| ঢাকা, মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

বিপিএলের সাত দলের অধিনায়ক চূড়ান্ত

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ জানুয়ারি ০৫ ২২:২৪:৩৬
বিপিএলের সাত দলের অধিনায়ক চূড়ান্ত

পশ্চিম দিকে গোটা পঁচিশেক টিভি ক্যামেরা তাক করা। আর উত্তর দিকে ক্যামেরা হাতে ছবি তুলতে তৈরি অন্তত দুই ডজন ফটো সাংবাদিক। আর হোম অফ ক্রিকেটের সবুজ গালিচায় অন্তত জন পঞ্চাশেক সংবাদ কর্মীর উন্মুখ অপেক্ষা।

সংবাদ কর্মীদের অপেক্ষা এবারের বিপিএলের ৭ অধিনায়কের জন্য। তারা আসবেন, মাঠের মধ্যে টেবিলে থাকা বিপিএল ট্রফি হাতে ক্যামেরায় পোজ দেবেন, ছবি তুলতে এবং অধিনায়করা নিজ নিজ দলের লক্ষ্য ও পরিকল্পনার কথা বলবেন, তা জানতে।

বেলা ৩টার পর একে একে এসে উপস্থিত হলেন- নাসির হোসেন (ঢাকা ডমিনেটরস অধিনায়ক), সঙ্গে ম্যানেজার জাতীয় দলের প্রথম ওয়ানডে সেঞ্চুরিয়ান মেহরাব হোসেন অপি। চট্টগ্রাম অধিনায়ক শুভগত হোম, সাথে ম্যানেজার ফাহিম মুন্তাসির সুমিত।

বরিশাল অধিনায়ক সাকিব আল হাসানের পরিবর্তে মেহেদি হাসান মিরাজের সাথে আসলেন ম্যানেজার জাতীয় দলের আরেক সাবেক ওপেনার সাজ্জাদ আহমেদ শিপন।

এরপর পর্যায়ক্রমে কুমিল্লা মিডিয়া ম্যানেজার খান নয়নের সঙ্গে মাঠে ঢুকলেন দলটির অধিনায়ক ইমরুল কায়েস। রংপুর রাইডার্স অধিনায়ক নুরুল হাসান সোহান, খুলনার অধিনায়ক ইয়াসির আলী রাব্বি এবং সবার শেষে মিডিয়া ম্যানেজার মিনহাজউদ্দীনের সাথে আসলেন সিলেট স্ট্রাইকার্স অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

সবাই একসঙ্গে জড়ো হয়ে ট্রফি হাতে ক্যামেরায় পোজ দিলেন। সাংবাদিকদের সামনে নিজের লক্ষ্য ও পরিকল্পনার কথাও বললেন।

আসুন শোনা যাক, কে কী বললেন...

শিরোপা ধরে রাখতে চেষ্টা করবো: ইমরুল কায়েস (অধিনায়ক, কুমিল্লা ভিক্টোরিয়ান্স)

কুমিল্লা সবসময় চ্যাম্পিয়ন হওয়ার মতো দল গঠন করে। এ বছরও আমাদের একই পরিকল্পনা। চেষ্টা করব এ বছরও শিরোপা ধরে রাখার জন্য। মাঠে ভালো খেলতে হবে। কাগজে কলমে যত শক্তিশালীই হই না কেন, মাঠে খেলতে না পারলে লাভ হবে না।

মেহেদি হাসান মিরাজ (প্রতিনিধি, ফরচুন বরিশাল)

আমি তো একবারও চ্যাম্পিয়ন হতে পারিনি। দু’বার ফাইনাল খেলেছি। অবশ্যই শিরোপা জেতার লক্ষ্যই থাকবে। চ্যাম্পিয়ন হতে পারলে তো অবশ্যই ভালো লাগবে।

শুভাগত হোম চৌধুরী (অধিনায়ক, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স)

সবার যে লক্ষ্য আমারও সেই লক্ষ্য (চ্যাম্পিয়ন হওয়া)। আমরা চ্যাম্পিয়ন হওয়ার জন্যই মাঠে নামব। আমাদের শক্তিশালী দিক হলো, টিম স্পিরিট। দল ভারসাম্যপূর্ণ। সে হিসেবে আমরা আশা করতেই পারি।

চ্যাম্পিয়ন হয়েই ট্রফি ধরতে চাই: নুরুল হাসান সোহান (অধিনায়ক, রংপুর রাইডার্স)

অবশ্যই আশা থাকবে চ্যাম্পিয়ন হওয়ার। ট্রফি এখনও ধরি নাই। যদি চ্যাম্পিয়ন হতে পারি তাহলেই ধরব। আমাদের দল তরুণ, এনার্জিটিক। দলে অনেক অলরাউন্ডার আছে। মাঠে একশভাগ দিলে ইনশাআল্লাহ ভালো কিছু হবে। অনুশীলন (নিজেদের মাঠ) আমাদের জন্য ভালো সুযোগ। সময়সীমা ছিল না, ইচ্ছেমত নিজেদের মাঠে অনুশীলন করতে পেরেছি; কিন্তু ম্যাচ মিরপুরে। এখানে নিজেদের শতভাগ দিতে হবে।

নাসির হোসেন (অধিনায়ক, ঢাকা ডমিনেটরস)

সবার মতো আমরাও চাইব চ্যাম্পিয়ন হতে। আমরা আশাবাদী, খুব ভালো কিছু করব। এর আগেও আমি অধিনায়কত্ব করেছি। প্রত্যেক টুর্নামেন্টেই সবার চ্যালেঞ্জ থাকে। এটা আমাদের জন্য একটা সুযোগ। এখানে ভালো করলে সামনের ক্যারিয়ারেও ভালো হবে। এটাই মনোযোগ থাকবে, সঙ্গে দলও যেন ভালো ফল করে।

ইয়াসির আলি রাব্বি (অধিনায়ক, খুলনা টাইগার্স)

নার্ভাস না, এক্সাইটেড আসলে। জীবনের নতুন একটা জিনিস তাও বিপিএলের মতো আসরে। চেষ্টা করব দলের জন্য ভালো কিছু করার। তামিম ভাইয়ের সঙ্গে দল গঠনের পর থেকেই কথা হচ্ছে। অধিনায়ক হওয়ার পর তেমন কথা হয়নি। শুধু বলেছেন, আমাকে যখন তোর প্রয়োজন হবে আমি পাশে আছি। তোর কোনো কিছু লাগলে আমাকে বলিস। অবশ্যই সহায়তা করব।

তামিমের অধীনে বিপিএল ডেব্যু

এটা আমার জন্য রোমাঞ্চকর। তামিম ভাইকে তো ছোটকাল থেকেই দেখি। ভালোই লাগছে তামিম ভাইকে আমি লিড করব। এটা আমার জন্য অনেক গৌরবের, সম্মানের। তামিম ভাইয়ের মতো খেলোয়াড় আমার নেতৃত্বে খেলবেন।

বলে কয়ে চ্যাম্পিয়ন হওয়া যায় না, মাঠে ভাল করতে হবে: মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক, সিলেট স্ট্রাইকার্স)

বলা কঠিন (চ্যাম্পিয়ন হওয়া)। তবে ব্যবস্থাপনা খুবই ভালো মনে হচ্ছে। যারা কোচিং স্টাফে আছে, ক্রিকেটার সবার মধ্যেই বোঝাপড়া আছে। কম্বিনেশনও ভালো। মাঠে কেমন করবে, সেটা বলা কঠিন। ফ্র্যাঞ্চাইজি চায় ভালো কিছু করতে। সব দলই চায় চ্যাম্পিয়ন হতে। আমরাও তার ব্যতিক্রম কিছু না। এটা তো বলে কয়ে হবে না। মাঠে ভালো করতে হবে। ম্যাচ ধরে ধরে এগোতে চাই আমরা। কাল (আজ) যদি ভালো করতে পারি, এটা মোমেন্টামের খেলা। শেষের দিকে না তাকিয়ে আমরা শুরু থেকে ভালো করার চেষ্টা করব।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

বিশ্বকাপ থেকে সাইফুদ্দিন কে বাদ দেওয়ার যা বললেন সাবেক প্রধান নির্বাচক নান্নু

বিশ্বকাপ থেকে সাইফুদ্দিন কে বাদ দেওয়ার যা বললেন সাবেক প্রধান নির্বাচক নান্নু

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের সহ-অধিনায়ক হিসেবে ঘোষণা করা হয়েছে তাসকিন আহমেদকে। যা অনেকের কাছে সারপ্রাইজ প্যাকেজ ...

সহ-অধিনায়ক, অবাক হয়ে যা বললেন তাসিকন

সহ-অধিনায়ক, অবাক হয়ে যা বললেন তাসিকন

বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণাও কম বিতর্কিত ছিল না। অবশেষে মঙ্গলবার (১৪ মে) ২০২৪ সালের টি-টোয়েন্টি ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

এবারের কোপা আমেরিকায় ফেবারিট কারা

এবারের কোপা আমেরিকায় ফেবারিট কারা

দরজায় কড়া নাড়ছে কোপা আমেরিকা। ব্রাজিলের স্কোয়াড ঘোষণার পর থেকেই উত্তপ্ত দক্ষিণ আমেরিকা মহাদেশীয় আধিপত্যের ...



রে