| ঢাকা, শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

অবাক ফুটবল বিশ্বঃ ৬২ বছর পর এমন লজ্জা পেল লিভারপুল

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ জানুয়ারি ১৫ ১০:৪৭:৩০
অবাক ফুটবল বিশ্বঃ ৬২ বছর পর এমন লজ্জা পেল লিভারপুল

লিগে পরপর দুই ম্যাচে তিনটি করে গোল হজম করল ইয়ুর্গেন ক্লপের দল। গত রাউন্ডে ব্রেন্টফোর্ডের মাঠে ৩-১ গোলে হেরেছিল তারা। এবার ব্রাইটনের মাঠে বিধ্বস্ত লিভারপুল এই নিয়ে স্রেফ দ্বিতীয়বার লিগ ম্যাচে ঘরের মাঠে লিভারপুলকে হারাল ব্রাইটন। প্রথমটি ছিল সেই ১৯৬১ সালে, দ্বিতীয় স্তরের ম্যাচে ৩-১ গোলে জিতেছিল তারা।

বল দখল, আক্রমণ, গোলে ও লক্ষ্যে শট- প্রতিটি ক্ষেত্রেই পুরো ম্যাচে লিভারপুলের চেয়ে অনেক এগিয়ে ছিল ব্রাইটন। স্বাগতিকদের ১৪ শটের ৮টি ছিল লক্ষ্যে, সফরকারীদের ৬ শটের কেবল ২টি লক্ষ্যে। অষ্টম মিনিটে প্রথম সুযোগ পায় ব্রাইটন। মাক আলিস্তারের পাসে ডান দিক থেকে মার্চের নিচু শট আলিসনকে পরাস্ত করলেও গোললাইন থেকে ক্লিয়ার করেন ট্রেন্ট অ্যালেকজান্ডার-আর্নল্ড।

এরপর ব্রাইটনের ইভান ফার্গুসন ও মিতোমা দুটি সুযোগ পেলেও তাদের প্রচেষ্টা লক্ষ্যে ছিল না। বিরতির আগে মার্চকে ডি-বক্সে আলিসন ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। তবে ভিএআরের দেখা যায়, আগেই অফসাইডে ছিলেন মার্চ। পাল্টায় আগের সিদ্ধান্ত।

প্রথমার্ধে প্রতিপক্ষের গোলরক্ষকের কোনো পরীক্ষাই নিতে পারেনি লিভারপুল। দ্বিতীয়ার্ধের প্রথম আট মিনিটের মধ্যে দুইবার লিভারপুলের জালে বল পাঠিয়ে ব্রাইটনকে চালকের আসনে বসিয়ে দেন মার্চ। কাছ থেকে শটে প্রথম গোলটি করেন তিনি। দ্বিতীয়টি ছিল চমৎকার।

ফার্গুসনের পাস ধরে বক্সে ঢুকে তার বাঁ পায়ের শটে বল দূরের পোস্ট দিয়ে জালে জড়ায়। প্রিমিয়ার লিগে প্রথম ১৫৬ ম্যাচে এই ইংলিশ মিডফিল্ডারের গোল ছিল ৪টি। সেখানে সবশেষ ৪ ম্যাচেই করলেন ৪টি। তার ৮ গোলই ম্যাচের দ্বিতীয়ার্ধে! ৫৫তম মিনিটে অ্যালেকজান্ডার-আর্নল্ডের ক্রসে গোলরক্ষক বরাবর হেড করেন অ্যালেক্স অক্সলেইড-চেম্বারলেইন। ম্যাচে লক্ষ্যে লিভারপুলের প্রথম প্রচেষ্টা এটিই। ৭৮তম মিনিটে কোডি গাকপোর প্রচেষ্টা ঠেকিয়ে দেন ব্রাইটন গোলরক্ষক। ৮১তম মিনিটে সব অনিশ্চয়তার ইতি টেনে দেন ওয়েলবেক।

সতীর্থের থ্রো-ইনে বল পেয়ে হেডে বাড়ান মার্চ। দারুণভাবে ফ্লিক করে জো গোমেজের মাথার ওপর দিয়ে বল পার করে শূন্যে থাকা অবস্থাতেই শটে আলিসনকে পরাস্ত করেন ইংলিশ ফরোয়ার্ড। ১৮ ম্যাচে ৯ জয় ও ৩ ড্রয়ে ৩০ পয়েন্ট নিয়ে সাত নম্বরে উঠে এসেছে ব্রাইটন। সমান ম্যাচে ষষ্ঠ হারের স্বাদ পাওয়া লিভারপুল ২৮ পয়েন্ট নিয়ে আটে আছে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

ব্রেকিং নিউজ ; বিশ্বকাপে শান্তর দায়িত্ব কেড়ে নিলেন সাকিব!

ব্রেকিং নিউজ ; বিশ্বকাপে শান্তর দায়িত্ব কেড়ে নিলেন সাকিব!

সাম্প্রতিক ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের ব্যাটসম্যানদের ব্যাটিং পজিশন ছিল না। যা নিয়ে সে সময় ভাষ্যকার থেকে ...

জমে উঠেছে আইপিএলের শেষ চার, আজ দুই দলেরই বাঁচা-মরার লড়াই

জমে উঠেছে আইপিএলের শেষ চার, আজ দুই দলেরই বাঁচা-মরার লড়াই

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর তাদের শেষ পাঁচটি ম্যাচ জিতেছে। এমন জয় পয়েন্ট টেবিলে বিরাট কোহলিদের অনেক ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

এবছর আসছে না আর্জেন্টিনা, যুক্ত হচ্ছে জাপান

এবছর আসছে না আর্জেন্টিনা, যুক্ত হচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে