| ঢাকা, সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১

যে কারণে 'আর্জেন্টিনার' ক্লাব ছাড়লেন জামাল

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ ফেব্রুয়ারি ২৮ ১০:৫৮:৫৪
যে কারণে 'আর্জেন্টিনার' ক্লাব ছাড়লেন জামাল

বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় লেগে ঢাকা আবাহনীর হয়ে খেলবেন জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া। সম্প্রতি জামালের আবাহনীতে যোগদান নিয়ে আলোচনা শুরু হয়। আজ আবাহনীর ভারপ্রাপ্ত পরিচালক কাজী নাবিল আহমেদ জামাল বেহায়ার আবাহনীর আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন। কাজী নাবিল আহমেদ জামাল ভূইয়ার আবাহনীর খেলা প্রসঙ্গে বলেন, 'তার সঙ্গে আমাদের আলোচনা চূড়ান্ত হয়েছে। দ্বিতীয় লেগ থেকে আবাহনীর হয়ে খেলবে।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের মধ্যবর্তী দলবদল ২৫ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে ২৩ মার্চ পর্যন্ত চলবে। জামাল ভূইয়া দেশে আসবেন ২৯ ফেব্রুয়ারি। দেশে আসার পরই বাফুফের নিবন্ধিত ফরমে স্বাক্ষর করিয়ে আবাহনী আনুষ্ঠানিক রেজিস্ট্রেশন সম্পন্ন করবে। জামাল ভূইয়া আর্জেন্টিনার তৃতীয় বিভাগ লিগে সোল দা মায়োতে দেড় মৌসুমের চুক্তিতে নিবন্ধিত হয়েছিলেন। গত মৌসুমের মাঝপথে তিনি আর্জেন্টিনায় ম্যাচ খেলেছেন। প্রায় তিন মাস তিনি খেলার বাইরে। এরপরও আবাহনীর প্রয়োজন হওয়ায় তাকে দল ভেড়ানোর কথা বলেন ক্লাবের অন্যতম শীর্ষ কর্মকর্তা, 'আমাদের দলে তাকে প্রয়োজন।

তাই তার সঙ্গে যোগাযোগ করা হয়েছে। সে এতে সম্মত। জামাল ভূইয়ার দলবদল মানেই নাটকীয়তা ও জটিলতায়। আর্জেন্টিনার সোল দা মায়োতে খেলার আগে শেখ রাসেলের সঙ্গে সম্পর্কের অবনতি হয়েছিল। সেই ক্লাবের সঙ্গে দেড় মৌসুমের চুক্তি সম্পন্নের আগেই আবার দেশে ফিরছেন। জামাল আর্জেন্টিনার ক্লাব থেকে লোনে আবাহনীতে খেলবেন না সেই চুক্তি ছিন্ন করবেন বিষয়টি আবাহনীর পক্ষ থেকে নিশ্চিত হওয়া যায়নি। জামালের পক্ষ থেকে আবাহনীতে খেলার ব্যাপারে এখনো আনুষ্ঠানিক বক্তব্য পাওয়া যায়নি।

ঢাকা আবাহনী প্রথম লেগ শেষে ৯ ম্যাচে মাত্র ১৫ পয়েন্ট পেয়েছে। শীর্ষে থাকা বসুন্ধরা কিংসের সঙ্গে সাত পয়েন্টের দূরত্ব। দ্বিতীয় লেগে এই দূরত্ব ঘুচাতে বিদেশি খেলোয়াড় রদবদলের পরিকল্পনা রয়েছে ক্লাবটির, 'আমরা শুরুর দিকে কিছু পয়েন্ট হারিয়ে পেছনে পড়ে যাই। মধ্যবর্তী দলবদলে ২-১ জন বিদেশি পরিবর্তন হতে পারে।' ঢাকা আবাহনীর ফুটবল দলের দায়িত্ব গত চার মৌসুম ছিলেন পর্তুগিজ কোচ ম্যারিও ল্যামোস। তার পরিবর্তে ক্লাবের সাবেক কোচ আর্জেন্টাইন আন্দ্রেস ক্রুসিয়ানীর উপর দায়িত্ব দেয়া হয়।

মৌসুমের প্রথম টুর্নামেন্ট স্বাধীনতা কাপে আবাহনী ফাইনাল খেলতে পারেনি। লিগেও তৃতীয় স্থানে। এরপরও কোচের উপর বাকি সময় আস্থা রাখার ইঙ্গিত ক্লাবের ভারপ্রাপ্ত ডাইরেক্টর ইনচার্জের, 'আপাতত কোচ নিয়ে তেমন ভাবছি না।' লিগের প্রথম লেগ শেষ হয়েছে এই সপ্তাহের শনিবার। প্রায় এক মাস বিরতি থাকায় ক্লাব ক্যাম্পে রয়েছে ছুটি। ৫ মার্চ থেকে পুনরায় অনুশীলন শুরু করবে লিগে সর্বোচ্চ বারের চ্যাম্পিয়ন দলটি।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

মুস্তাফিজদের পরবর্তী ম্যাচের জন্য শক্তিশালী একাদশ ঘোষনা করলো চেন্নাই কোচ

মুস্তাফিজদের পরবর্তী ম্যাচের জন্য শক্তিশালী একাদশ ঘোষনা করলো চেন্নাই কোচ

চেন্নাই ২৩ এপ্রিল রাত ৮ টায় (বাংলাদেশ সময়) লখনউয়ের মুখোমুখি হবে। লখনউয়ে বিপক্ষে শেষ ম্যাচে ...

ব্রেকিং নিউজ ; তামিমকে নিয়ে হাথুরুর সাথে বিসিবির হঠাৎ জরুরী মিটিং

ব্রেকিং নিউজ ; তামিমকে নিয়ে হাথুরুর সাথে বিসিবির হঠাৎ জরুরী মিটিং

দশ দিন আগে গুঞ্জন ছিল চন্ডিকা হাথুরুসিংহে প্রধান কোচের পদ থেকে সরে দাঁড়াবেন। তাই আমি ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে