| ঢাকা, শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

বিশ্বকাপ জিততে নতুন কৌশলে টিম ইন্ডিয়া

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ অক্টোবর ২১ ১০:১৭:২৯
বিশ্বকাপ জিততে  নতুন কৌশলে  টিম ইন্ডিয়া

৮ অক্টোবর অস্ট্রেলিয়ার বিপক্ষে জয় দিয়ে বিশ্বকাপে ভারতের যাত্রা শুরু হয়। সেই শুরুর পর একে একে আফগানিস্তান, চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান এবং অবশেষে বাংলাদেশকে হারায়। এশিয়া কাপের পর থেকে টানা ম্যাচ খেলছে রোহিত শর্মার দল। শ্রীলঙ্কা থেকে ফেরার পর ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলেছে। এভাবে রোহিত-কোহলির টানা ম্যাচের চাপ কমাতে নতুন পরিকল্পনা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

আগামীকাল (রবিবার) ধর্মশালায় নিজেদের পঞ্চম ম্যাচে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে ভারত। এ পর্যন্ত খেলা সব ম্যাচে দুই দলই জিতেছে (৪)টি। এরপর আরও একটি ম্যাচের আগে অনেকটা ফাঁকা সময় পাচ্ছে ভারত। সেই সময়ে রোহিতকে ২-৩ দিনের ছুটি দিতে পারে টিম ম্যানেজমেন্ট। যাতে তারা পরিবারের সঙ্গে সময় কাটানোর সুযোগ পায়।

ভারতীয় সংবাদপত্র হিন্দুস্তান টাইমস বলছে, টানা ম্যাচ খেলার পাশাপাশি কয়েক হাজার কিলোমিটার ভ্রমণের চাপ থেকে দলকে কিছুটা স্বস্তি দিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যাতে নতুন 'অক্সিজেন' নিয়ে তাদের পরবর্তী ম্যাচের জন্য প্রস্তুত হতে পারে রোহিত বাহিনী। ২২ অক্টোবর ভারত খেলবে নিউজিল্যান্ডের বিরুদ্ধে। ভারতের পরের ম্যাচ ২৯ অক্টোবর। প্রতিপক্ষ ইংল্যান্ড। ফলে দুই ম্যাচের মধ্যে ব্যবধান ৭ দিন। আর সে কারণেই কয়েকদিন ছুটি নেওয়ার সিদ্ধান্ত বলে মনে করছেন দেশটির ক্রিকেট কর্মকর্তারা। এশিয়া কাপ থেকে একটানা খেলছেন দলের বেশির ভাগ খেলোয়াড়ই।

নাম প্রকাশে অনিচ্ছুক বিসিসিআইয়ের একটি সূত্র পিটিআইকে জানিয়েছে, "নিউজিল্যান্ড ম্যাচের পরে ক্রিকেটারদের এই বিকল্প দেওয়া হতে পারে, যেখানে তারা ২-৩ দিনের জন্য দল ছেড়ে তাদের পরিবারের সাথে সময় কাটানোর সুযোগ পাবে। এর পরে, ২৬ অক্টোবর লখনউতে তাদের আবার দলে যোগ দিতে হবে।

ভারতীয় টিম ম্যানেজমেন্ট ছুটির কথা মাথায় রেখে ক্রিকেটারদের অনুশীলনের সময়সূচি তৈরি করেছে বলে জানা গেছে। যা তাদের কিছুটা বিশ্রাম দেওয়ার জন্য যথেষ্ট কার্যকর হতে পারে। ক্রিকেটাররা দলের ওয়ার্কলোড ম্যানেজমেন্ট সঠিকভাবে করতে পারবে।

এখন পর্যন্ত চার জয়ে ভারত ও নিউজিল্যান্ডের সমান ৮ পয়েন্ট। তবে নেট রান রেটে এগিয়ে থাকায় টেবিলের শীর্ষে রয়েছে কিউইরা। কোনো দলই অন্য পক্ষকে কোনো ছাড় দিতে রাজি নয়। যার প্রমাণ পাওয়া যায় মাঠের পারফরম্যান্সে। আগের টুর্নামেন্টের রানার্সআপ নিউজিল্যান্ড তাদের প্রথম বিশ্বকাপ শিরোপা জয়ের লক্ষ্যে। অন্যদিকে, আয়োজক ভারত ২০১১ সালের পর সর্বোচ্চ বৈশ্বিক টুর্নামেন্টে সাফল্য পেতে চায়।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

ব্রেকিং নিউজ ; বিশ্বকাপে শান্তর দায়িত্ব কেড়ে নিলেন সাকিব!

ব্রেকিং নিউজ ; বিশ্বকাপে শান্তর দায়িত্ব কেড়ে নিলেন সাকিব!

সাম্প্রতিক ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের ব্যাটসম্যানদের ব্যাটিং পজিশন ছিল না। যা নিয়ে সে সময় ভাষ্যকার থেকে ...

প্রতিপক্ষ পাত্তা না দিয়ে একি অবিশ্বাস্য মন্তব্য করল আত্মবিশ্বাসী উগান্ডা

প্রতিপক্ষ পাত্তা না দিয়ে একি অবিশ্বাস্য মন্তব্য করল আত্মবিশ্বাসী উগান্ডা

আফ্রিকার দেশ উগান্ডা প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশগ্রহণ করবে। বিশ্বকাপের গ্রুপ সি-তে রয়েছে উগান্ডা। তাদের ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...



রে