| ঢাকা, শুক্রবার, ৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

ভারতের বিরুদ্ধে ব্যাবস্থা নিচ্ছে না আইসিসি, অভিযোগ পাকিস্তানের

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ অক্টোবর ১৮ ১৯:৩৭:৩৪
ভারতের বিরুদ্ধে ব্যাবস্থা নিচ্ছে না আইসিসি, অভিযোগ পাকিস্তানের

আহমেদাবাদে ভারত-পাকিস্তান ম্যাচে দর্শকদের আচরণ নিয়ে আইসিসির দ্বারস্থ হয়েছিল আইসিসি। বিষয়টি পর্যালোচনা করার পর, আইসিসি কর্মকর্তারা বিশ্বাস করেন যে এমন কিছুই ঘটেনি যাতে ব্যবস্থা নেওয়া হয়। অভিযোগ করেও লাভ হয়নি পাকিস্তানের। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ১৪ অক্টোবরের ম্যাচে আহমেদাবাদে দর্শকদের ব্যবহারে অসন্তোষ প্রকাশ করেছে। সূত্রের খবর, আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) কর্মকর্তারা পাকিস্তানের এই অভিযোগকে তেমন গুরুত্ব দেন না। ফলে আয়োজক ভারতের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়ার কথাও ভাবছেন না আইসিসির কর্মকর্তারা।

ভারত-পাকিস্তান ম্যাচ দেখে সোমবার দেশে ফিরেছেন পিসিবি সভাপতি জাকা আশরাফ। মঙ্গলবার পিসিবির অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠকের পর ভারতের বিরুদ্ধে আইসিসিতে অভিযোগ দায়ের করা হয়। নরেন্দ্র মোদি স্টেডিয়ামে দর্শকদের আচরণ অগ্রহণযোগ্য বলে অভিযোগ করেছেন পাকিস্তানি ক্রিকেট কর্মকর্তারা। পাকিস্তানি ক্রিকেটারদের নানাভাবে ব্যঙ্গ করা হয়েছে। ক্যাপ্টেন বাবর আজমের জন্য একটা অস্বস্তিকর পরিবেশ তৈরি হয়েছে। আহমেদাবাদের গ্যালারি টসের সময় পাক অধিনায়ককে উপহাস করে। বরখাস্ত থেকে ফিরে আসায় মোহাম্মদ রিজওয়ানকে উপহাস করা হয়। আইসিসি ইভেন্টে এই বিষয়গুলো কাম্য নয়। সেই দেশের সমর্থক ও সাংবাদিকদের ভারতীয় ভিসা প্রদানে ব্যর্থতার বিষয়েও অভিযোগ উঠেছে।

আইসিসি কর্মকর্তারা পাকিস্তানের অভিযোগের তদন্ত করেন। তারা মনে করেন আয়োজক দেশের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কোনো কারণ নেই। সুনির্দিষ্ট কোনো ব্যক্তি বা কর্তৃপক্ষের বিরুদ্ধে অভিযোগ দিলে ব্যবস্থা নেওয়া যেতে পারে বলে সূত্রের খবর। লাখ লাখ মানুষের বিরুদ্ধে অভিযোগ নিয়ে কিছু করার নেই। আইসিসির একজন কর্মকর্তা বলেছেন: “আইসিসি প্রতিটি অভিযোগকে খুব গুরুত্ব সহকারে নেয়। নির্দিষ্ট ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ দিলে ব্যবস্থা নেওয়া যেতে পারে। কিন্তু পিসিবি কর্মকর্তারা যা দেখেছেন তার ভিত্তিতে সিদ্ধান্ত নেওয়া যাবে না।'' অভিযুক্তকে শনাক্ত করা যায়। কিন্তু হাজার হাজার মানুষ যদি একই সঙ্গে চিৎকার বা স্লোগান দেয়, তাহলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে কে? গ্যালারি থেকে কিছুই বের করা হয় না। কোনো ক্রিকেটার আহত হননি। সাধারণ মানুষের প্রত্যাশার চাপ থাকবেই। যা এই ধরনের ম্যাচে খুবই স্বাভাবিক।"

ভারত-পাকিস্তান ম্যাচে বর্ণবাদের কোনো ঘটনা ঘটেনি। প্রিয় দলকে উল্লাস করেছেন ক্রিকেটপ্রেমীরা। এই ম্যাচে দর্শকরা তাদের প্রিয় দলকে সমর্থন করার জন্য অনেক কিছুই করে। আইসিসি কর্মকর্তারা মনে করেন খেলার মাঠে এটা খুবই স্বাভাবিক। তাদের মতে, দর্শকদের আচরণ খেলায় কোনো ব্যাঘাত ঘটায়নি। পাকিস্তানি ক্রিকেটারও আহত হননি। দর্শকদের উত্তেজনার বিষয়ে আইসিসি কোনো ব্যবস্থা নেওয়ার পক্ষে নয়।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

নিজের শেষ ম্যাচে কেঁদে কেঁদে ধোনিকে যা বললেন কাষ্টার মাষ্টার মুস্তাফিজির রহমান

নিজের শেষ ম্যাচে কেঁদে কেঁদে ধোনিকে যা বললেন কাষ্টার মাষ্টার মুস্তাফিজির রহমান

আইপিএলে নিজের শেষ ম্যাচ খেলে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে কান্নার স্বরে কথা বলেন মুস্তাফিজুর রহমান। ...

মুস্তাফিজের মেইডেন ওভার নিয়ে অবিশ্বাস্য কথা বললেন পাঞ্জাবের মেইডেন দেওয়া ব্যাটার শশাঙ্ক সিং

মুস্তাফিজের মেইডেন ওভার নিয়ে অবিশ্বাস্য কথা বললেন পাঞ্জাবের মেইডেন দেওয়া ব্যাটার শশাঙ্ক সিং

মুস্তাফিজের বল স্পিন নাকি পেস এটা এখনও আমি বুঝে উঠতে পারিনি পাঞ্জাবের মারকুটে ব্যাটার শষাষ্ক ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে