| ঢাকা, শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

অবশেষে মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ মে ০৪ ২২:১৫:০৮
অবশেষে মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

জিম্বাবুয়ে ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ দিয়ে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা অঞ্চল থেকে বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করতে পারেননি সিকান্দার রাজা দল। অন্যদিকে, আয়োজক হওয়ার সুবাদে বিশ্বকাপে অংশগ্রহণ করায় তাদের পেছনে থাকা যুক্তরাষ্ট্রকেও কোনো জটিলতার সম্মুখীন হতে হয়নি। ফলে অবশ্য বিশ্বকাপের প্রস্তুতির জন্য এই দুটি সিরিজকে আদর্শ মনে করছেন না সাকিব আল হাসান। তবে কেন ইউএসএ এর সাথে সিরিজটি খেলা কেন খেলবেন তাও এটি ব্যাখ্যা করেছেন সাকিব।

আজ (শনিবার) সন্ধ্যায় রাজধানীর বারিধারায় বাইকার রুবেল হোসেনের মোটরসাইকেল শোরুমের উদ্বোধন করেন বিশ্বের সেরা অলরাউন্ডার। আরও উপস্থিত ছিলেন স্থানীয় কোচ মোহাম্মদ সালাহউদ্দিন এবং ক্রিকেটার নূর হাসান সোহান, শফিউল ইসলাম, হাসান মাহমুদ ও সাবিরুর রহমান। অনুষ্ঠান শেষে সাকিব বাংলাদেশের চলমান ও আসন্ন সিরিজ এবং বিশ্বকাপ নিয়ে কথা বলেন।

এ সময় সাকিব বলেন, ‘যুক্তরাষ্ট্রের হয়ে খেলার আরেকটি বড় কারণ হলো কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়া। বিশেষ করে জায়গাটা জানা। আমাদের এমন খেলোয়াড় নেই যারা যুক্তরাষ্ট্রে খেলেছে। আমাদের মধ্যে কয়েকজনের ফ্লোরিডায় খেলার অভিজ্ঞতা আছে । আমরা কন্ডিশনে অভ্যস্ত হয়ে যাব। কিন্তু একই সময়ে আমি বলব এটা অবশ্যই নিখুঁত নয়। যখন আপনি একটি শক্তিশালী প্রতিপক্ষের মুখোমুখি হন, আমরা বিশ্বকাপে নিউজিল্যান্ড এবং পাকিস্তানের সাথে নিউজিল্যান্ডের মতো কন্ডিশনে খেলেছি, তাই স্বাভাবিকভাবেই আমরা আমাদের সেরা প্রস্তুতিতে আছি। সেই হিসাবে, এই সময়টি আদর্শ নয়। তবে এটি প্রস্তুত করার সর্বোত্তম সম্ভাব্য উপায়।

ঘরোয়া টুর্নামেন্ট ডিপিএলের সুপার লিগ টি-টোয়েন্টি সংস্করণে হলে বিশ্বকাপের প্রস্তুতির জন্য ভালো হতো বলেও মনে করেন সাকিব। একইসঙ্গে তীব্র রোদে খেলাটা কষ্টকর বলেও তিনি উল্লেখ করেন, ‘সুপার লিগটা টি-টোয়েন্টি সংস্করণে হলে অনেক ভালো হতো। এটা খুবই অমানবিক, সারাটা দিন এভাবে রোদে...এখানে আরও দায়িত্ব নেওয়া যেত। সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ, জাতীয় দলের জন্য উপকার হতো, ভালো একটা প্রস্তুতি হতো। যেকোনো কারণেই হোক করেনি।

বিশ্বকাপে নিজেদের চাপ সামলানোর উপায়ও জানিয়েছেন সাবেক টাইগার অধিনায়ক, ‘জিম্বাবুয়ে-যুক্তরাষ্ট্রের সঙ্গে খেলা বিবেচনা করে যদি বিশ্বকাপ চিন্তা করি, খুবই ভুল হবে। বিশ্বকাপ একেবারেই ভিন্ন জায়গা। ওখানে যত বেশি চাপ সামলাতে পারব, তত ভালো করার সম্ভাবনা। গত বিশ্বকাপে আমরা মোটামুটি পারফর্ম করেছিলাম। খুব ভালো না হলেও কেউ বলবে না খুব একটা খারাপ। ওটা যদি আমাদের বেঞ্চমার্ক হয়, এবারের বিশ্বকাপে সেটি ছাড়িয়ে যাওয়ার সুযোগ। সেটি করতে হলে প্রথম রাউন্ডে অবশ্যই আমাদের তিনটি ম্যাচ জিততে হবে।’

ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের মাটিতে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হবে আগামী ১ জুন। যেখানে গ্রুপ অব ডেথখ্যাত ‘ডি’-তে পড়েছে বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, নেদারল্যান্ডস ও নেপাল। বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে ৭ জুন, ডালাসের ম্যাচটিতে তাদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

ব্রেকিং নিউজ ; বিশ্বকাপে শান্তর দায়িত্ব কেড়ে নিলেন সাকিব!

ব্রেকিং নিউজ ; বিশ্বকাপে শান্তর দায়িত্ব কেড়ে নিলেন সাকিব!

সাম্প্রতিক ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের ব্যাটসম্যানদের ব্যাটিং পজিশন ছিল না। যা নিয়ে সে সময় ভাষ্যকার থেকে ...

রোহিতের মুম্বাই অধ্যায় শেষ!

রোহিতের মুম্বাই অধ্যায় শেষ!

পাঁচটি শিরোপা এনে দেওয়া রোহিত শর্মাকে অধিনায়কত্ব থেকে সরিয়ে বর্তমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে খেলতে শুরু ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

এবছর আসছে না আর্জেন্টিনা, যুক্ত হচ্ছে জাপান

এবছর আসছে না আর্জেন্টিনা, যুক্ত হচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে