| ঢাকা, মঙ্গলবার, ৭ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

সব ছাপিয়ে বিতর্কিত চরিত্রের শীর্ষে - সভাপতি

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ ডিসেম্বর ২৮ ১৫:১৫:১৮
সব ছাপিয়ে বিতর্কিত চরিত্রের শীর্ষে - সভাপতি

২০২৩ সালে ফুটবল বিশ্বে সবচেয়ে আলোচিত বা সমালোচিত ঘটনা কী? ম্যানচেস্টার সিটির ট্রেবল, মেসির অষ্টম ট্রেবল, সৌদি লিগের উত্থানসহ নানা দিক উঠে আসতে পারে এমন প্রশ্নের জবাবে। কিন্তু সর্বোপরি বিতর্কিত চরিত্র এমন একজন ব্যক্তি যিনি আসলেই ফুটবলার নন। লুইস রুবিয়ালেস মূলত স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সভাপতি ছিলেন। তবে এবারের ফুটবল মঞ্চে সবচেয়ে বড় বিতর্কের জন্ম দিয়েছেন তিনি।

নারী ফুটবল বিশ্বকাপ ফাইনালের মঞ্চে বিশ্বকাপজয়ী তারকা জেনি হারমোসোকে চুম্বন করেন উত্তেজিত রুবিয়ালেস। তাদের নাটক অনেক দূর এগিয়েছে। এছাড়া ব্রাজিল ফুটবল নিয়েও আলোচনা হয়েছিল। ঐতিহ্যবাহী ক্লাব সান্তোস ১১১ বছরের মধ্যে প্রথমবারের মতো নির্বাসিত হয়েছিল। আবার জাতীয় দলে অস্থিরতা দেখা দিয়েছে। সুপার লিগও শোরগোল ফেলেছে বছরের শেষ দিকে।

ফুটবল বিশ্বে চুমু খেয়েছেন রুবিয়ালেসস্পেনের নারীরা সবেমাত্র বিশ্বকাপের শিরোপা জিতেছে। ইংল্যান্ডকে হারিয়ে নারী ফুটবলে সেরা হয়েছে দলটি। স্প্যানিশ ফুটবলের প্রেসিডেন্ট লুইস রুবিয়ালেস পুরস্কার বিতরণী মঞ্চে উত্তেজনায় তার দলের মহিলা ফুটবলার জেনি হারমোসোকে চুম্বন করছেন। স্বাভাবিকভাবেই বিতর্কের ঝড়ে পড়েন রুবিয়ালস।

বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে তার পদত্যাগ ও শাস্তির দাবি উঠেছে। এই ঘটনার জন্য হারমোসো মামলা করলে রুবিয়ালস আরও চাপের মধ্যে ছিলেন। যাইহোক, রুবিয়ালস তার নির্দোষ দাবি করে তার অবস্থান ধরে রাখতে চেয়েছিলেন। স্প্যানিশ মেয়েরা এর সাথে আটকে যায়। ধর্মঘটের ডাক দেন ফুটবলাররা। স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সভাপতির পদের পাশাপাশি তিনি উয়েফার কার্যনির্বাহী কমিটির সহ-সভাপতির পদ থেকেও সরে দাঁড়ান। ফিফাও তাকে ফুটবল থেকে নিষিদ্ধ করেছে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

জিম্বাবুয়ের সঙ্গে বাংলাদেশের এই সিরিজ আসন্ন বিশ্বকাপ কতটা সহজ হবে খোলামেলা বললেন পাপন

জিম্বাবুয়ের সঙ্গে বাংলাদেশের এই সিরিজ আসন্ন বিশ্বকাপ কতটা সহজ হবে খোলামেলা বললেন পাপন

টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে বাংলাদেশ বনাম জিম্বাবুয়ের মধ্যকার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ চলছে এই সিরিজ ...

সময় খারাপ হলে লিটনের নাম ঠনঠন দাসও হয়ে যায়

সময় খারাপ হলে লিটনের নাম ঠনঠন দাসও হয়ে যায়

একজন ক্রিকেট টানা ভালো ফর্মে থাকবে তা অনেক কঠিন ব্যাপার কোন ক্রিকেটার সময়ে ফর্মে আবার ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে