| ঢাকা, শনিবার, ৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

আবারও মুখোমুখি অস্ট্রেলিয়া-ভারত তবে কোচিংয়ে পরিবর্তনের আভাস

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ নভেম্বর ২১ ১০:৩৬:২৪
আবারও মুখোমুখি অস্ট্রেলিয়া-ভারত তবে কোচিংয়ে পরিবর্তনের আভাস

১৯তম বিশ্বকাপ ফাইনালের পরপরই ভারতীয় ক্রিকেটে রাহুল দ্রাবিড়ের কোচিং পর্ব শেষ হয়ে যায়। দ্য ওয়াল খ্যাত দ্রাবিড়ের সঙ্গে চুক্তি হয়েছিল বিশ্বকাপ পর্যন্ত। ফাইনাল শেষে আনুষ্ঠানিকভাবে ভারতের কোচের পদ ছেড়ে দেন এই ব্যাটিং কিংবদন্তি। ২০২১ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর যে যাত্রা শুরু হয়েছিল তা ফাইনালে হারের যন্ত্রণা দিয়ে শেষ হয়েছিল।

ভারতের কোচ হিসেবে একমাত্র এশিয়া কাপ জিতেছেন দ্রাবিড়। এছাড়া আরও দুটি বড় ইভেন্টে ব্যর্থ হয়েছে দলটি। টিম ইন্ডিয়া ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে উঠতে ব্যর্থ হয়েছে। সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে ১০উইকেটের বড় ব্যবধানে হেরেছে তারা। এবং অস্ট্রেলিয়ার কাছে শিরোপা হেরেছে ভারত।

বিশ্বকাপের পর দ্রাবিড়কে নতুন করে চুক্তির প্রস্তাব দেওয়া হয়নি। বেশ কয়েকটি ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে যে তাকে এখনও বোর্ড তাকে ডাকেনি। কিন্তু এরই মধ্যে ভারতের নতুন ব্যস্ততা শুরু হচ্ছে। বৃহস্পতিবার (২৩ নভেম্বর) থেকে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলবে তারা। এরপর দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও সিরিজ আছে তাদের। দুটি সিরিজেই ভারতের কোচ হিসেবে দেখা যেতে পারে জাতীয় ক্রিকেট একাডেমির প্রধান ভিভিএস লক্ষ্মণকে। এর আগে, দ্রাবিড়ের বিশ্রামের সময়ও তাকে ভারতের কোচ হিসেবে দেখা গিয়েছিল। দুই সিরিজেই ভারতের দায়িত্বে সাবেক ব্যাটসম্যানকে দেখাটা অস্বাভাবিক নয়।

হিন্দুস্তান টাইমস জানিয়েছে ভারতের ক্রিকেট বোর্ড বিসিসিআই অবশ্য কিছু দিনের মধ্যেই নতুন কোচের নাম ঘোষণা করবে। জোর গুঞ্জন, এবার ভারতের কোচ হতে আবেদন করবেন ভিভিএস লক্ষ্মণ। অবাক হওয়ার কিছু নেই যে তাকে রোহিত শর্মার কোচ হিসাবে দেখা হচ্ছে।

এই প্রথম নয় যে লক্ষ্মণ ভারতের কোচিং প্যানেলে যোগ দিয়েছেন। দেশটির জাতীয় ক্রিকেট একাডেমির বর্তমান কোচ বিশ্বকাপের আগে আয়ারল্যান্ড সিরিজে ভারতের কোচ ছিলেন। সিরিজে ভারতের ব্যাটিং কোচ ছিলেন ঋষিকেশ কানিটকার। আর বোলিং কোচের ভূমিকায় দেখা গেছে সায়রাজ বহুটুলে। এবারও লক্ষ্মণের পাশে দেখা যাবে তাদের।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

 আবারও শুরু হল বৃষ্টি, দেখে নিন স্কোর-

আবারও শুরু হল বৃষ্টি, দেখে নিন স্কোর-

দেশজুড়ে তাপপ্রবাহে বৃষ্টি থামার খবরে আপাত স্বস্তির কিছু নেই। তবে আপনি যদি ক্রিকেট ভক্ত হয়ে ...

ম্যাচ হারের পর সরাসরি যাকে দায়ী করলেন অধিনায়ক সিকান্দার রাজা

ম্যাচ হারের পর সরাসরি যাকে দায়ী করলেন অধিনায়ক সিকান্দার রাজা

আসন্ন টি টোয়েন্টি সিরিজকে সামনে রেখে ঘরের মাঠে পাঁচ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ আয়জন করে ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে