| ঢাকা, বুধবার, ১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

দক্ষিণ আফ্রিকা - ভারত সিরিজে মাঠের দক্ষিণ আফ্রিকার খেলোয়ারকে গালি

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ ডিসেম্বর ২৮ ১০:৩২:৩২
দক্ষিণ আফ্রিকা - ভারত সিরিজে মাঠের  দক্ষিণ আফ্রিকার খেলোয়ারকে গালি

দক্ষিণ আফ্রিকা ও ভারত সিরিজে মাঠের উত্তাপ ছড়াবে এটাই স্বাভাবিক। তবে এই সিরিজে মাঠের খেলার উত্তাপ বারবার মাঠের বাইরে ছড়িয়ে পড়েছে। ভারতীয় ব্যাটারদের হাত থেকে সরে গিয়ে আবার তোপের মুখে পড়তে হবে দক্ষিণ আফ্রিকাকে। তার আইপিএল দল রাজস্থান রয়্যালস নন্দ্রে বার্জার সম্পর্কে টুইট করেছে। আর তাবরিজ শামসিকে মুখে কুলুপ এঁটেছেন ভারতীয় সমর্থকরা।

তাবরিজ শামসির ঘটনা অবশ্য বেশ পুরনো। তবে গতকাল বুধবার ভুক্তভোগী শামসি জবাব দেন। টি-টোয়েন্টি সিরিজ চলাকালীন, সূর্যকুমার যাদবকে আউট করে নিজের বিখ্যাত ভঙ্গিতে উদযাপন করলেন দক্ষিণ আফ্রিকান এই স্পিনার। জুতো খুলে ফোনটা কানের কাছে ধরল।

শামসি বহুদিন ধরেই তার অসাধারণ উৎসবের জন্য পরিচিত। কিন্তু ভারতের বিরুদ্ধে এমন উদযাপনের জন্য তিনি হয়রানির শিকার হন। রেহাই পায়নি শামসীর স্ত্রীও। সেঞ্চুরিয়ান টেস্টে এ নিয়ে মুখ খুললেন এই স্পিনার। কথিত আছে, কারো প্রতি শ্রদ্ধাবোধ না থাকার চিন্তায় তিনি এভাবে সেলিব্রেট করেননি।

শামসি এক সাক্ষাৎকারে বলেন, "আমি কাউকে অসম্মান করার মতো কিছু করিনি। কিন্তু সবাই ধরে নিয়েছিল। আমাকে অনেক বকা দেওয়া হয়েছিল। খুব খারাপ লেগেছিল। শুধু আমিই নই, আমার স্বামীকেও হেনস্থা করা হয়েছিল। সে কিছুই করেনি। তার পর সব কিছু হয়ে গেছে। সহ্য করা।একজন ক্রিকেটার ভালো না থাকলে তাকে গালাগালি করা যায়।কিন্তু তার পরিবারকে টেনে আনা ঠিক নয়।

শামসির মতে, অনেক ক্রিকেটারকে হয়রানি সহ্য করতে হয়। এরপর তারা চুপ হয়ে যায়। এসব নিয়ে আলোচনা করা দরকার বলে মনে করেন দক্ষিণ আফ্রিকান বাঁহাতি স্পিনার, 'আমার মনে হয় ক্রিকেটারদের মুখ খোলা উচিত। নীরবে এসব সহ্য করা মানে সবাইকে আরও সাহস দেওয়া। এতে হয়রানি কমবে না। বরং প্রতিদিনই তা বাড়বে। ক্রিকেটার বা দলের প্রতি ক্ষোভ থাকতে পারে। তবে তা নিজের মধ্যেই রাখতে হবে।

ঘটনাটি ঘটেছে ভারতের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ চলাকালীন। এরপর মাঠে নামেন ওয়ানডে। এখন পরীক্ষা হচ্ছে। দক্ষিণ আফ্রিকার বোলারদের বিরুদ্ধেও প্রায় একই রকম প্রতিক্রিয়া দেখা গিয়েছিল। আইপিএল ফ্র্যাঞ্চাইজি রাজস্থান রয়্যালস ড্রেসিংরুমে নান্দ্রে বার্গার ইয়াসভি জয়সওয়ালের ফিরে আসার বিষয়ে টুইট করেছে।

সেঞ্চুরিয়নে দক্ষিণ আফ্রিকার হয়ে টেস্ট অভিষেক হয় আন্দ্রে বার্গারের। ইয়াশ্বীকে আউট করে টেস্ট ক্যারিয়ারের প্রথম উইকেট পান। এর পর রাজস্থান টুইট করে, 'কেয়া কর রাহা হ্যায় ইয়ের বার্গার'। অর্থাৎ, "কি করছ কুয়া বার্গার?"

আসলে, এবারের আইপিএল নিলামে রাজস্থান বার্গার কিনেছে ৫০ লাখ টাকায়। বাঁহাতি মিডিয়াম পেসারকে আগামীকালের তারকা মনে করা হয়। এদিকে দীর্ঘদিন ধরেই রাজস্থানে খেলছেন ইয়াসস্বী। অতীতেও ভালো খেলেছে। রাজস্থানের এক ক্রিকেটার ও অন্য একজনকে পেতে দলটি এই টুইট করেছে।

কিন্তু রাজস্থান তা নিয়ে মজা করলেও ভারতীয় নেটিজেনরা থেমে থাকেননি। নান্দ্রে বার্জার নিয়ে বিতর্ক কখনও থামে না।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

আজ মুস্তাফিজের শেষ ম্যাচ পাঞ্জাবের বিপক্ষে একাধিক চমক নিয়ে দল ঘোষণা করল চেন্নাই

আজ মুস্তাফিজের শেষ ম্যাচ পাঞ্জাবের বিপক্ষে একাধিক চমক নিয়ে দল ঘোষণা করল চেন্নাই

আইপিএল স্কোয়াডে জায়গা পেলেও একাদশে সুযোগ পাবেন কিনা তা নিয়ে শুরু থেকেই অনেক আলোচনা ছিল। ...

পাঞ্জাবের বিপক্ষে মাঠে নামার আগে দুঃসংবাদ পেল মুস্তাফিজের চেন্নাই

পাঞ্জাবের বিপক্ষে মাঠে নামার আগে দুঃসংবাদ পেল মুস্তাফিজের চেন্নাই

আইপিএলে আজ ৪৯ তম ম্যাচে পাঞ্জাবের মুখোমুখি হবে চেন্নাই। এই ম্যাচের সাথে শেষ হবে বাংলাদেশের ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে