| ঢাকা, শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯

দারুন সুখবর: আমিরাত লিগে খেলবেন অস্ট্রেলিয়ার ১৫ ক্রিকেটার

২০২২ আগস্ট ০৬ ১৪:০৮:৫৪
দারুন সুখবর: আমিরাত লিগে খেলবেন অস্ট্রেলিয়ার ১৫ ক্রিকেটার

আগামী বছরের শুরুতে সংযুক্ত আরব আমিরাতে একটি নতুন ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি সিরিজ অনুষ্ঠিত হতে চলেছে। অস্ট্রেলিয়া থেকে অন্তত ১৫ জন ক্রিকেট তারকাকে সেই টুর্নামেন্টে খেলার প্রস্তাব দেওয়া হয়েছিল। অজিদের কাছে মোট প্রস্তাবের পরিমাণ ৭ মিলিয়ন মার্কিন ডলার বলে জানিয়েছে অস্ট্রেলিয়ার সংবাদপত্র ‘দ্য এইজ’।

এই সিরিজে সংযুক্ত আরব আমিরাতে বিগ ব্যাশ লিগ (বিবিএল) খেলা হবে। তাই ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) চায় তাদের দেশের ক্রিকেটাররা কোনো বিদেশি লিগে না খেলার চেয়ে বিবিএলে খেলুক। তবে আর্থিক দিক বিবেচনায় ইউএই লিগের দিকে ঝুঁকছেন ক্রিকেটাররা।

দ্য এইজ জানিয়েছে, যে ১৫ জন ক্রিকেটারের কাছে আমিরাত লিগের প্রস্তাব গেছে, তাদের সঙ্গে আলোচনায় বসতে চায় দেশটির ক্রিকেট বোর্ড। সম্ভব হলে প্রস্তাব পাওয়া ক্রিকেটারদের আমিরাত লিগ থেকে যে অর্থ পাওয়ার কথা, সেটার কাছাকাছি অঙ্কের অর্থ প্রস্তাব করবে সিএ।

অস্ট্রেলীয় ক্রিকেটারদের সংগঠন ‘প্লেয়ার্স ইউনিয়ন’ এর প্রধান নির্বাহী টড গ্রিনবার্গ এই আলোচনায় গুরুত্বপূর্ণ ভূমিকা নেবেন বলে জানা গেছে। গ্রিনবার্গ মনে করেন, অস্ট্রেলীয় ক্রিকেটাররা যথেষ্ট পরিণত, তারা নিজেদের ভালো-মন্দের ব্যাপারটা ভালো করেই জানেন। আর সেভাবেই সিদ্ধান্ত নেবেন।

গ্রিনবার্গ দ্য এইজকে বলেন, ‘আমি মনে করি ক্রিকেটারদের খেলার প্রতি আসলেই দরদ আছে। যদি না থাকে এবং যে প্রস্তাব সামনে আসে, সেটিই গ্রহণ করে, তাহলে তো তারা ভাড়াটে খেলোয়াড় হয়ে যাবেন। যদি না হয়, তাহলে তারা নিজেদের দায়িত্ববোধ থেকে সমস্যাটার সমাধানে সহায়তা করবেন।’

এদিকে কয়েক দিন আগেই ডেভিড ওয়ার্নার জানিয়েছিলেন, আগামী বছরের শুরুতে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হতে যাওয়া ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগে খেলতে চান তিনি। এ কারণে বিগ ব্যাশ থেকে ছুটিও চেয়েছেন এই ওপেনার। এখন দেখার অপেক্ষা, প্রস্তাব পাওয়া বাকি ক্রিকেটাররা কোন পথে হাঁটেন।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে