| ঢাকা, বুধবার, ১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

স্বর্ণের দামে নতুন রেকর্ড, আজ থেকে কার্যকর

প্রবাসী ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ নভেম্বর ২০ ১৬:০৪:০৬
স্বর্ণের দামে নতুন রেকর্ড, আজ থেকে কার্যকর

দেশের ইতিহাসে স্বর্ণের দাম নতুন রেকর্ড ছুঁয়েছে। স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের (পাকা স্বর্ণ) দাম বাড়ার পরিপ্রেক্ষিতে দেশে আবারও স্বর্ণের দাম বাড়ানো হয়েছে। যার ফলে সব থেকে ভালো মানের বা ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম ১ হাজার ৭৫০ টাকা বাড়িয়ে ১ লাখ ৬ হাজার ৩৭৬ টাকা করা হয়েছে। আজ রোববার থেকে বাজারে স্বর্ণের নতুন দাম কার্যকর করা হয়েছে।

গতকাল বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশনের (বাজুস) স্ট্যান্ডিং কমিটি অন প্রাইসিং অ্যান্ড প্রাইস মনিটরিং কমিটি বৈঠক করে এ দাম বাড়ানোর সিদ্ধান্ত নেয়। পরে কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদের সই করা এক বিজ্ঞপ্তিতে দাম বাড়ানোর এ সিদ্ধান্ত জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের দাম বেড়েছে। তাই সার্বিক পরিস্থিতি বিবেচনায় বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশনের স্বর্ণের নতুন দাম নির্ধারণ করেছে, যা আজ রোববার (১৯ নভেম্বর) থেকে কার্যকর করার কথা বলা হয়।

নতুন মূল্য অনুযায়ী, সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম ১ হাজার ৭৫০ টাকা বাড়িয়ে নির্ধারণ করা হয়েছে ১ লাখ ৬ হাজার ৩৭৬ টাকা। ২১ ক্যারেটের ১ ভরি স্বর্ণের দাম ১ হাজার ৫৪৫ টাকা বাড়িয়ে ১ লাখ ১ হাজার ৫৩৫ টাকা নির্ধারণ করা হয়েছে।

এছাড়া ১৮ ক্যারেটের ১ ভরি স্বর্ণের দাম ১ হাজার ৪০০ টাকা বাড়িয়ে ৮৭ হাজার ১৩ টাকা নির্ধারণ করা হয়েছে। আর সনাতন পদ্ধতির ১ ভরি স্বর্ণের দাম ১ হাজার ২২৫ টাকা বাড়িয়ে ৭২ হাজার ৫৫০ টাকা নির্ধারণ করা হয়েছে।

স্বর্ণের দাম বাড়ানো হলেও অপরিবর্তিত রয়েছে রূপার দাম। ২২ ক্যারেটের ১ ভরি রূপার দাম ১ হাজার ৭১৫ টাকা, ২১ ক্যারেটের রূপা ১ হাজার ৬৩৩ টাকা, ১৮ ক্যারেটের রূপা ১ হাজার ৪০০ টাকা এবং সনাতন পদ্ধতির এক ভরি রূপা ১ হাজার ৫০ টাকা নির্ধারণ করা হয়েছে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

আজ মুস্তাফিজের শেষ ম্যাচ পাঞ্জাবের বিপক্ষে একাধিক চমক নিয়ে দল ঘোষণা করল চেন্নাই

আজ মুস্তাফিজের শেষ ম্যাচ পাঞ্জাবের বিপক্ষে একাধিক চমক নিয়ে দল ঘোষণা করল চেন্নাই

আইপিএল স্কোয়াডে জায়গা পেলেও একাদশে সুযোগ পাবেন কিনা তা নিয়ে শুরু থেকেই অনেক আলোচনা ছিল। ...

পাঞ্জাবের বিপক্ষে মাঠে নামার আগে দুঃসংবাদ পেল মুস্তাফিজের চেন্নাই

পাঞ্জাবের বিপক্ষে মাঠে নামার আগে দুঃসংবাদ পেল মুস্তাফিজের চেন্নাই

আইপিএলে আজ ৪৯ তম ম্যাচে পাঞ্জাবের মুখোমুখি হবে চেন্নাই। এই ম্যাচের সাথে শেষ হবে বাংলাদেশের ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে