| ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

অবসরের পর যা করতে চান, খোলাখুলি জানালেন ধোনি

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ ডিসেম্বর ২৩ ১৩:৪৯:৩০
অবসরের পর যা করতে চান, খোলাখুলি জানালেন ধোনি

আগামী আইপিএলের পরই কি অবসর নেবেন মহেন্দ্র সিং ধোনি ৪৩এ পা দেবেন খুব শিগগিরই। মাহি যে দীর্ঘদিন ক্রিকেট খেলে যেতে পারবেন না, তা নিয়ে সন্দেহ নেই। ধোনি অবসর জীবন কী ভাবে কাটাবেন, তা নিয়ে চর্চার শেষ নেই। ধোনি কিন্তু ঠিক করে নিয়েছেন ক্রিকেট থেকে অবসর নিয়ে কী করবেন। মাহি এ বারের আইপিএলে মুষ্টিমেয় কিছু প্লেয়ারের অন্যতম, যিনি প্রথম সংস্করণ থেকে খেলছেন টুর্নামেন্টে।

আগামী মরসুমে আইপিএল খেলবেন? এই প্রশ্নের উত্তর নিয়ে এখনও ধোঁয়াশা আছে। হাঁটুতে চোট নিয়েই খেলেছিলেন গত মরসুমে। অস্ত্রোপচার হয়েছে আইপিএলের পর। মাঠে ফেরার চেষ্টা চালাচ্ছেন। আগামী আইপিএলের পরই কি অবসর নেবেন মহেন্দ্র সিং ধোনি ৪৩এ পা দেবেন খুব শিগগিরই। মাহি যে দীর্ঘদিন ক্রিকেট খেলে যেতে পারবেন না, তা নিয়ে সন্দেহ নেই। ধোনি অবসর জীবন কী ভাবে কাটাবেন, তা নিয়ে চর্চার শেষ নেই। ধোনি কিন্তু ঠিক করে নিয়েছেন ক্রিকেট থেকে অবসর নিয়ে কী করবেন। মাহি এ বারের আইপিএলে মুষ্টিমেয় কিছু প্লেয়ারের অন্যতম, যিনি প্রথম সংস্করণ থেকে খেলছেন টুর্নামেন্টে। এই ধোনির অবসরের সঙ্গে একটা যুগের শেষ হয়ে যাবে। শেষ আইপিএলে নামার আগে কিন্তু টিম ভালোই গুছিয়েছে চেন্নাই। ড্যারেল মিচেল, সমীর রিজ়ভি, শার্দূল ঠাকুর, রাচিন রবীন্দ্র, মুস্তাফিজুর রহমান, অবনিশ রাওদের নিয়েছে সিএসকে। ক্রিকেট থেকে পাকাপাকি অবসরে যাওয়ার আগে ধোনিও চান চেন্নাইকে আরও একবার চ্যাম্পিয়ন করতে।

এক অনুষ্ঠানে ধোনি বলেছেন, ‘অবসর নেওয়ার পর কী করব, তা এখনও ঠিক করিনি। আমি এখনও ক্রিকেট খেলছি। আইপিএল এখনও খেলছি। ক্রিকেট ছাড়ার পর আমি কী করব, সেটা কিন্তু বেশ ইন্টারেস্টিং হতে চলেছে। তবে একটা জিনিস নিশ্চিত ভাবেই বলে দেওয়া যায়, সেনাবাহিনীর সঙ্গে আরও বেশি করে সময় কাটাব। তার কারণ, গত কয়েক বছর আমি আর্মির সঙ্গে বেশি সময় কাটানোর সুযোগ পাইনি।’

চেন্নাই সুপার কিংসে পরবর্তী অধিনায়ক কে হবেন, এই নিয়ে জল্পনার শেষ নেই। ২০২২ সালে রবীন্দ্র জাডেজাকে নেতৃত্ব তুলে দিয়েছিলেন ধোনি। সেই পরিকল্পনা খাটেনি। চোটের কারণে মাঝপথে ছিটকেও গিয়েছিলেন জাড্ডু। ধোনি ফের দায়িত্ব নেন। তাঁর নানা অঙ্কে চেন্নাই সুপার কিংস ফের মেজাজে ফেরে। গত মরসুমে হাঁটুতে চোট থাকা সত্ত্বেও পুরো টুর্নামেন্ট খেলেছেন ধোনি। চ্যাম্পিয়নও হয়েছে সিএসকে। এ বার নিলামে বেশ কয়েকজন প্লেয়ারকে নিয়েছে চেন্নাই। অনেকেই মনে করছেন, পার্সে টাকা থাকায় ভবিষ্যতের জন্য বিনিয়োগ। আবার অনেকের মতে, আবেগের বশে প্লেয়ার নিয়েছে চেন্নাই। এবি ডি ভিলিয়ার্সের মতো তারকা অবশ্য মনে করছেন, বুদ্ধিদীপ্ত পরিকল্পনাতেই প্লেয়ার নিয়েছে চেন্নাই।

ভারতীয় টিমের ক্যাপ্টেন থাকাকালীনই সেনাবাহিনীর সঙ্গে নানা সময় দেখা গিয়েছে ধোনিকে। কমান্ডো ট্রেনিংও করেছিলেন এক সময়। কাশ্মীরে গিয়েও সময় কাটিয়েছেন ধোনি। ক্রিকেট তাঁর প্রথম পছন্দ। একটা সময় ক্রিকেটকে বিদায় জানাতে হবে। এর পরের পরকিল্পনাও প্রস্তুত মাহির।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

হাইভোল্টেজ ম্যাচে হায়দ্রাবাদকে যত রানের টার্গেট দিল চেন্নাই

হাইভোল্টেজ ম্যাচে হায়দ্রাবাদকে যত রানের টার্গেট দিল চেন্নাই

টানা দুই ম্যাচ হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান দুর্বল করেছে চেন্নাই। সুপার ফোরের জন্য হায়দ্রাবাদের ...

শ্রীলঙ্কান লিগে নাম লেখালেন তামিম সহ বাংলাদেশ এক ঝাঁক তারকা ক্রিকেটার

শ্রীলঙ্কান লিগে নাম লেখালেন তামিম সহ বাংলাদেশ এক ঝাঁক তারকা ক্রিকেটার

বর্তমানে সারা বিশ্বের ক্রিকেট খেলা দেশগুলো প্রিমিয়ার লিগের দিকে ছুটছে। শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) এর ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে