| ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

হাথুরুসিংহের ভাগ্য নির্ধারণ বিসিবির সভায় আসতে পারে কঠিন সিদ্বান্ত

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ নভেম্বর ২২ ১৩:০৩:০০
হাথুরুসিংহের ভাগ্য নির্ধারণ বিসিবির সভায় আসতে পারে কঠিন সিদ্বান্ত

বিশ্বকাপের পর আরও একটি সিরিজ শুরু হতে যাচ্ছে বাংলাদেশ দলের। নিউজিল্যান্ডের বিপক্ষে দুই টেস্টের সিরিজ শুরু হবে আগামী ২৮ নভেম্বর সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। কিন্তু বিশ্বকাপ-ব্যর্থতা নিয়ে এখনো বিসিবির কোনো আনুষ্ঠানিক পর্যালোচনা নেই। বোর্ড এখনও কোচ, অধিনায়ক বা টিম ম্যানেজমেন্টের সঙ্গে এ নিয়ে আলোচনা করেনি।

বিসিবি আসলে আসন্ন বোর্ড সভার জন্য সব আলোচনা স্থগিত করেছে। চলতি মাসের শেষের দিকে বা ডিসেম্বরের প্রথম সপ্তাহে বিসিবির পরিচালনা পর্ষদের বৈঠক হবে, যেখানে আলোচনার মূল বিষয় হবে বিশ্বকাপে বাংলাদেশ দলের শোচনীয় পারফরম্যান্স।

যদিও সেই বোর্ড মিটিং থেকে ব্যাকগ্রাউন্ড মিউজিক বাজতে শুরু করেছে। জানা গেছে, কোচ চন্ডিকা হাথুরুসিংহের বিভিন্ন বিষয় বিসিবির অধিকাংশ পরিচালক ভালো ভাবে দেখছেন না। স্কোয়াড গঠন থেকে শুরু করে বারবার ব্যাটিং অর্ডারে পরিবর্তন, দল বিশ্বকাপে চরম ব্যর্থতার মূল দায় চাপিয়ে দিচ্ছে কোচের ওপর। বোর্ড মিটিং অবিলম্বে কোচ প্রতিস্থাপনের জন্য ডাকতে পারে। তবে ২০২৫ সালের ফেব্রুয়ারি পর্যন্ত বিসিবিতে চুক্তিবদ্ধ হাথুরসিংহেকে সরিয়ে দেওয়া এত সহজ হবে না। চুক্তির মাঝপথে তাকে অপসারণ করা হলে তাদেরও বিশাল ক্ষতিপূরণ দিতে হবে। তবে এ বিষয়ে বিসিবি চেয়ারম্যান নাজমুল হাসানের মনোভাব এখনো স্পষ্ট নয় পরিচালকদের কাছে।

বিশ্বকাপের পর ঢাকায় কয়েকদিন দলের সঙ্গে ছিলেন হাথুরসিংহে। এরপর অস্ট্রেলিয়ায় গিয়ে নিউজিল্যান্ড সিরিজ সামনে রেখে গতকাল ফিরেছেন তিনি। আঙুলের চোটে আগেই বিশ্বকাপ থেকে ফিরেছেন অধিনায়ক সাকিব আল হাসান। যুক্তরাষ্ট্রে পরিবারের সঙ্গে বসবাসের জন্য তিনিও ঢাকা ছেড়েছেন কয়েকদিন হলো। গতকাল সকালে তিনি ঢাকায় ফিরেছেন। বিসিবি সভাপতি এখনো আনুষ্ঠানিকভাবে বিশ্বকাপ-ব্যর্থতা নিয়ে তাদের কারো সঙ্গে কথা বলেননি, যা আশ্চর্যজনক!

আশ্চর্যজনক কারণ বিসিবি সভাপতি সাধারণত একটি দ্বিপাক্ষিক সিরিজের পরেও, ভালো বা খারাপ ফলাফল নির্বিশেষে কোচ-অধিনায়কের সাথে পর্যালোচনা বৈঠক করেন। আর এটা বিশ্বকাপ! তবে এখন পর্যন্ত বোর্ডে বিশ্বকাপ নিয়ে কোনো আলোচনা না হওয়ার একটি বড় কারণ হলো জাতীয় নির্বাচন নিয়ে কিশোরগঞ্জ-৬ আসনের সংসদ সদস্য নাজমুল হাসানের ব্যস্ততা। তবে কোচের প্রতি অন্য ম্যানেজারের মনোভাব এখনও তার অজানা হওয়া উচিত নয়। পরিচালনা পর্ষদের বৈঠকে সবার আনুষ্ঠানিক মতামত নিয়ে বিসিবি চেয়ারম্যান এ বিষয়ে করণীয় ঠিক করবেন বলে মনে করা হচ্ছে।

নাম প্রকাশ না করার শর্তে বিসিবির এক কর্মকর্তার কথাতেও কাল মিলেছে সে আভাস, ‘বিশ্বকাপে আমাদের খেলোয়াড়দের পারফরম্যান্স, কোচিং স্টাফ সদস্যদের পারফরম্যান্স, বারবার ব্যাটিং অর্ডার পরিবর্তন—এ রকম অনেক কিছু নিয়েই বিতর্ক হচ্ছে। এসব কেন হলো, তা নিয়ে আমরা বোর্ড সভায় কথা বলব।’ কোচের সঙ্গে আলোচনা প্রসঙ্গে তাঁর বক্তব্য, ‘নিশ্চয়ই কোচও একটা রিপোর্ট দেবেন। সেটা দেখার পরই হয়তো তাঁর সঙ্গে আলোচনা হবে।’

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

অবশেষে মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

অবশেষে মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

জিম্বাবুয়ে ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ দিয়ে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা অঞ্চল ...

লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, বললেন পাপন

লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, বললেন পাপন

পাপন বলেন আসলে আমাদের অরিজিনাল প্লান সাথে এখন কিছুই কাজ করছে না। সত্যি কথা যদি ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে