| ঢাকা, মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০

ম্যাক্সওয়েলের বিধ্বংসী ইনিংসে ক্রিকেট বিশ্বের নতুন রেকর্ড!

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ ফেব্রুয়ারি ১১ ২০:৫৪:৩০
ম্যাক্সওয়েলের বিধ্বংসী ইনিংসে ক্রিকেট বিশ্বের নতুন রেকর্ড!

গ্লেন ম্যাক্সওয়েলের রেকর্ড সেঞ্চুরির সুবাদে অস্ট্রেলিয়া ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ জিতেছে। রোববার (১১ ফেব্রুয়ারি) সিরিজের দ্বিতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৩৪ রানে হারিয়েছে অস্ট্রেলিয়া। ম্যাক্সওয়েল ৫৫ বলে অপরাজিত ১২০ রান করে ম্যাচ সেরা হন। সেঞ্চুরি করে তিনি ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার সর্বোচ্চ পাঁচটি টি-টোয়েন্টি সেঞ্চুরির রেকর্ড স্পর্শ করেন।

অ্যাডিলেডে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে দুর্দান্ত ইনিংস খেলতে পারেনি অস্ট্রেলিয়ার টপ অর্ডার। আগের ম্যাচে ২২ বলে হাফ সেঞ্চুরি করা ওপেনার ডেভিড ওয়ার্নার ২২ রানের উইকেট হারান। এছাড়াও, আরেক ওপেনার জশ ইংলিশ ৪ রান এবং অধিনায়ক মিচেল মার্শ ২৯ রান করে আউট হন।

৬৪ রানে ৩ উইকেট পড়ে যাওয়ার পর ব্যাট হাতে ঝড় তোলেন ম্যাক্সওয়েল। ২৫ বলে একটি চার ও একটি ছক্কায় হাফ সেঞ্চুরি এবং ৫০ বলে টি-টোয়েন্টি ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। যেখানে রোহিত ৫ সেঞ্চুরি করতে ১৪৩ ইনিংস খেলেছেন সেখানে ম্যাক্সওয়েল মাত্র ৯৪ ইনিংস নিয়েছেন। এই ক্রিকেটারের ব্যাটিংয়ে অস্ট্রেলিয়া ২০ ওভারে ৪ উইকেটে ২৪১ রান করে।

২৪২ রানের জবাবে খেলতে নেমে ৬৩ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। তবে ষষ্ঠ উইকেটে আন্দ্রে রাসেলকে নিয়ে ২৫ বলে ৪৭ এবং সপ্তম উইকেটে রোমারিও শেফার্ডের সঙ্গে ৩০ বলে ৫৪ রান যোগ করে ওয়েস্ট ইন্ডিজকে বড় হারের লজ্জা থেকে রক্ষা করেন উইন্ডিজ অধিনায়ক। পাওয়েলের ঝোড়ো হাফ সেঞ্চুরিতে ২০ ওভারে ৯ উইকেটে ২০৭ রান করেও ম্যাচ হারে ওয়েস্ট ইন্ডিজ। আগামী ১৩ ফেব্রুয়ারি পার্থে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি খেলতে নামবে অস্ট্রেলিয়া।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

টস জিতে  কুমিল্লা যে সিধান্ত নিলো রংপুর!

টস জিতে কুমিল্লা যে সিধান্ত নিলো রংপুর!

ফাইনালে জিতলে, হারলে দুই দলের জন্যই আরেকটি সুযোগ থাকবে। গ্রুপ পর্বের দুই নেতা রংপুর রাইডার্স ...

প্রথম কোয়ালিফাই ম্যাচ চরম নাটকীয়টায় শেষ, ফাইনালে উঠলো যারা!

প্রথম কোয়ালিফাই ম্যাচ চরম নাটকীয়টায় শেষ, ফাইনালে উঠলো যারা!

ফাইনালে জিতলে! হারলে দুই দলের জন্যই আরেকটি সুযোগ থাকবে। গ্রুপ পর্বের দুই শীর্ষ দল রংপুর ...

ফুটবল

ব্রাজিলের হেক্সা কমপ্লিট!

ব্রাজিলের হেক্সা কমপ্লিট!

ফিফা বিশ্বকাপ এলেই হেক্সা পূরণের আশায় বাড়ে ব্রাজিলের প্রত্যাশা। ২০০২ সালে রোনালদো-রোনালদিনহোর সহায়তায় ব্রাজিল পঞ্চমবারের ...

কোপার আগে আর্জেন্টিনার প্রীতি ম্যাচের সূচি প্রকাশ

কোপার আগে আর্জেন্টিনার প্রীতি ম্যাচের সূচি প্রকাশ

মার্চে এশিয়ার দেশ চীন সফরে যাওয়ার কথা ছিল আর্জেন্টিনার। সেখানে আফ্রিকার দুই দল নাইজেরিয়া ও ...



রে