| ঢাকা, মঙ্গলবার, ৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

বন্ধ ঘোষণা আসল সব প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়

জাতীয় ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ জানুয়ারি ২১ ২১:৩৩:৪৭
বন্ধ ঘোষণা আসল সব প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়

প্রচণ্ড শীতে নওগাঁর স্থানীয় মানুষের জন্য দুর্ভোগ নেমে এসেছে। তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে গেছে। অবিরাম মাঝারি শৈত্যপ্রবাহের কারণে কনকনে ঘন কুয়াশা এবং ঠান্ডা পরিস্থিতির কারণে জেলার ১৩৭৪ টি প্রাথমিক এবং ৪৪৪ টি শিক্ষা প্রতিষ্ঠান আগামী সোমবার (২২ জানুয়ারি) বন্ধ ঘোষণা করা হয়েছে। রোববার (২১ জানুয়ারি) সন্ধ্যায় ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা লুৎফুর রহমান।

নওগাঁ জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, চলমান শৈত্যপ্রবাহের কারণে আবহাওয়ার পূর্বাভাসের ফলাফল আসতে দেরি হওয়ায় সিদ্ধান্ত নিতে আমাদের আরও সময় লাগছে। রোববার (২১ জানুয়ারি) তাপমাত্রা ছিল ১০ ডিগ্রি সেলসিয়াসের কম। তবে আবহাওয়ার পূর্বাভাস বিলম্বিত হওয়ায় স্কুল বন্ধ ঘোষণা করা সম্ভব হয়নি।

যেহেতু শীতের তীব্রতা বাড়ছে তাই পরিস্থিতি বিবেচনায় আগামীকাল সোমবার (২২ জানুয়ারি) জেলার সরকারি ও বেসরকারি মিলিয়ে মোট ১ হাজার ৩৭৪টি স্কুলের প্রত্যেকটি বন্ধ ঘোষণা করা হয়েছে। তাপমাত্রা বৃদ্ধি না পেলে ছুটি বাড়ানোর বিষয়ে পরবর্তীতে আবারও সিদ্ধান্ত নেওয়া হবে।

নওগাঁ মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা লুৎফর রহমান ঢাকা পোস্টকে বলেন, চলমান শৈত্য প্রবাহে শিক্ষার্থীদের স্বাভাবিক পাঠদান কার্যক্রম ব্যাহত হচ্ছে। আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের তথ্যমতে আগামীকাল সোমবার (২২ জানুয়ারি) তাপমাত্রা আবারও ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে থাকবে। তাই জেলার সকল সরকারি-বেসরকারি পর্যায়ের মাধ্যমিক বিদ্যালয় ও মাদরাসা বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়েছে। তাপমাত্রা অব্যাহতভাবে ১০ ডিগ্রির নিচে থাকলে নতুন নির্দেশনা দেওয়া হবে।

নওগাঁর বদলগাছী আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের উচ্চ পর্যবেক্ষক মাহবুব আলম ঢাকা পোস্টকে জানান, জেলায় এক সপ্তাহ ধরে সর্বনিম্ন তাপমাত্রা ৯ থেকে ১১ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ওঠানামা করছে।

গতকাল শনিবার (২০ জানুয়ারি) জেলায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১০ ডিগ্রি সেলসিয়াস। সেটা কমে গিয়ে আজ রোববার (২১ জানুয়ারি) সকাল ৬টা ও ৯টায় ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এ সময় বাতাসের আদ্রতা ছিল ১০০ শতাংশ। এটাকে মৃদ্যু শৈত্য প্রবাহ বলা হয়। এ রকম তাপমাত্রা আরও দু-এক দিন অব্যাহত থাকতে পারে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

জিম্বাবুয়ের সঙ্গে বাংলাদেশের এই সিরিজ আসন্ন বিশ্বকাপ কতটা সহজ হবে খোলামেলা বললেন পাপন

জিম্বাবুয়ের সঙ্গে বাংলাদেশের এই সিরিজ আসন্ন বিশ্বকাপ কতটা সহজ হবে খোলামেলা বললেন পাপন

টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে বাংলাদেশ বনাম জিম্বাবুয়ের মধ্যকার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ চলছে এই সিরিজ ...

সময় খারাপ হলে লিটনের নাম ঠনঠন দাসও হয়ে যায়

সময় খারাপ হলে লিটনের নাম ঠনঠন দাসও হয়ে যায়

একজন ক্রিকেট টানা ভালো ফর্মে থাকবে তা অনেক কঠিন ব্যাপার কোন ক্রিকেটার সময়ে ফর্মে আবার ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে