| ঢাকা, শনিবার, ৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

ইতিহাসে ১ম বারের মতো আরো অন্যরকম রেকর্ড গড়লো ভারত

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ নভেম্বর ২১ ১৬:০৬:৪৪
ইতিহাসে ১ম বারের মতো আরো অন্যরকম রেকর্ড গড়লো ভারত

ভারত বিশ্বকাপে ৬৪৪টি ছক্কা মেরেছে, যা ওডিআই বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে বেশি। পিছিয়ে পড়েছে ২০১৫ বিশ্বকাপে ৪৬৩ ছক্কার রেকর্ড। সবচেয়ে বেশি সেঞ্চুরির রেকর্ডও গড়েছে এই বিশ্বকাপে- পেছনে রয়েছে ২০১৫ বিশ্বকাপ (৩৮)।

ভারত এমনকি এই বিশ্বকাপে আন্তর্জাতিক ক্রিকেটের ইতিহাসে প্রথমবারের মতো আউট হওয়ার সাক্ষী হয়েছিল, বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কার অ্যাঞ্জেলো ম্যাথিউস আউট হয়েছিল। এ বছর ভারতে সদ্য শেষ হওয়া বিশ্বকাপে মাঠে নেমে রেকর্ড গড়েছে।

বিশ্বকাপের ইতিহাসে এই বিশ্বকাপে সবচেয়ে বেশি সংখ্যক মানুষ মাঠ থেকে খেলা দেখেছেন। ২০১৫ অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড বিশ্বকাপকে ছাড়িয়ে গেছে। শুধু বিশ্বকাপই নয়, আইসিসি আয়োজিত টুর্নামেন্টেও মাঠের দর্শকের সংখ্যা সবচেয়ে বেশি।

আইসিসির মতে, ১.২৫ লাখ দর্শক ভারতের বিশ্বকাপ দেখতে গ্যালারিতে বসেছিলেন। আইসিসির যেকোনো ইভেন্টের মধ্যে এটাই সবচেয়ে বেশি। এটি ২০১৫ওডিআই বিশ্বকাপকে ছাড়িয়ে গেছে। অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের বিশ্বকাপ ১.০১৫ মিলিয়ন দর্শক দেখেছেন। ইংল্যান্ডে ২০১৯ বিশ্বকাপে ৭৫২০০০ দর্শক ছিল, যা তৃতীয় সর্বোচ্চ।

এবারের বিশ্বকাপ নিয়ে শুরু থেকেই দর্শকদের মধ্যে আলোচনা ছিল। ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের মধ্যকার বিশ্বকাপের প্রথম ম্যাচে আহমেদাবাদের গ্যালারি পূর্ণ ছিল না তা নিয়ে অনেক কথা হচ্ছে। যদিও ভারতীয়দের দাবি, সেদিনও মাঠে প্রায় ৪০,০০০ দর্শক ছিল।

তবে পুরো বিশ্বকাপ জুড়ে, ভারতের খেলা ছাড়া কয়েকটি ম্যাচেই উপচে পড়া ভিড় দেখা গেছে। সেদিন আহমেদাবাদে ভারত-পাকিস্তান ম্যাচে প্রায় ১৩০০০০ দর্শক উপস্থিত ছিলেন।

আর ফাইনালে ভারত-অস্ট্রেলিয়া ম্যাচে ৯০ হাজারের বেশি দর্শক ছিল। এমন উপস্থিতির কারণে মনে করা হচ্ছিল বিশ্বকাপে উপস্থিতিতে রেকর্ড গড়তে চলেছে ভারত। আর সেটাই হয়েছে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

 আবারও শুরু হল বৃষ্টি, দেখে নিন স্কোর-

আবারও শুরু হল বৃষ্টি, দেখে নিন স্কোর-

দেশজুড়ে তাপপ্রবাহে বৃষ্টি থামার খবরে আপাত স্বস্তির কিছু নেই। তবে আপনি যদি ক্রিকেট ভক্ত হয়ে ...

ম্যাচ হারের পর সরাসরি যাকে দায়ী করলেন অধিনায়ক সিকান্দার রাজা

ম্যাচ হারের পর সরাসরি যাকে দায়ী করলেন অধিনায়ক সিকান্দার রাজা

আসন্ন টি টোয়েন্টি সিরিজকে সামনে রেখে ঘরের মাঠে পাঁচ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ আয়জন করে ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে