| ঢাকা, শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

পিএসজির এঈ তালিকা থেকে বাদ পড়লেন মেসি-নেইমার

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ জানুয়ারি ২৯ ১২:৪৬:২৪
পিএসজির এঈ তালিকা থেকে বাদ পড়লেন মেসি-নেইমার

গোটা ঘটনার সূত্রপাত ফ্রেঞ্চ কাপে। প্যায়ে দ্য ক্যাসে-র বিরুদ্ধে হঠাৎ করেই অধিনায়কত্বের আর্মব্যান্ড হাতে দেখা যায় কিলিয়ান এমবাপেকে। দলের ঘোষিত ক্যাপ্টেন মার্কুইনহোস। এবং সহ অধিনায়ক ফ্রান্সের জাতীয় দলের ডিফেন্ডার প্রেসলে কিম্পাম্বে। তবে মার্কুইনহোস এবং কিম্পাম্বে দুজনেই ছিলেন না ফ্রেঞ্চ কাপের ম্যাচে। সেই সময়েই হঠাৎ করে ক্যাপ্টেনের আর্মব্যান্ড হাতে দেখা যায় এমবাপেকে।

দলের তারকা সংঘাত এড়াতে এর আগে মেসি, নেইমার এবং এমবাপে কাউকেই ক্যাপ্টেন বা ভাইস ক্যাপ্টেন করা হয়নি। তবে ফ্রেঞ্চ কাপের ম্যাচে সেই নীতি থেকে সরে এল পিএসজি। ভাইস ক্যাপ্টেনের আর্মব্যান্ড দিয়ে দেওয়া হল এমবাপেকে। ম্যাচে মেসিকে খেলেননি কোচ গ্যালতিয়ের। তবে নেইমার ছিলেন। এমন অবস্থায় এমবাপের পদবৃদ্ধি ঘিরে ফরাসি ফুটবলে নতুন করে কানাঘুষো শুরু হয়েছে।

পিএসজির সদ্য প্রাক্তন ভাইস-ক্যাপ্টেন ‘গেট ফ্রেঞ্চ ফুটবল নিউজ’-কে তার পরেই বিস্ফোরকভাবে জানিয়ে দেন, “গত কয়েক ঘন্টা ধরে আমার নামে অনেক কিছু শুনছি, পড়ছি। ভুয়ো তথ্য এড়াতে পুরো বিষয়টি স্পষ্ট করে জানাতে চাই। আমাকে না জানিয়ে সহ অধিনায়কত্ব পদ পরিবর্তন করা হয়েছে। এটা সর্বৈব মিথ্যা। আমি সবসময় ক্লাবের সিদ্ধান্তকে সম্মান জানাই।”

ক্লাবে সহ অধিনায়কত্ব পদ নিয়ে বিতর্ক শুরু হতে এবার সাফাই গাইলেন পিএসজি কোচ গ্যালতিয়ের। অবশেষে গোটা বিতর্কে তিনি মুখ খুলে জানিয়ে দিলেন, “মরশুমের শুরু থেকেই এমনটা ঠিক হয়ে রয়েছে। আমি ঠিক করেই নিয়েছিলাম, কিলিয়ানই দলের ভাইস ক্যাপ্টেন হবে। আর মার্কুইনহোস না থাকলে ও দলকে নেতৃত্ব দেবে। এই আর্মব্যান্ড পাওয়ার ও যোগ্য।”

তবে ফরাসি সাংবাদিক অদ্রিয়েন গ্রেনিয়রের টুইট অনুযায়ী, কিম্বাম্বে এখনও দলের লিডারশিপ গ্রুপে রয়েছেন। কোচ গ্যালতিয়ের নাকি নিজের বক্তব্য খোলস করতে গিয়ে আরও জানান, “এমবাপে ভাইস ক্যাপ্টেন? একটা ভুল বোঝাবুঝির সূত্রপাত হয়েছে। আমিই বোঝাতে ভুল করেছি। কিলিয়ান দলের অন্যতম ভাইস ক্যাপ্টেন। একমাত্র নয়। বাকিরা হল- রামোস, কিম্পাম্বে এবং ভেরাত্তি।” মার্কুইনহোস না থাকলে দলের ক্যাপ্টেন কে হবেন, তা এই চারজনের মধ্যে থেকে বেছে নেবেন কোচ গ্যালতিয়ের।

ঘটনা হল, থিয়াগো সিলভার দীর্ঘদিন দলের নেতৃত্ব সামলেছেন। তিনি চেলসিতে চলে যাওয়ার পর দলের নেতৃত্বের আর্মব্যান্ড ওঠে তাঁরই স্বদেশীয় মার্কুইনহোসের হাতে। তবে ফুটবল বিশেষজ্ঞদের ব্যাখ্যা খুব বেশি দিন নয়, শীঘ্রই হয়ত ভাইস ক্যাপ্টেন থেকে পূর্ণ সময়ের ক্যাপ্টেনও হয়ে যাবেন এমবাপে। দলে তার গুরুত্ব বৃদ্ধি করেই পিএসজি তারকাকে দীর্ঘদিন ধরে রাখতে চাইছে।

গোটা ঘটনায় সূত্রের খবর মেসি যথেষ্ট অসম্মানিত। কিছুদিন আগেই দেশের হয়ে বিশ্বকাপ জিতে এসেছেন। জাতীয় দলের ক্যাপ্টেন তিনি। চার জন ভাইস ক্যাপ্টেনের মধ্যেও তাঁকে রাখেননি বর্তমান পিএসজি কোচ। কোচের সঙ্গে মেসির সম্পর্ক যে মোটেই মসৃণ নয়, তা এই ঘটনাতেই স্পষ্ট। জুনেই ক্লাবের সঙ্গে চুক্তি শেষ হচ্ছে মেসির। তিনি যে এই অসম্মানের আবহে মোটেই প্যারিসে থাকবেন না, তা একপ্রকার পাকা। একই ভাবে ক্লাব ছেড়ে দিতে পারে নেইমারকে। এমবাপে ইতিমধ্যেই ক্লাবকে জানিয়েছেন, ম্যান সিটি থেকে বার্নার্ড সিলভাকে যেন সই করানো হয়।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

ব্রেকিং নিউজ ; বিশ্বকাপে শান্তর দায়িত্ব কেড়ে নিলেন সাকিব!

ব্রেকিং নিউজ ; বিশ্বকাপে শান্তর দায়িত্ব কেড়ে নিলেন সাকিব!

সাম্প্রতিক ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের ব্যাটসম্যানদের ব্যাটিং পজিশন ছিল না। যা নিয়ে সে সময় ভাষ্যকার থেকে ...

জমে উঠেছে আইপিএলের শেষ চার, আজ দুই দলেরই বাঁচা-মরার লড়াই

জমে উঠেছে আইপিএলের শেষ চার, আজ দুই দলেরই বাঁচা-মরার লড়াই

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর তাদের শেষ পাঁচটি ম্যাচ জিতেছে। এমন জয় পয়েন্ট টেবিলে বিরাট কোহলিদের অনেক ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

এবছর আসছে না আর্জেন্টিনা, যুক্ত হচ্ছে জাপান

এবছর আসছে না আর্জেন্টিনা, যুক্ত হচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে