| ঢাকা, সোমবার, ৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

আবারও মেসিকে নিয়ে যা বললেন বার্সা সভাপতি

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ জুলাই ২৮ ১৭:৪৮:০৪
আবারও মেসিকে নিয়ে যা বললেন বার্সা সভাপতি

বার্সেলোনায় লিওনেল মেসির অধ্যায় শেষ। পিএসজিতে দুই বছর কাটানোর পর আর্জেন্টাইন জাদুকর এখন ইন্টার মিয়ামিতে। কিন্তু হুয়ান লাপোর্তার চোখ এখনো তাকে অন্য ক্লাবের জার্সিতে দেখতে অভ্যস্ত নয়। বার্সেলোনা বসের মতে বার্সেলোনা এবং মেসি এখনও সমার্থক।

ইন্টার মিয়ামিতে যোগ দেওয়ার পর থেকে দুটি ম্যাচ খেলেছেন মেসি। করেছেন তিনটি গোল। তার আগমন আমেরিকান ফুটবলে নতুন প্রাণ দিয়েছে। মেসির সাবেক ক্লাব বার্সেলোনাও প্রাক-মৌসুম যুক্তরাষ্ট্র সফরে। বৃহস্পতিবার ক্যালিফোর্নিয়ায় আর্সেনালের কাছে ৫-৩ হারে।

পিএসজির সাথে চুক্তির পর মেসির বার্সেলোনায় ফিরে আসার এবং অবশেষে ইন্টার মিয়ামির জন্য চুক্তিবদ্ধ হওয়ার সম্ভাবনা নিয়ে লাপোর্তা এই মৌসুমে বেশ কয়েকবার সংবাদমাধ্যমের কাছে মুখ খুলেছেন। বার্সেলোনা সভাপতি এবার ইএসপিএনকে বললেন, মায়ামির জার্সিতে মেসিকে দেখে তিনি মানিয়ে উঠতে পারছেন না।

“এটা অনেকটা অদ্ভুত অনুভূতি (মায়ামির জার্সিতে মেসিকে দেখা)। মেসিকে আমরা বার্সেলোনার হয়েই চিনি। আমার মনে হয়, বেশির ভাগ সমর্থকও তাকে সেভাবেই দেখে, কারণ তার ক্যারিয়ারের বেশির ভাগ বার্সাতেই কেটেছে।”

মায়ামির জার্সিতে মেসিকে দেখে ‘অদ্ভুত’ লাগছে বার্সা সভাপতির“তবে আমরা তার সিদ্ধান্তকে সম্মান করি ও তাকে শুভ কামনা জানাই। আমাদের ফুটবলারদের জন্য সবসময় সেরাটাই চাই আমরা। সে বার্সেলোনায় এসেছিল ছেলেবেলায়, ১৪ বছর বয়সে, এখানে ২০ বছর কাটিয়েছে আমাদের সঙ্গে। আশা করি, মায়ামিতেও সে খুব খুশি থাকবে।”

আগের মতো লাপোর্তা আবারও দাবি করলেন, মেসিকে বার্সেলোনায় ফেরাতে আগ্রহের কমতি ছিল না তাদের। তবে শেষ পর্যন্ত আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী তারকার চাওয়া ছিল ভিন্ন।

“খুব কাছাকাছি চলে গিয়েছিলাম আমরা। ক্লাবের ‘ফিনান্সিয়াল ফেয়ার প্লে’ পরিস্থিতি একটু সামলানোর প্রয়োজন ছিল আমাদের, এজন্য সময় প্রয়োজন ছিল। শেষ পর্যন্ত লা লিগার সঙ্গে আমরা একটি চুক্তিতে পৌঁছাতে সক্ষম হয়েছিলাম, যেটায় তাকে আমরা স্কোয়াডে যোগ করতে পারি।”

“কিন্তু প্যারিস থেকে লিও এমন পরিস্থিতির মধ্যে এসেছে, যেখানে তাকে প্রচণ্ড চাপের মধ্যে থাকতে হয়েছে। তার বাবা আমাকে বলেছেন যে, এমন একটি জায়গায় সে (মেসি) যেতে চায়, যেখানে চাপ থাকবে না। কিন্তু বার্সায় সেটা সম্ভব নয়, কারণ এখানে ফিরলে তাকে সেই নায়ক হয়েই ফিরতে হবে।”

বার্সেলোনায় দুই দশকের অবিশ্বাস্য অধ্যায়ে চারটি চ্যাম্পিয়ন্স লিগ, ১১টি লা লিগাসহ অনেক অনেক ট্রফি জিতেছেন মেসি। ক্লাবের জার্সিতে সবচেয়ে বেশি ম্যাচে মাঠে নামা, সবচেয়ে বেশি গোলসহ অসংখ্য ব্যক্তিগত ও দলীয় রেকর্ড-অর্জনে রাঙিয়েছেন নিজেকে।

তবে লাপোর্তা বললেন, ক্যারিয়ারের এই পর্যায়ে মায়ামিতে যোগ দেওয়াই মেসির কাছে বেশি উপযুক্ত মনে হয়েছে।

“মায়ামিতে ব্যাপারটি ভিন্ন। তার জন্য এই লিগ নতুন, ক্রমে উন্নতি করছে এই লিগ এবং মেসি তাদেরকে সহায়তা করতে পারে আরও এগিয়ে যেতে।”

“এছাড়া সের্হিও বুসকেতস ও জর্দি আলবা আছে, লুইস সুয়ারেসও আসতে পারে। যুক্তরাষ্ট্রের সমর্থকদের জন্য এটা হবে খুবই আকর্ষণীয়। এজন্যই সে মায়ামিকে বেছে নিয়েছে। আমরা তার সিদ্ধান্তকে সম্মান করি ও অনুধাবন করতে পারি।”

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

 আজ টস জিতলো বাংলাদেশ, দেখে নিন চমক ভরা একাদশ

আজ টস জিতলো বাংলাদেশ, দেখে নিন চমক ভরা একাদশ

বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ আয়োজন করেছেন বিসিবি। প্রথম ম্যাচে ...

বল হাতে ৩ উইকেট নিয়েই মুস্তাফিজকে অপমান করে আবারও একি মন্তব্য করলেন জাদেজা

বল হাতে ৩ উইকেট নিয়েই মুস্তাফিজকে অপমান করে আবারও একি মন্তব্য করলেন জাদেজা

আইপিএলে এ আসরের শুরু থেকে দারুণ ফর্মে ছিলেন বাংলাদেশের কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। কিন্তু তার ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে