতে বিশ্বকাপ ক্রিকেট খেলছে পাকিস্তান। যেখানে একাধিকবার পাকিস্তান ইস্যুতে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে। ১৪ অক্টোবর আহমেদাবাদে ভারতের মুখোমুখি হয় পাকিস্তান। ভারতের একপেশে জয়ের ম্যাচটিতে গ্যালারিতে ছিল না কোনো পাকিস্তানি সমর্থক। কারণ তখনও সে দেশের সমর্থক ও সাংবাদিকদের ভিসা দেওয়া হয়নি। এরপর শুক্রবার (২০ অক্টোবর) অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে আরো গুরুতর অভিযোগ ওঠে। দেশটির এক সমর্থক দাবি করেছেন, স্টেডিয়ামে কর্মরত পুলিশ তাকে পাকিস্তানের নামে স্লোগান দিতে নিষেধ করেছে।

বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে বিশ্বকাপের ১৮তম ম্যাচে মুখোমুখি হচ্ছে পাকিস্তান ও অস্ট্রেলিয়া। এদিন প্রথমে ব্যাট করে ৩৬৭ রানের পাহাড় গড়েছিল অস্ট্রেলিয়া। তাদের হয়ে ডাবল সেঞ্চুরি করেন দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শ। অজিদের রান পাহাড়ের জবাবে ভালো শুরুর পর ৬২ রানে হার মানতে হয় বাবর আজমের দলকে।

এদিকে ম্যাচ চলাকালীন একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ম্যাচ চলাকালীন গ্যালারিতে এক পাকিস্তান সমর্থকের সঙ্গে আলোচনায় এক ভারতীয় পুলিশ তাকে 'পাকিস্তান জিন্দাবাদ' বলতে দেয়নি। ওই সমর্থকের সঙ্গে পুলিশের বাকবিতণ্ডা হয়। পুরো ঘটনাটি ভিডিও করেছেন জনপ্রিয় পাকিস্তানি ইউটিউবার মোমিন সাকিব। পরে দেশটির সংবাদমাধ্যম ‘ক্রিকেট পাকিস্তান’ সাকিবের ভিডিওর বরাত দিয়ে খবরটি প্রকাশ করে।

সাকিবের ইনস্টাগ্রামে পোস্ট করা একটি ভিডিওতে গ্যালারিতে পাকিস্তানের জার্সি পরা এক সমর্থক পুলিশকে প্রশ্ন করেন, 'যদি ভারত মাতা কি জয় বলতে পারেন, পাকিস্তান জিন্দাবাদ কেন বলতে পারেন না?' ' তখন সমর্থক জবাব দিলেন, 'কেন নয়? আমি পাকিস্তান থেকে এসেছি, পাকিস্তান খেলছে, তাই পাকিস্তান জিন্দাবাদ না হলে কী বলব?'

সাকিব মোমিন লিখেছেন, "খুব দুঃখ ও উদ্বেগের সাথে আমাকে 'পাকিস্তান জিন্দাবাদ' স্লোগান দেওয়া থেকে বিরত থাকতে বলা হয়েছে।" এটা আমরা খেলার মাঠে যা দেখি তার সম্পূর্ণ বিপরীত।

এছাড়া আরেকটি ভিডিওতে পাকিস্তানের সমর্থনে লেখা পোস্টার সরাতে বলার অভিযোগ রয়েছে। সাধারণত পাকিস্তানের সমর্থক কম থাকায় অনেক ভারতীয়ও পাকিস্তানের সমর্থনে পোস্টার নিয়ে আসে। যেখানে তাদের বাবর আজমের পক্ষে স্লোগান দিতে দেখা যায়। তবে, আরেকটি ভিডিওতে দেখা যাচ্ছে পুলিশ স্টেডিয়ামের ভক্তদের কাছ থেকে পোস্টার ছিনিয়ে নিচ্ছে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

ব্রেকিং নিউজ ; বিশ্বকাপে শান্তর দায়িত্ব কেড়ে নিলেন সাকিব!

ব্রেকিং নিউজ ; বিশ্বকাপে শান্তর দায়িত্ব কেড়ে নিলেন সাকিব!

সাম্প্রতিক ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের ব্যাটসম্যানদের ব্যাটিং পজিশন ছিল না। যা নিয়ে সে সময় ভাষ্যকার থেকে ...

আইপিএলে প্লে-অফের এক জায়গার লড়াইয়ে তিন দল, চেন্নাইয়ের সামনে যে সমীকরণ

আইপিএলে প্লে-অফের এক জায়গার লড়াইয়ে তিন দল, চেন্নাইয়ের সামনে যে সমীকরণ

আইপিএলের গ্রুপ পর্বে আরও চারটি ম্যাচ বাকি রয়েছে। এরই মধ্যে প্লে অফে উঠেছে তিনটি দল। ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...



রে