| ঢাকা, সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১

আন্তর্জাতিক ক্রিকেটে কবে ফিরছেন নিজেই জানালেন তামিম

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ মার্চ ০২ ১৭:১৪:৩৭
আন্তর্জাতিক ক্রিকেটে কবে ফিরছেন নিজেই জানালেন তামিম

তামিম ইকবাল ২৩ সেপ্টেম্বর ২০২৩ তারিখে নিউজিল্যান্ডের বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেটে ২২ গজে মাঠে নেমেছিলেন। তারপরে তামিম আলোচনা ও সমালোচনার একটি কঠিন পর্যায়ের মধ্য দিয়ে যান। প্রধানমন্ত্রীর অনুরোধে তিনি আন্তর্জাতিক ক্রিকেট অবসর থেকে সরে আসেন। তাহলে এবার কী ঘটল তাকে বিশ্বকাপের আগে থেকে বাদ দেওয়ার? এরপর এল বিপিএল। তাই সবাই ভাবছিলেন সাবেক এই অধিনায়ক মাঠে নামবেন কি না।

কিন্তু সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে রাজার মতো ২২ গজে ফেরেন তামিম। অধিনায়ক হিসেবে ফরচুন বরিশালকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে তাদের প্রথম শিরোপার স্বাদ এনে দেন। এছাড়া ব্যাট হাতে রানের ফোয়ারা উড়িয়ে দেন। পুরো টুর্নামেন্টে ৩ টি অর্ধশতকের সাহায্যে ৪৯২ রান করেন তিনি। যা তাকে টুর্নামেন্টের সেরা পুরস্কার জিতেছে। বিপিএলে তার মাঠে ফেরা যেমন ছিল অসাধারণ, কৌতূহল দেখা দিয়েছে কবে ফিরবেন আন্তর্জাতিক ক্রিকেটে।

বিপিএলের সময় তামিমের সঙ্গে কথা হবে বলে জানিয়েছে বিসিবি। তামিম জানিয়েছেন, ইংলিশ প্রিমিয়ার লিগের পরই তিনি ফেরার সিদ্ধান্ত নেবেন। তাই বিপিএল ফাইনালের পর সংবাদ সম্মেলন অনিবার্যভাবেই প্রশ্ন তুলেছে নতুন প্রধান নির্বাচকের সঙ্গে কথা হয়েছে কি না।

এমন প্রশ্নে চ্যাম্পিয়ন অধিনায়ক তামিম বলেন, না, আমার সঙ্গে তার (নতুন প্রধান নির্বাচক) কোনো কথাবার্তা হয়নি। আমার সঙ্গে জালাল ভাইয়ের কথা হয়েছে। আমি কথা বলতে অ্যাভেইলেবল ছিলাম, কিন্তু দুর্ভাগ্যবশত...আমার সঙ্গে বসার কথা ছিল। তবে আমাদের একটা যোগাযোগ আছে। কাল (আজ) সকালে আমি আবার দেশের বাইরে চলে যাচ্ছি। আশা করি, ফেরার পর আমরা বসব।

এরপর তামিম জানালেন ফেরার বিষয়ে বৈঠকে নিজের বিষয়গুলো পরিষ্কার করবেন। তিনি বলেন, একটা জিনিস পরিষ্কারভাবেই আপনাদের বলতে চাই, আমার ফিরে আসতে অনেক কিছু ঠিক হতে হবে। নয়তো শুধু এসে খেলার কোনো পয়েন্ট নেই। কারণ, আমি ক্যারিয়ারের এমন অবস্থায় আছি, হয়তো আর দুই বছর খেলতে পারব। ওই কথাগুলো ওনাদের সঙ্গে বলতে হবে। এখনো যেহেতু ওনাদের সঙ্গে চূড়ান্ত কথা হয়নি, তাই কোনো কিছু এই সংবাদ সম্মেলনে বলা ঠিক হবে না।

জানতে চাওয়া হয়েছিল এবারের বিপিএলের পারফরম্যান্সকেও সমালোচনার জবাব হিসেবে দেখছেন কিনা তিনি। উত্তরে তামিম বলেন, আমি এভাবে ভাবি না। যদি এভাবে ভাবতাম যে জবাব দিতে হবে, তাহলে হয়তো ভালো করতে পারতাম না। আমি জিনিসটাই ভাবিনি যে জবাব দিতে হবে।

সবশেষ নিজের ফিটনেস নিয়েও মজা করেছেন তামিম। গত সেপ্টেম্বরে আন্তর্জাতিক ক্রিকেটে সর্বশেষ ম্যাচ খেলার সময় তামিম নাকি আরও ভালো শারীরিক অবস্থায় ছিলেন, ফিজিক্যালি আমি ওই সময় আরও ভালো ছিলাম। এখন তো একটু পেট–টেট বের হয়েছে। শারীরিকভাবে আমি ওই সময় আরও ভালো অবস্থায় ছিলাম।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

মুস্তাফিজদের পরবর্তী ম্যাচের জন্য শক্তিশালী একাদশ ঘোষনা করলো চেন্নাই কোচ

মুস্তাফিজদের পরবর্তী ম্যাচের জন্য শক্তিশালী একাদশ ঘোষনা করলো চেন্নাই কোচ

চেন্নাই ২৩ এপ্রিল রাত ৮ টায় (বাংলাদেশ সময়) লখনউয়ের মুখোমুখি হবে। লখনউয়ে বিপক্ষে শেষ ম্যাচে ...

ব্রেকিং নিউজ ; তামিমকে নিয়ে হাথুরুর সাথে বিসিবির হঠাৎ জরুরী মিটিং

ব্রেকিং নিউজ ; তামিমকে নিয়ে হাথুরুর সাথে বিসিবির হঠাৎ জরুরী মিটিং

দশ দিন আগে গুঞ্জন ছিল চন্ডিকা হাথুরুসিংহে প্রধান কোচের পদ থেকে সরে দাঁড়াবেন। তাই আমি ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে