| ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১

অস্ট্রেলিয়া সফরে নতুন প্রধান কোচের নাম প্রকাশ করল বিসিবি

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ জুলাই ১০ ১৮:০৮:৩১
অস্ট্রেলিয়া সফরে নতুন প্রধান কোচের নাম প্রকাশ করল বিসিবি

বাংলাদেশ হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিট অস্ট্রেলিয়া সফর করবে। ১৩ জুলাই অস্ট্রেলিয়ার উদ্দেশে দেশ ছাড়ার কথা রয়েছে ক্রিকেটারদের। এই সফরে প্রধান কোচ হওয়ার কথা ছিল নাথান হেরিৎজের। কিন্তু শেষ মুহূর্তে বাবার অসুস্থতার কারণে সফর বাতিল করছেন তিনি। সেই কারণে এই সফরে এইচপির প্রধান কোচ হবেন কলি কলমোর। তিনি মূলত গত বছর থেকে এইচপি ইউনিটের বোলিং কোচের দায়িত্বে রয়েছেন।

বুধবার মিরপুরে দলের সঙ্গে বৈঠক করেন হাই পারফরম্যান্স ইউনিটের প্রধান নাইমুর রহমান দুর্জয়। মিডিয়ার মুখোমুখি হওয়ার পর দুর্জয় বলেন, “টুর্নামেন্ট ছাড়াও এটা আমাদের খেলোয়াড়দের জন্য একটি বড় সুযোগ, যারা জাতীয় দলে খেলেছে, কারণ ২০২৭ সালে আমাদের অস্ট্রেলিয়া সফর আছে ডারউইনে তার প্রস্তুতি থাকবে কারণ প্রায়ই আমরা আমাদের খেলোয়াড়দের যারা নতুন বা অপরিচিত পরিবেশে খেলতে দেখি।

‘তাই সে জিনিসগুলো যেন না হয়, তার কারণে কিন্তু আমরা এইচপির প্রোগ্রামে প্রত্যেক বছরই একটা সফর থাকে, কিন্তু এটা নতুন একটা সিদ্ধান্ত এবং আমরা তাদেরকে জানিয়েছি যে আমরা ভবিষ্যতেও এটা চালিয়ে যেতে চাই, এ সিরিজটা। আসলে আমাদের উদ্দেশ্য হচ্ছে খেলোয়াড়দের জন্য সুযোগ-সুবিধা সৃষ্টি করা। সেটাকে কাজে লাগিয়ে খেলোয়াড়রা দেশকে সার্ভিস দেওয়া জন্য তাদের তৈরি করবে, সেটাই আমরা আশা করি।’- যোগ করেন তিনি।

এ ধরণের সফরের ফলে বাদ পড়া ক্রিকেটারের সংখ্যা কমবে কি না এমন প্রশ্নে দুর্জয় বলেন, ‘তা তো অবশ্যই। কারণ, এখানে দুটা দিকই আছে। আমাদের যেমন, বোর্ডের পক্ষ থেকে আমাদের বয়সভিত্তিক পর্যায় পার হয়ে আসার পর কিন্তু এখন আরও দুটা-তিনটা প্রোগ্রাম আমরা যোগ করেছি। যে এরা যেন নিয়মিত এই প্রক্রিয়া ভেতর থাকে। খেলোয়াড়দের ঝরে পড়া বা ওপরের লেভেলে কন্টিনিউ করতে না পরা, এটা কিন্তু আসলে দুই পক্ষের ব্যাপার।’

‘খেলোয়াড়দের যেরকম সামর্থ্য বা ইনজুরি সমস্যা হয়ে যায়, সেটা কিন্তু ভিন্ন ইস্যু। কিন্তু আমরা চাচ্ছি যে আমাদের প্রক্রিয়াটা ঠিকঠাক হোক, আমাদের সুযোগ-সুবিধা বোর্ডের তরফ থেকে বৃদ্ধি করা এবং খেলার ভেতর থাকার যে সুযোগ সেটা আমরা ধরে রাখতে চাই। এজন্যই বললাম এ সুযোগগুলো কাজে লাগানোর দায়িত্ব খেলোয়াড়দের, আমরা শুধু তৈরি করে দিতে পারব। কিন্তু সেটা কাজে লাগিয়ে নিজেকে পরের পর্যায়ে নিয়ে যাওয়া বা পরের ধাপে নেওয়া এই ফোকাস ধরে রাখা তাদের দায়িত্ব।’-আরো বলেন দুর্জয়।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

টস জিতল বাংলাদেশ, দেখে নিন বাংলাদেশের চমক ভরা একাদশ

টস জিতল বাংলাদেশ, দেখে নিন বাংলাদেশের চমক ভরা একাদশ

লম্বা বিরতির পর মিরপুরের শের-ই বাংলা স্টেডিয়ামে ফিরে এসেছে টেস্ট ক্রিকেট। পাকিস্তান সফরের স্মৃতিগুলি ছিল ...

ঝড়ের পর জিম্বাবুয়ের ২০ ওভারে ৩৪৪ রানের বিশ্ব রেকর্ড

ঝড়ের পর জিম্বাবুয়ের ২০ ওভারে ৩৪৪ রানের বিশ্ব রেকর্ড

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে নতুন একটি রেকর্ড গড়েছে জিম্বাবুয়ে। গাম্বিয়ার বিপক্ষে নির্ধারিত ২০ ওভারে ৩৪৪ রান সংগ্রহ ...

ফুটবল

বিশ্বকাপের ফাইনালে ব্রাজিল-আর্জেন্টিনার ‘সুপার ক্লাসিকো’, দেখে নিন ম্যাচ সময়

বিশ্বকাপের ফাইনালে ব্রাজিল-আর্জেন্টিনার ‘সুপার ক্লাসিকো’, দেখে নিন ম্যাচ সময়

উজবেকিস্তানে শুরু হয়েছে ফিফা ফুটসাল বিশ্বকাপের দশম আসর, যা এখন ফাইনালের প্রস্তুতি নিচ্ছে। গত আসরের ...

পেনাল্টি ছাড়া কে বেশি গোল করেছেন, মেসি না রোনালদো

পেনাল্টি ছাড়া কে বেশি গোল করেছেন, মেসি না রোনালদো

লিওনেল মেসি এবং ক্রিস্টিয়ানো রোনালদো ফুটবল জগতের দুই মহানায়ক, যাঁরা গোটা একটি প্রজন্মকে ফুটবলে মোহিত ...