| ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

রেফারির সমালোচনায় জাভি,দুই লাল কার্ডে

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ আগস্ট ১৪ ১৫:৩২:২৮
রেফারির সমালোচনায় জাভি,দুই লাল কার্ডে

লা লিগায় গেটাফের বিপক্ষে মৌসুমের প্রথম ম্যাচে পয়েন্ট হারিয়েছে বার্সেলোনা। গত মৌসুমে টেবিলের ১৫তে শেষ করা দলটির বিপক্ষে জয় আসেনি। ম্যাচে সবমিলিয়ে ৯ হলুদ ও ৩ লাল কার্ড দেখেছে দুদল। কোচ জাভি হার্নান্দেজও দেখেছেন লাল কার্ড। গোলশূন্য ড্রয়ের পর দায় রেফারিকে দিলেন স্পেনিয়ার্ড কোচ। বলেছেন, এমন ম্যাচ লা লিগার জন্য লজ্জার।

‘এধরনের ম্যাচ সত্যিই লা লিগার জন্য লজ্জাকর। এজন্যই মানুষ আমাদের খেলা দেখতে চায় না। এটাকে কোনমতেই একটি ম্যাচ বলা যায় না। খেলাগুলোকে যদি লিগের পণ্য ধরি, আর লা লিগা যদি এসব বিক্রি করে, তাহলে এটা সাধারণ কোনো বিষয় নয়। মানুষ কেনো এমন ম্যাচ দেখবে। এটা লিগের জন্য লজ্জার।’

গেটাফের মাঠে রোববার রাতে নাটকীয় ম্যাচের পর প্রতিপক্ষের মাঠে এই নিয়ে লিগে টানা চতুর্থ ম‍্যাচে গোল করতে ব্যর্থ হয়েছে বার্সা। ৭০ মিনিটে বার্সার মরোক্কান উইঙ্গার আবদে ইজ্জালজৌলি ফাউলের শিকার হলে সহকারী রেফারির সঙ্গে বাগবিতণ্ডায় জড়ান জাভি। পরে রেফারি এসে তাকে লাল কার্ড দেখান। বাকি সময় বক্সে বসে খেলা দেখতে হয়েছে। কাতালানদের কোচকে পরের ম্যাচেও বক্সে বসেই দেখতে হবে শিষ্যদের লড়াই।

নতুন মৌসুম শুরুর আগে রেফারির বিষয়ে আলোচনা হয়েছে অনেক। এই ম্যাচে তা অনুসরণ করা হয়নি, অভিযোগ জাভির। এভাবে ম্যাচ পরিচালনা করলে লা লিগার ভাবমূর্তি ও পরিচিতি ক্ষতির সম্মুখীন হবে, মনে করেন ৪৩ বর্ষী কোচ।

‘কদিন আগে রেফারিদের সঙ্গে আমাদের বৈঠক ছিল এবং সেখানে এসব ব্যাপারে আলোচনা হয়েছে। লিগে প্রথমবার যে পরিবর্তনগুলো আনতে চাওয়া হয়েছিল, তার মধ্যে একটি অন্যতম ছিল ম্যাচে কোচদের ভালোটা বুঝতে পারা। একটি খেলা চলাকালীন সবচেয়ে বেশি টেনশনে থাকেন কোচরাই। কিন্তু ম্যাচে তো ঘটেছে পুরো উল্টো। যা আমার একদমই পছন্দ হয়নি।’

জাভির লাল কার্ড ছাড়াও বার্সার ব্রাজিলীয় ফরোয়ার্ড রাফিনহা এবং প্রতিপক্ষের জাইমে মাতা লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। শুরুর ১৫ মিনিটের মধ্যে রাফিনহাকে আক্রমণাত্মকভাবে রুখতে গিয়ে হলুদ কার্ড দেখেন গেটাফের ডিফেন্ডার স্টেফান মিত্রোভিচ। দলটির দুই ডিফেন্ডার কার্লেস আলেনা, ড্যামিয়ান সুয়ারেজ এবং দুই মিডফিল্ডার অ্যান্টনি লোজানো, ডিজেনে ডাকোনম হলুদ কার্ড দেখেন। হলুদ কার্ড দেখেন বার্সেলোনার গ্যাভি ও পর্তু।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

ব্রেকিং নিউজ ; বিশ্বকাপে শান্তর দায়িত্ব কেড়ে নিলেন সাকিব!

ব্রেকিং নিউজ ; বিশ্বকাপে শান্তর দায়িত্ব কেড়ে নিলেন সাকিব!

সাম্প্রতিক ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের ব্যাটসম্যানদের ব্যাটিং পজিশন ছিল না। যা নিয়ে সে সময় ভাষ্যকার থেকে ...

চমক দিয়ে ২ মাসেই প্রস্তুত বাংলাদেশের বিশেষ বিশ্বকাপ ভেন্যু

চমক দিয়ে ২ মাসেই প্রস্তুত বাংলাদেশের বিশেষ বিশ্বকাপ ভেন্যু

টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর শুরু হতে আর মাত্র ১৬ দিন বাকি। ইতোমধ্যে বাংলাদেশের বিশ্বকাপ স্টেডিয়াম ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

এবারের কোপা আমেরিকায় ফেবারিট কারা

এবারের কোপা আমেরিকায় ফেবারিট কারা

দরজায় কড়া নাড়ছে কোপা আমেরিকা। ব্রাজিলের স্কোয়াড ঘোষণার পর থেকেই উত্তপ্ত দক্ষিণ আমেরিকা মহাদেশীয় আধিপত্যের ...



রে