| ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

শেষ হলো বাংলাদেশ বনাম পাকিস্তানের প্রথম টি-২০ ম্যাচ, জেনে নিন ফলাফল

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ ফেব্রুয়ারি ০৬ ২২:০০:০৩
শেষ হলো বাংলাদেশ বনাম পাকিস্তানের প্রথম টি-২০ ম্যাচ, জেনে নিন ফলাফল

টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের হট ফেভারিট দল পাকিস্তান। সেই পাকিস্তানের বিপক্ষে প্রথমে ব্যাট করতে নেমে ১০১ রান টার্গেট দেয় বাংলাদেশ। প্রতিপক্ষের বিপক্ষে বল করতে নেমে ৬ উইকেটের বিশাল ব্যবধানে হারের বাংলাদেশ নারী ক্রিকেট দল।

ম্যাচ শুরুর আগে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ নারী ক্রিকেট দলের অধিনায়ক। নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে ১০১ রান সংগ্রহ করে বাংলাদেশ দল। জবাবে পাকিস্তান নারী দল ব্যাট করতে নেমে ১৬ ওভারেই ৬ উইকেট হারিয়ে ১০৫ রান করেন। এর ফলে পাকিস্তান ক্রিকেট দল .২৪ বল হাতে থাকতে ৬ উইকেটের বিশাল ব্যবধানে জয় লাভ করেন তারা।

আগে ব্যাট করা বাংলাদেশ দলীয় শতক পেরোয় শামীমা সুলতানার ব্যাটে। এই ব্যাটার করেন দলীয় সর্বোচ্চ ৩৬ রান। এছাড়াও সোবহানা মোস্তার ১৮, অধিনায়ক জ্যোতির ব্যাট থেকে আসে ১৫ রান। পাকিস্তানি নারীদের পক্ষে নিদা দাঁর এবং নাশরা সান্ধু ২টি করে উইকেট নেন।

লক্ষ্য তাড়া করতে নেমে পাকিস্তান অবশ্য মারুফার বোলিং আক্রমণে খেই হারিয়ে ফেলে। অনূর্ধ্ব-১৯ ক্রিকেট থেকে উঠে আসা মারুফা ২২ রানের মধ্যে পাকিস্তানের ২ উইকেট তুলে নেন। তবে এরপর পাকিস্তানি বাকি ব্যাটারদের অল্প কিন্তু কার্যকরী ইনিংসের সুবাদে সহজে জয়ের বন্দরে পৌঁছে যায় দলটি।

এরমধ্যে পাঁচে নামা নিদা দারের ১৯ বলে ২৪ এবং আয়েশা নাসিমের ১০ বলে ২০০ স্ট্রাইক রেটে অপরাজিত ২০ রানের সুবাদে সহজ জয় পায় পাকিস্তান। এই দুই ব্যাটার ছাড়াও পাকিস্তান অধিনায়ক বিসমাহ মারুফও করেন ২৪ রান।

বাংলাদেশের পক্ষে মারুফা এবং রুমানা ২টি করে উইকেট শিকার করেন। নিজেদের পরবর্তী প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের মেয়েরা মুখোমুখি হবে ভারতের বিপক্ষে। এরপরে বিশ্বকাপের মূল পর্বে গ্রুপ ‘এ’-এর খেলায় শ্রীলঙ্কা নারীদের বিপক্ষে মাঠে নামবে বাঘিনীরা।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

আফ্রিদির সঙ্গে দ্বন্দ্বের বিষয়ে যা বললেন বাবর আজম

আফ্রিদির সঙ্গে দ্বন্দ্বের বিষয়ে যা বললেন বাবর আজম

পাকিস্তান জাতীয় দলের অধিনায়কের পদ থেকে ইস্তফা দিয়েছেন বাবর আজম। এরপর টেস্টে গ্রিন মেনদের নেতৃত্বে ...

বাংলাদেশের কাছে মুস্তাফিজকে চাইলেন ভারতের সাবেক তারকা ক্রিকেটার

বাংলাদেশের কাছে মুস্তাফিজকে চাইলেন ভারতের সাবেক তারকা ক্রিকেটার

আইপিএলে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি মুস্তাফিজুর রহমান। এই মৌসুমে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলছেন এই টাইগার ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে