| ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সুযোগ পেলেই ভারতীয় দলকে ধুয়ে দেন মাইকেল ভন

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ ডিসেম্বর ৩০ ১৫:১৯:৫৭
সুযোগ পেলেই ভারতীয় দলকে ধুয়ে দেন মাইকেল ভন

মাইকেল ভন ভারতীয় ক্রিকেটের সবচেয়ে বড় সমালোচকদের একজন। প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক যখনই সুযোগ পেয়েছেন ভারতীয় জাতীয় দলকে ধুয়ে দিচ্ছেন।

গতকাল সেঞ্চুরিয়ন টেস্টে দক্ষিণ আফ্রিকার কাছে ইনিংস হারার পর আবারও ভারতের সমালোচনা করলেন ভন। তাঁর মতে, ক্রীড়া জগতে ভারত সবচেয়ে কম সফল জাতীয় দলগুলির মধ্যে একটি।

ভন সম্প্রতি ২০২৩-২৪ মৌসুমের জন্য ফক্স ক্রিকেট অস্ট্রেলিয়ার ধারাভাষ্য প্যানেলে যোগ দিয়েছেন। অস্ট্রেলিয়া ও পাকিস্তানের মধ্যে চলমান টেস্ট সিরিজ শুরু করেন তিনি। গতকাল মেলবোর্ন টেস্টের চতুর্থ দিনে মধ্যাহ্ন বিরতির সময় ফক্স ক্রিকেটে দক্ষিণ আফ্রিকা-ভারত সেঞ্চুরিয়ান টেস্ট নিয়েও আলোচনা হয়েছিল। প্রাক্তন অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান মার্ক ওয়া সেই আলোচনা সঞ্চালনা করেন।

ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন সম্প্রতি ফক্স ক্রিকেটের ধারাভাষ্য প্যানেলে যোগ দিয়েছেনপ্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক মাইকেল ভন সম্প্রতি ইনস্টাগ্রামে ফক্স ক্রিকেটের ধারাভাষ্য প্যানেলে যোগ দিয়েছেন"আপনি কি মনে করেন না যে ভারত বিশ্ব ক্রীড়াঙ্গনে সবচেয়ে কম সফল দলগুলির মধ্যে একটি?" ম্যাচের মোট স্কোর টিভি পর্দায় দেখানো হওয়ায় ভন ওয়াহকে জিজ্ঞাসা করেছিলেন। কেন আপনি আমাকে এই প্রশ্ন জিজ্ঞাসা করছেন? আপনি কেন মনে করেন (ভারতের আন্ডারচিভমেন্ট)?'

ভারত এক দশকে বিশ্ব শিরোপা জিতেনি, ভন তার পরবর্তী মন্তব্যের সাথে স্মরণ করেছেন: "দেখবেন না, তারা ইদানীং কিছুই জিতেনি। তাদের এত প্রতিভা আছে; এত দক্ষতা, কিন্তু শেষ কবে তারা কিছু জিতেছে (বড়)? তারা অস্ট্রেলিয়ায় শেষ দুটি সিরিজ জিতেছে (২০১৮-১৯ এবং ২০২০-২১ বর্ডার-গাভাস্কার ট্রফি)। চমৎকার জিনিস কিন্তু গত কয়েক বিশ্বকাপে তাদের পাওয়া যায়নি। ওয়ানডে বিশ্বকাপে নয়, টি-টোয়েন্টি বিশ্বকাপে নয়। আমি মনে করি তাদের অর্জন খুবই কম।

ভারত ১৯৯২ সালে মোহাম্মদ আজহারউদ্দিনের অধীনে দক্ষিণ আফ্রিকায় প্রথম টেস্ট সিরিজ খেলেছিল। এখন খেলছেন রোহিত শর্মার নির্দেশনায়। আফ্রিকার দেশ ভারতে এই ৩১ বছরে নয়বার টেস্ট সিরিজ জিততে পারেনি।

সেই থিমটি তুলে ধরে, ভন বলেছিলেন: “বারবার দক্ষিণ আফ্রিকা যান। আপনি সেখানে কি করতে হবে জানতে হবে. তোমার এত প্রতিভা আছে; অনেক রিসোর্স আছে কিন্তু আপনি ভালো পারফরম্যান্স দিতে পারবেন না।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

 আজ টস জিতলো বাংলাদেশ, দেখে নিন চমক ভরা একাদশ

আজ টস জিতলো বাংলাদেশ, দেখে নিন চমক ভরা একাদশ

বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ আয়োজন করেছেন বিসিবি। প্রথম ম্যাচে ...

এবার বিসিবি কে বুড়ো আঙ্গুল দেখিয়ে আবারও আইপিএল খেলতে ভারত যাবেন মুস্তাফিজ

এবার বিসিবি কে বুড়ো আঙ্গুল দেখিয়ে আবারও আইপিএল খেলতে ভারত যাবেন মুস্তাফিজ

এ বারের আইপিএলে দুর্দান্ত পারফর্ম করেছিলেন বাংলাদেশের মুস্তাফিজুর রহমান আর মোস্তাফিজের ভালো যেন দেখতে পাচ্ছে ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে