| ঢাকা, মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

আন্তর্জাতিক ক্রিকেটে কবে ফিরছেন নিজেই জানালেন তামিম

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ মার্চ ০২ ১৭:১৪:৩৭
আন্তর্জাতিক ক্রিকেটে কবে ফিরছেন নিজেই জানালেন তামিম

তামিম ইকবাল ২৩ সেপ্টেম্বর ২০২৩ তারিখে নিউজিল্যান্ডের বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেটে ২২ গজে মাঠে নেমেছিলেন। তারপরে তামিম আলোচনা ও সমালোচনার একটি কঠিন পর্যায়ের মধ্য দিয়ে যান। প্রধানমন্ত্রীর অনুরোধে তিনি আন্তর্জাতিক ক্রিকেট অবসর থেকে সরে আসেন। তাহলে এবার কী ঘটল তাকে বিশ্বকাপের আগে থেকে বাদ দেওয়ার? এরপর এল বিপিএল। তাই সবাই ভাবছিলেন সাবেক এই অধিনায়ক মাঠে নামবেন কি না।

কিন্তু সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে রাজার মতো ২২ গজে ফেরেন তামিম। অধিনায়ক হিসেবে ফরচুন বরিশালকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে তাদের প্রথম শিরোপার স্বাদ এনে দেন। এছাড়া ব্যাট হাতে রানের ফোয়ারা উড়িয়ে দেন। পুরো টুর্নামেন্টে ৩ টি অর্ধশতকের সাহায্যে ৪৯২ রান করেন তিনি। যা তাকে টুর্নামেন্টের সেরা পুরস্কার জিতেছে। বিপিএলে তার মাঠে ফেরা যেমন ছিল অসাধারণ, কৌতূহল দেখা দিয়েছে কবে ফিরবেন আন্তর্জাতিক ক্রিকেটে।

বিপিএলের সময় তামিমের সঙ্গে কথা হবে বলে জানিয়েছে বিসিবি। তামিম জানিয়েছেন, ইংলিশ প্রিমিয়ার লিগের পরই তিনি ফেরার সিদ্ধান্ত নেবেন। তাই বিপিএল ফাইনালের পর সংবাদ সম্মেলন অনিবার্যভাবেই প্রশ্ন তুলেছে নতুন প্রধান নির্বাচকের সঙ্গে কথা হয়েছে কি না।

এমন প্রশ্নে চ্যাম্পিয়ন অধিনায়ক তামিম বলেন, না, আমার সঙ্গে তার (নতুন প্রধান নির্বাচক) কোনো কথাবার্তা হয়নি। আমার সঙ্গে জালাল ভাইয়ের কথা হয়েছে। আমি কথা বলতে অ্যাভেইলেবল ছিলাম, কিন্তু দুর্ভাগ্যবশত...আমার সঙ্গে বসার কথা ছিল। তবে আমাদের একটা যোগাযোগ আছে। কাল (আজ) সকালে আমি আবার দেশের বাইরে চলে যাচ্ছি। আশা করি, ফেরার পর আমরা বসব।

এরপর তামিম জানালেন ফেরার বিষয়ে বৈঠকে নিজের বিষয়গুলো পরিষ্কার করবেন। তিনি বলেন, একটা জিনিস পরিষ্কারভাবেই আপনাদের বলতে চাই, আমার ফিরে আসতে অনেক কিছু ঠিক হতে হবে। নয়তো শুধু এসে খেলার কোনো পয়েন্ট নেই। কারণ, আমি ক্যারিয়ারের এমন অবস্থায় আছি, হয়তো আর দুই বছর খেলতে পারব। ওই কথাগুলো ওনাদের সঙ্গে বলতে হবে। এখনো যেহেতু ওনাদের সঙ্গে চূড়ান্ত কথা হয়নি, তাই কোনো কিছু এই সংবাদ সম্মেলনে বলা ঠিক হবে না।

জানতে চাওয়া হয়েছিল এবারের বিপিএলের পারফরম্যান্সকেও সমালোচনার জবাব হিসেবে দেখছেন কিনা তিনি। উত্তরে তামিম বলেন, আমি এভাবে ভাবি না। যদি এভাবে ভাবতাম যে জবাব দিতে হবে, তাহলে হয়তো ভালো করতে পারতাম না। আমি জিনিসটাই ভাবিনি যে জবাব দিতে হবে।

সবশেষ নিজের ফিটনেস নিয়েও মজা করেছেন তামিম। গত সেপ্টেম্বরে আন্তর্জাতিক ক্রিকেটে সর্বশেষ ম্যাচ খেলার সময় তামিম নাকি আরও ভালো শারীরিক অবস্থায় ছিলেন, ফিজিক্যালি আমি ওই সময় আরও ভালো ছিলাম। এখন তো একটু পেট–টেট বের হয়েছে। শারীরিকভাবে আমি ওই সময় আরও ভালো অবস্থায় ছিলাম।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

সন্ধ্যা ৬ টা দুপুর ৩ টা নয়, ভিন্ন সময়ে যুক্তরাষ্ট্রের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ, দেখে নিন টাইগারদের একাদশ

সন্ধ্যা ৬ টা দুপুর ৩ টা নয়, ভিন্ন সময়ে যুক্তরাষ্ট্রের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ, দেখে নিন টাইগারদের একাদশ

বিশ্বকাপ শুরুর আগে স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে টাইগাররা। ইতি মধ্যে যুক্তরাষ্ট্রে ...

ব্রেকিং নিউজ ; মুস্তাফিজকে রিটেইন করবে না চেন্নাই! ভরসা রাখছে পাথিরানার উপরেই

ব্রেকিং নিউজ ; মুস্তাফিজকে রিটেইন করবে না চেন্নাই! ভরসা রাখছে পাথিরানার উপরেই

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে স্বপ্নের মতো আসর কাটালেও পরের আসরে মুস্তাফিজুর রহমানকে রিটেন করছে না চেন্নাই ...

ফুটবল

যেদিন বাংলাদেশের জার্সিতে দেখা যাবে হামজাকে

যেদিন বাংলাদেশের জার্সিতে দেখা যাবে হামজাকে

ইংলিশ ক্লাব লেস্টার সিটির হয়ে খেলা হামজা চৌধুরী বেশ কিছুদিন ধরেই আলোচনায় রয়েছেন। বাংলাদেশের হয়ে ...

ব্রাজিল শিবিরে ইনজুরির ছড়াছড়ি, নতুন করে স্কোয়াডে চারজন

ব্রাজিল শিবিরে ইনজুরির ছড়াছড়ি, নতুন করে স্কোয়াডে চারজন

ব্রাজিলই প্রথম কোপা আমেরিকায় অংশগ্রহণকারী দল ঘোষণা করে। কোচ দারিভাল জুনিয়র তার প্রথম মেয়াদে কিছু ...



রে