| ঢাকা, শুক্রবার, ৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সর্বস্ব বিক্রি করে কাতারে গিয়েছিলেন এক মেসি ভক্ত

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ ডিসেম্বর ১৯ ১০:৪২:২৯
সর্বস্ব বিক্রি করে কাতারে গিয়েছিলেন এক মেসি ভক্ত

যদিও আর্জেন্টিনার অর্থনৈতিক পরিস্থিতি সম্পর্কে খুব সাধারণ দৃষ্টিভঙ্গি রয়েছে, তবে দেশটির বর্তমান পরিস্থিতি কতটা নাজুক তা বোঝা গুরুত্বপূর্ণ। মূল্যস্ফীতির চাপে দেশের সাধারণ মানুষ। কয়েকদিন ধরে এ অবস্থা চলছে। আর্থিক অবস্থা এতটাই খারাপ যে বিশ্বকাপের প্রায় ১১ মাস পরও কোচ লিওনেল স্কালোনিসহ বাকি কোচিং স্টাফদের বোনাস দিতে ব্যর্থ হয়েছে আর্জেন্টিনার ফুটবল ফেডারেশন।

যাইহোক, এমন সঙ্কটজনক পরিস্থিতিতেও, ২০২২ ফিফা বিশ্বকাপ আর্জেন্টিনার দর্শকের অভাব ছিল। অন্য একটি মহাদেশে, আকাশের নীল এবং সাদা জার্সির ভক্তরা গ্যালারিতে পুরোপুরি প্লাবিত হয়েছিল। খেলোয়াড়রাও উভয় হাত দিয়ে মতবিনিময় করেন। ৩৬ বছর পর দুর্দান্ত পারফরম্যান্স দিয়ে বিশ্বকাপ জিতেছে আলবিসেলেস্তে।

তবে এই ধরনের সমর্থনের পিছনে অন্য গল্প রয়েছে। কাতারের অনেক সমর্থক তাদের দেশকে সমর্থন করার জন্য তাদের বাড়িঘর বন্ধক রেখেছে বা তাদের গাড়ি বিক্রি করেছে। বিশ্বকাপ বাছাই উপলক্ষে একই তথ্য দিয়েছেন দলের গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী গোলরক্ষক বলেন, গ্যালারিতে বসে সমর্থন জানাতে অনেক আর্জেন্টাইন তাদের মর্টার ও গাড়ি বিক্রি করে কাতারে গেছেন।

কাতারে ২২ তম ক্রিকেট বিশ্বকাপ সমাপ্তির বার্ষিকীতে একটি তথ্যচিত্র প্রকাশ করেছে ফিফা। দ্য স্টোরি অফ আ নেশন: আর্জেন্টিনা নামের তথ্যচিত্রটি সেমিফাইনালে খেলা চারটি দলের গল্প বলে। চ্যাম্পিয়ন আর্জেন্টিনা নিয়ে এমিলিয়ানো মার্টিনেজ এবং লিওনেল স্কালোনির সাক্ষাৎকার।

এমিলিয়ানো আর্জেন্টিনার সমর্থকদের প্রতি কৃতজ্ঞতা জানাতে ভোলেননি, "এই বিশ্বকাপটা ছিল পাগলামি। কাতারের টিকিট কিনতে এবং আমাদের খেলা দেখার জন্য অনেক মানুষ তাদের বাড়িঘর বন্ধক রেখেছিল, তাদের গাড়ি বিক্রি করেছিল। আমি টিভিতে এবং সোশ্যাল মিডিয়াতে দেখেছি। এটা আরও বড়। স্টেডিয়ামে ভিড়, আমাদের মুখে হাসি তত বেশি।

কোচ লিওনেল স্কালোনিও সমর্থনের বিষয়ে কথা বলেছেন, "আমাদের সাফল্যের একটি বড় অংশ কারণ সেখানে উপস্থিত ভক্তরা।" যারা আর্জেন্টিনায় ছিলেন, টিভির সামনে উল্লাস করছেন, তারাও সাহায্য করেছেন। তাদের সমর্থন আমাদের উৎসাহিত করেছে।”

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

নিজের শেষ ম্যাচে কেঁদে কেঁদে ধোনিকে যা বললেন কাষ্টার মাষ্টার মুস্তাফিজির রহমান

নিজের শেষ ম্যাচে কেঁদে কেঁদে ধোনিকে যা বললেন কাষ্টার মাষ্টার মুস্তাফিজির রহমান

আইপিএলে নিজের শেষ ম্যাচ খেলে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে কান্নার স্বরে কথা বলেন মুস্তাফিজুর রহমান। ...

মুস্তাফিজের মেইডেন ওভার নিয়ে অবিশ্বাস্য কথা বললেন পাঞ্জাবের মেইডেন দেওয়া ব্যাটার শশাঙ্ক সিং

মুস্তাফিজের মেইডেন ওভার নিয়ে অবিশ্বাস্য কথা বললেন পাঞ্জাবের মেইডেন দেওয়া ব্যাটার শশাঙ্ক সিং

মুস্তাফিজের বল স্পিন নাকি পেস এটা এখনও আমি বুঝে উঠতে পারিনি পাঞ্জাবের মারকুটে ব্যাটার শষাষ্ক ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে