| ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

ফাইনালে বড় পরাজয়ের পর ভারতকে যা বলল আফ্রিদি

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ নভেম্বর ২১ ২৩:১৮:৫৪
ফাইনালে বড় পরাজয়ের পর ভারতকে যা বলল আফ্রিদি

দশ বছর কেটে গেলেও ভারতের আইসিসি ট্রফি জেতার স্বপ্ন আর পূরণ হলো না। ২০১৩ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির পর ২০২৩-এর ওডিআই বিশ্বকাপ জেতার সুবর্ণ সুযোগ চলে এসেছিলো টিম ইন্ডিয়ার সামনে। দেশের মাটিতে দাপুটে ক্রিকেট উপহার দিয়ে ফাইনালে পা রেখেছিলো ভারতীয় দল। ফেভারিট হিসেবেই রবিবার অন্তিম যুদ্ধে অংশ নিয়েছিলেন রোহিত শর্মা বিরাট কোহলিরা। কিন্তু কয়েক ঘন্টা অজি ঝড়েই বেসামাল হতে হলো ‘মেন ইন ব্লু’কে। দেশের ১৪০ কোটি জনতা গত অক্টোবরের শুরু থেকে বিশ্বজয়ের যে স্বপ্নকে যত্ন করে লালনপালন করেছিলো মনের মধ্যে, তা নিমেষে মিলিয়ে গেলো মহাশূন্যে। অপেক্ষা বাড়লো আরও। পরাজিতের তকমা গায়ে চাপিয়েই মাঠ ছাড়লো ভারত।

যে দাপট নিয়ে গ্রুপ পর্ব ও সেমিফাইনালের বাধা উতরে ছিলো টিম ইন্ডিয়া, তাতে রোহিত ব্রিগেড’ই বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে শক্তিশালী দল কিনা তা নিয়ে চর্চা চলছিলো। ২০০৩ এবং ২০০৭-র অস্ট্রেলিয়ার সাথে তুলনা চলছিলো ‘মেন ইন ব্লু’র। কিন্তু যে পন্টিং, গিলক্রিস্ট’রা অজি ব্রিগেডকে অপ্রতিরোধ্য করে তুলেছিলেন তাঁদের উত্তরসূরিদের হাতেই থামলো টিম ইন্ডিয়ার জয়যাত্রা। মহম্মদ কাইফ গৌতম গম্ভীর, বীরেন্দ্র শেহবাগদের মত অনেক ভারতীয় প্রাক্তনীকে প্রকাশ্যেই কঠিন সময়ে টিম ইন্ডিয়ার পাশে দাঁড়াতে দেখা গিয়েছে। কাইফ তো টেলিভিশন অনুষ্ঠানে জানিয়েছেন যে ফাইনালে হারলেও বিশ্বকাপের সেরা দল ভারতই। উলটো কথা বলতে শোনা গেলো পড়শি দেশ পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার শাহীদ আফ্রিদিকে । তিনি টিম ইন্ডিয়ার দোষত্রুটি খুঁজে নিলেন ফাইনালের পরের দিনই।

বিশ্বকাপ ফাইনালে হারতে হয়েছে ভারতকে। পাকিস্তানী টেলিভিশন চ্যানেল সামা টিভি’তে সাক্ষাৎকার দেওয়ার সময় ভারতের পরাজয় নিয়ে মন্তব্য করতে শোনা গিয়েছে প্রাক্তন পাকিস্তান অধিনায়ক শাহীদ আফ্রিদিকে। রীতিমত সমালোচনার সুরেই কথা বলেছেন তিনি। ফাইনালে শ্রেয়স আইয়ারের শট চয়ন যে তাঁর মোটেই পছন্দ হয় নি, তা কোনো রাখঢাক না করেই জানিয়ে দিয়েছেন আফ্রিদি। টানা দশ ম্যাচ জিতে ফাইনালে যাওয়া যে কাল হয়েছে ‘মেন ইন ব্লু’র জন্য, তাও বুঝিয়ে দিয়েছেন তিনি। বলেন, “যখন আপনি একটার পর একটা ম্যাচ জিততে থাকেন, তখন আপনার অতি আত্মবিশ্বাস’ও বাড়তে থাকে। শেষমেশ সেটাই আপনাকে ডুবিয়ে দেয়।”

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

অবশেষে মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

অবশেষে মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

জিম্বাবুয়ে ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ দিয়ে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা অঞ্চল ...

লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, বললেন পাপন

লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, বললেন পাপন

পাপন বলেন আসলে আমাদের অরিজিনাল প্লান সাথে এখন কিছুই কাজ করছে না। সত্যি কথা যদি ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে