| ঢাকা, বুধবার, ১ মে ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

মান বাঁচানোর ম্যাচে বাংলাদেশের একাদশে আসতে পারে পরিবর্তন

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ ডিসেম্বর ২২ ২২:০৩:২৯
মান বাঁচানোর ম্যাচে বাংলাদেশের একাদশে আসতে পারে পরিবর্তন

হোয়াইটওয়াশ এড়ানোর মিশনে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। নেপিয়ারের ম্যাকলিন পার্কে ম্যাচটি শুরু হবে ভোর চারটায়। এই ভেন্যু টাইগারদের জন্য বিভীষিকার নাম হলেও ঘুরে দাঁড়ানোর প্রত্যয় অধিনায়ক নাজমুল হোসেন শান্তর কণ্ঠে। বিপরীতে জয়ের ধারায় থাকতে চান ব্ল্যাক ক্যাপ কোচ গ্যারি স্টেড। দ্বিতীয় ওয়ানডে অবিশ্বাস্য ইনিংস খেলে টাইগারদের মধ্যমণি সৌম্য সরকার।

কোচ, সতীর্থ সবার দৃষ্টি ওই একজনের দিকে। একটা ইনিংস বদলে দিয়েছে সৌম্যকে, বাড়িয়ে দিয়েছে তার গুরুত্ব। তবে টিম ম্যানেজমেন্টের চিন্তার বড় অংশ জুড়ে বাকি টপ অর্ডারদের অফ ফর্ম। তাই মূল ভেন্যুর পাশে নেপিয়ার পার্কে নেটে বেশ সিরিয়াস নাজমুল শান্ত, এনামুল বিজয়রা। দুই ম্যাচে মাত্র ২১ রান করা টাইগার অধিনায়কের কণ্ঠে ইমপ্যাক্টফুল ইনিংসের তাড়না। পেসাররা বাড়তি সুবিধা পাওয়া ম্যাকলিন পার্কে বাংলাদেশের অতীত রেকর্ড সুখকর নয়।

তিন ম্যাচের সবগুলোতে বড় ব্যবধানে হেরেছে সফরকারীরা। নিউজিল্যান্ড দলও সেটা জানে। তাইতো সিরিজ নিশ্চিত করেই তৃপ্ত হতে চায় না স্বাগতিকরা। লক্ষ্যটা এবার হোয়াইটওয়াশের। আর বাংলাদেশ চায় অন্তত শেষ ম্যাচে জয়। মান বাঁচানোর ম্যাচে বাংলাদেশের একাদশে আসতে পারে পরিবর্তন। প্রথম দুই ম্যাচ একাদশে সুযোগ না পাওয়া তানজিদ তামিম শেষ ম্যাচের একাদশে দলে সুযোগ পেতে পারেন। আর সেটি হলে বাদ পড়তে পারেন লিটন দাস।

প্রথম ম্যাচে ভালো করার সুবাদে তৃতীয় ওয়ানডেতে আরেকটি সুযোগ পাওয়ার সম্ভাবনা রয়েছে বিজয়ের। এছাড়া আরও একটি পরিবর্তনও হতে পারে শেষ ওয়ানডেতে।

সম্ভাব্য একাদশ : তানজিদ তামিম, সৌম্য সরকার, এনামুল হক বিজয়, নাজমুল হোসেন শান্ত, তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, তানজিম সাকিব, রিশাদ হোসেন/আফিফ হোসেন, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

পরের মৌসুমে মুস্তাফিজকে নিয়ে চেন্নাইয়ের পরিকল্পনা জানালেন ব্রাভো

পরের মৌসুমে মুস্তাফিজকে নিয়ে চেন্নাইয়ের পরিকল্পনা জানালেন ব্রাভো

মুস্তাফিজ আমাদের টিম থেকে কয়েক দিনের মধ্যে চলে যাবে। সে আমাদের দলের জন্য অনেক কিছু ...

জাহেদ খানের ফোন পানিতে ফেলে দিলেন সাকিব

জাহেদ খানের ফোন পানিতে ফেলে দিলেন সাকিব

বাংলাদেশ ক্রিকেটের প্রতীক সাকিব আল হাসান। মাঠে ও মাঠের বাইরে চলছে আলোচনা। মাঠের বাইরের ঘটনা ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে