| ঢাকা, শুক্রবার, ৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সাকিব কে নিয়ে চিন্তিত নন ভারতীয় কোচ

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ অক্টোবর ১৮ ১৬:১০:০৮
সাকিব কে নিয়ে  চিন্তিত নন ভারতীয় কোচ

এবারের বিশ্বকাপে ছন্দে নেই বাংলাদেশ দল। প্রথম ম্যাচে জয়ের পর পরপর দুই ম্যাচে হেরেছে তারা। এর সঙ্গে যুক্ত হয়েছে নানা বিতর্ক। অধিনায়ক সাকিব আল হাসানের চোট দেয়ালে ঘা হয়ে এসেছে। নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচে টাইগার অধিনায়কের বাঁ পায়ের পেশিতে টান পড়ে। ভারতের বিপক্ষে ম্যাচ নিয়েও রয়েছে বিভ্রান্তি।

তবে সাকিব খেলবেন কিনা তা এখনো নিশ্চিত করেনি টিম ম্যানেজমেন্ট। ভারতের বিপক্ষেও গত ম্যাচে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ স্কোরার ছিলেন তিনি। ম্যান অব দ্য ম্যাচও হয়েছিলেন তিনি। স্বাভাবিকভাবেই এই ম্যাচের আগে সাকিবের উপস্থিতি বা অনুপস্থিতি বড় বিষয়। কিন্তু বাংলাদেশ অধিনায়ককে নিয়ে ভাবছে না ভারতীয় দল।

ম্যাচের আগের দিন সাকিবের খেলা নিয়ে এক প্রশ্নের জবাবে পরশ মমরব বলেন, সাকিবকে নিয়ে আমাদের কোনো কথা হয়নি। সে অবশ্যই একজন ভালো খেলোয়াড়, বাংলাদেশের জন্য সে অনেক কিছু করেছে। সাকিব একজন চ্যাম্পিয়ন খেলোয়াড়, ভালো ব্যাটসম্যান ও বোলার। কিন্তু, আমাদের জন্য এটা কোন ব্যাপার না, আমরা কি করতে পারি সেটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ। সাকিব আমাদের বিপক্ষে খেলুক বা না খেলুক সেটা আমরা চিন্তা করি না।

এই বিশ্বকাপে এখন পর্যন্ত নিজেকে খুঁজে পাননি তাসকিন আহমেদ। তবে ভারতের বিপক্ষে তার অতীত রেকর্ড বেশ সমৃদ্ধ। টাইগার পেসারের প্রশংসা করে পরশ বলেন, 'সত্যি বলতে, গত কয়েক বছরে তাসকিন খুব ভালো করছে। আমি মনে করি সে বিশ্বের সেরা পেসারদের একজন। তিনি বিভিন্ন কন্ডিশনে ভালো করেছেন, বিশেষ করে বাংলাদেশে যেখানে পেসারদের জন্য সহায়ক উইকেট নেই। আপনি যখন আন্তর্জাতিক টুর্নামেন্ট স্কোয়াডের অংশ হন, আপনাকে অবশ্যই পারফর্ম করতে হবে। ওদের দুই স্পিনার মেহেদি, সার্বিক বোলিং আক্রমণ ভালো।'

এদিকে ভারতের বিপক্ষে গুরুত্বপূর্ণ এই ম্যাচের আগে আরও একবার হাসপাতালে গেলেন সাকিব আল হাসান। সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, নিউজিল্যান্ড ম্যাচে পেশীতে চোট পাওয়া টাইগার অধিনায়ককে আজ দ্বিতীয়বার স্ক্যানের জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ভারতের বিপক্ষে ম্যাচের আগে আজ বিকেলে বাংলাদেশ দলের ঐচ্ছিক অনুশীলন রয়েছে। স্ক্যানে কোনো বিপদ না দেখালে সাকিব অনুশীলনে যোগ দিতে পারেন।

হ্যাটট্রিক জয়ের স্বাদ নেওয়া ভারতের বিপক্ষে সাকিবের পারফরম্যান্স এখনো অনিশ্চিত। যদিও গতকাল অনুশীলনে দেখা গেছে সাকিবকে। এ সময় রান ও ব্যাটিং দেখে যে কেউ ভাবতে পারেন- সাকিব সুস্থ আছেন। আজ অনুশীলনে বেশ সাবলীল দেখা গেল টাইগার অধিনায়ককে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

নিজের শেষ ম্যাচে কেঁদে কেঁদে ধোনিকে যা বললেন কাষ্টার মাষ্টার মুস্তাফিজির রহমান

নিজের শেষ ম্যাচে কেঁদে কেঁদে ধোনিকে যা বললেন কাষ্টার মাষ্টার মুস্তাফিজির রহমান

আইপিএলে নিজের শেষ ম্যাচ খেলে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে কান্নার স্বরে কথা বলেন মুস্তাফিজুর রহমান। ...

মুস্তাফিজের মেইডেন ওভার নিয়ে অবিশ্বাস্য কথা বললেন পাঞ্জাবের মেইডেন দেওয়া ব্যাটার শশাঙ্ক সিং

মুস্তাফিজের মেইডেন ওভার নিয়ে অবিশ্বাস্য কথা বললেন পাঞ্জাবের মেইডেন দেওয়া ব্যাটার শশাঙ্ক সিং

মুস্তাফিজের বল স্পিন নাকি পেস এটা এখনও আমি বুঝে উঠতে পারিনি পাঞ্জাবের মারকুটে ব্যাটার শষাষ্ক ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে