| ঢাকা, রবিবার, ১৪ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১

অস্ট্রেলিয়া সফরে নতুন প্রধান কোচের নাম প্রকাশ করল বিসিবি

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ জুলাই ১০ ১৮:০৮:৩১
অস্ট্রেলিয়া সফরে নতুন প্রধান কোচের নাম প্রকাশ করল বিসিবি

বাংলাদেশ হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিট অস্ট্রেলিয়া সফর করবে। ১৩ জুলাই অস্ট্রেলিয়ার উদ্দেশে দেশ ছাড়ার কথা রয়েছে ক্রিকেটারদের। এই সফরে প্রধান কোচ হওয়ার কথা ছিল নাথান হেরিৎজের। কিন্তু শেষ মুহূর্তে বাবার অসুস্থতার কারণে সফর বাতিল করছেন তিনি। সেই কারণে এই সফরে এইচপির প্রধান কোচ হবেন কলি কলমোর। তিনি মূলত গত বছর থেকে এইচপি ইউনিটের বোলিং কোচের দায়িত্বে রয়েছেন।

বুধবার মিরপুরে দলের সঙ্গে বৈঠক করেন হাই পারফরম্যান্স ইউনিটের প্রধান নাইমুর রহমান দুর্জয়। মিডিয়ার মুখোমুখি হওয়ার পর দুর্জয় বলেন, “টুর্নামেন্ট ছাড়াও এটা আমাদের খেলোয়াড়দের জন্য একটি বড় সুযোগ, যারা জাতীয় দলে খেলেছে, কারণ ২০২৭ সালে আমাদের অস্ট্রেলিয়া সফর আছে ডারউইনে তার প্রস্তুতি থাকবে কারণ প্রায়ই আমরা আমাদের খেলোয়াড়দের যারা নতুন বা অপরিচিত পরিবেশে খেলতে দেখি।

‘তাই সে জিনিসগুলো যেন না হয়, তার কারণে কিন্তু আমরা এইচপির প্রোগ্রামে প্রত্যেক বছরই একটা সফর থাকে, কিন্তু এটা নতুন একটা সিদ্ধান্ত এবং আমরা তাদেরকে জানিয়েছি যে আমরা ভবিষ্যতেও এটা চালিয়ে যেতে চাই, এ সিরিজটা। আসলে আমাদের উদ্দেশ্য হচ্ছে খেলোয়াড়দের জন্য সুযোগ-সুবিধা সৃষ্টি করা। সেটাকে কাজে লাগিয়ে খেলোয়াড়রা দেশকে সার্ভিস দেওয়া জন্য তাদের তৈরি করবে, সেটাই আমরা আশা করি।’- যোগ করেন তিনি।

এ ধরণের সফরের ফলে বাদ পড়া ক্রিকেটারের সংখ্যা কমবে কি না এমন প্রশ্নে দুর্জয় বলেন, ‘তা তো অবশ্যই। কারণ, এখানে দুটা দিকই আছে। আমাদের যেমন, বোর্ডের পক্ষ থেকে আমাদের বয়সভিত্তিক পর্যায় পার হয়ে আসার পর কিন্তু এখন আরও দুটা-তিনটা প্রোগ্রাম আমরা যোগ করেছি। যে এরা যেন নিয়মিত এই প্রক্রিয়া ভেতর থাকে। খেলোয়াড়দের ঝরে পড়া বা ওপরের লেভেলে কন্টিনিউ করতে না পরা, এটা কিন্তু আসলে দুই পক্ষের ব্যাপার।’

‘খেলোয়াড়দের যেরকম সামর্থ্য বা ইনজুরি সমস্যা হয়ে যায়, সেটা কিন্তু ভিন্ন ইস্যু। কিন্তু আমরা চাচ্ছি যে আমাদের প্রক্রিয়াটা ঠিকঠাক হোক, আমাদের সুযোগ-সুবিধা বোর্ডের তরফ থেকে বৃদ্ধি করা এবং খেলার ভেতর থাকার যে সুযোগ সেটা আমরা ধরে রাখতে চাই। এজন্যই বললাম এ সুযোগগুলো কাজে লাগানোর দায়িত্ব খেলোয়াড়দের, আমরা শুধু তৈরি করে দিতে পারব। কিন্তু সেটা কাজে লাগিয়ে নিজেকে পরের পর্যায়ে নিয়ে যাওয়া বা পরের ধাপে নেওয়া এই ফোকাস ধরে রাখা তাদের দায়িত্ব।’-আরো বলেন দুর্জয়।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

কোচ সালাউদ্দিন দায়িত্ব পেয়েই দলে তামিম সাব্বির ইমরুল

কোচ সালাউদ্দিন দায়িত্ব পেয়েই দলে তামিম সাব্বির ইমরুল

বিসিবির এক মিটিংয়ে বদলে গেল সব বাঁধ হল কোচ হাথুরুসিংহে। বাংলাদেশের নতুন কোচ হতে যাচ্ছে ...

কোপা চ্যাম্পিয়ন হলে যত টাকা পাবে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা

কোপা চ্যাম্পিয়ন হলে যত টাকা পাবে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা

মাস খানেকের লড়াই শেষে কোপা আমারিকার এবারের আসরে বাকি এখন শুধুই মেগা ফাইনাল। শিরোপা নির্ধারণী ...

ফুটবল

যে ৫ কারনে ফাইনালে ভাগ্য গড়ে দিতে পারে কলম্বিয়া পক্ষে

যে ৫ কারনে ফাইনালে ভাগ্য গড়ে দিতে পারে কলম্বিয়া পক্ষে

লাতিন আমেরিকার ফুটবলে আধিপত্যের লড়াইয়ে মুখোমুখি আর্জেন্টিনা ও কলম্বিয়া। বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা প্রথম সেমিফাইনালে কানাডাকে ...

ভোরে ফাইনাল ম্যাচে মাঠে নামছে আর্জেন্টিনা, মোবাইলে খেলা দেখবেন যেভাবে

ভোরে ফাইনাল ম্যাচে মাঠে নামছে আর্জেন্টিনা, মোবাইলে খেলা দেখবেন যেভাবে

বুধবার (১০ জুলাই) ৪৮ তম কোপা আমেরিকার প্রথম সেমিফাইনালে কানাডাকে ২-০ গোলে হারিয়ে ফাইনালে উঠার ...



রে