| ঢাকা, মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

আমরা ঘরোয়া লিগেও এটা ব্যবহার করি নাঃ নেদারল্যান্ডের ক্রিকেটার

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ জানুয়ারি ০৮ ১১:৩৭:৫০
আমরা ঘরোয়া লিগেও এটা ব্যবহার করি নাঃ নেদারল্যান্ডের ক্রিকেটার

জানিয়েছেন যুক্তরাজ্যের ঘরোয়া ক্রিকেট লিগেও ব্যবহার করা ডিআরএস আর বাংলাদেশে এত বড় এই টুর্নামেন্টে কেন ডিআরএস নেই সে বিষয়ে প্রশ্ন তুলেছেন তিনি। বিশেষ করে গতকাল সৌম্য সরকারের একটি বিতর্কিত সিদ্ধান্ত নিয়ে শুরু হয়েছে নানা আলোচনা। ১১৪ রান তাড়ায় ঢাকার ইনিংসের ষষ্ঠ ওভারের ঘটনা সেটি।

নাসুম আহমেদের লেগ স্টাম্প দিয়ে বেরিয়ে যাওয়া ডেলিভারি সুইপ খেলার চেষ্টা করেন সৌম্য সরকার। ঠিকমতো খেলতে পারেননি। এলবিডব্লিউয়ের আবেদনে আঙুল তোলেন আম্পায়ার গাজী সোহেল। কিছুক্ষণ ভেবে রিভিউ নেন সৌম্য। হক আই ও আল্ট্রা এজবিহীন রিভিউ সিস্টেমে রিপ্লে দেখে প্রথমে মাঠের আম্পায়ারের সিদ্ধান্ত বহাল রাখেন টিভি আম্পায়ার। কিন্তু মাঠ ছেড়ে যাননি সৌম্য। বেশ উত্তেজিত দেখা যায় তাকে।

খুলনার তামিম ইকবাল গিয়ে চেষ্টা করেন তাকে মাঠের বাইরে নিয়ে যেতে। একটু পরই সিদ্ধান্ত বদলে সৌম্যকে ‘নট আউট’ দেন তৃতীয় আম্পায়ার। এরপর মাঠেই প্রতিবাদ করেছিলেন তামিম ইকবাল। এবার সংবাদ সম্মেলনেও তেমন ইঙ্গিত দিয়েছেন খুলনার ফার্স্ট বোলার পল ফন মেকেরিন।‌ বিপিএল এর মত এত বড় টুর্ণামেন্টে ডিআরএস না থাকায় হতাশ হয়েছেন তিনি। সংবাদ সম্মেলনে তিনি বলেছেন, “এটা খুব হতাশাজনক।

ম্যাচের ভুলগুলো কমাতেই আপনি ডিআরএস সিস্টেম আনবেন। যুক্তরাজ্যে ঘরোয়া লিগে আমরা এটা ব্যবহার করি না। নেদারল্যান্ডসে বেড়ে উঠেছি, ওখানেও নেই।

সহযোগি দেশগুলোতেও নেই। আপনাকে মুভ অন করতে হবে। দিনশেষে সেরা দলই ম্যাচ জিতবে।” এছাড়াও নেদারল্যান্ডের এই ফাস্ট বল আর বলেন, “প্রথমে তাকে (সৌম্য) আউট দেওয়া হয়। রিভিউ নেওয়ার পরেও আউট দেওয়া হয়। পরে আবার নট আউট! ব্যক্তিগতভাবে আমি নিশ্চিত নই এটি আসলে রিভিউ সিস্টেম কি না”। “কারণ এতে হক-আই বা অন্যান্য পরিপূর্ণ প্রযুক্তি নেই। এখন বিষয়টি এমনই।

যেভাবে সিদ্ধান্ত নেওয়া হচ্ছে এটি স্বচ্ছতার বেশি সংশয় নিয়ে আসবে। আমার কাছে ব্যক্তিগতভাবে এমনই মনে হয়। আম্পায়ারের সিদ্ধান্তকে সম্মান জানান উচিত আমাদের।” এমন রিভিউ সিস্টেম প্রথম বার দেখেছেন বলে জানিয়েছেন তিনি। তিনি বলেছেন, “এই প্রথম দেখলাম এমন (রিভিউ সিস্টেম)। প্রথমে জানতামই না যে রিভিউ আছে।

পরে গতকাল রাতে ম্যাচ দেখলাম একটা, ক্যাচের জন্য রিভিউ নিয়েছিল; কিন্তু কোনো স্নিকো ছিল না, এটা শুধু ক্যামেরা দিয়েই দেখা হয়”। “তাই বিশেষত সুক্ষ্ম ক্যাচগুলোর ক্ষেত্রে, এই প্রযুক্তি দিয়ে বের করা কঠিন। আমি এটার নিয়ন্ত্রণে নেই। আমার মনে হয় ক্রিকেটার, স্টাফ, আম্পয়ারের এটার সঙ্গে মানিয়ে নিতে হবে। দিনশেষে, আমাদের কেবল আম্পায়ারের সিদ্ধান্তকে সম্মান জানাতে হবে।”

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

এই মাত্র পাওয়া ; বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা

এই মাত্র পাওয়া ; বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা

বাংলাদেশের বিশ্বকাপ দল ধাঁধার মতো। আইসিসির যেকোনো ইভেন্টের আগে বাংলাদেশ দল ঘোষণাকে ঘিরে নানা নাটকীয়তা ...

বাংলাদেশ ছাড়ার আগে বাংলায় একি বার্তা দিলেন সিকান্দার রাজার

বাংলাদেশ ছাড়ার আগে বাংলায় একি বার্তা দিলেন সিকান্দার রাজার

আমি তোমাদের ভালোবাসি, বাংলাদেশ ছাড়ার আগে বাংলাদেশি দর্শক ও ভক্তদের উদ্দেশে এমনই বার্তা দিয়ে গেলেন ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

এবারের কোপা আমেরিকায় ফেবারিট কারা

এবারের কোপা আমেরিকায় ফেবারিট কারা

দরজায় কড়া নাড়ছে কোপা আমেরিকা। ব্রাজিলের স্কোয়াড ঘোষণার পর থেকেই উত্তপ্ত দক্ষিণ আমেরিকা মহাদেশীয় আধিপত্যের ...



রে