| ঢাকা, বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে ছোট করে যা বললেন সুরেশ রায়না

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ নভেম্বর ১৮ ১১:২৪:২০
বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে ছোট করে যা বললেন সুরেশ রায়না

ভারত বনাম অস্ট্রেলিয়া ফাইনাল। রোহিত শর্মার ভারত বর্তমান বিশ্বকাপে সেরা দল, অস্ট্রেলিয়া বিশ্বকাপ ইতিহাসের সেরা দল। ম্যাচটি হবে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। এই টুর্নামেন্টে ভারত যতই ধারাবাহিক থাকুক না কেন, ফাইনালে অস্ট্রেলিয়াকে হারানো খুবই কঠিন।

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সুরেশ রায়না বলেছেন, যদিও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ফাইনালে ভারত অনেক এগিয়ে। ভারতের হয়ে ২০১১ সালের বিশ্বকাপ জয়ী এই ক্রিকেটারও ব্যাখ্যা করেছেন কেন তিনি রোহিত শর্মার পক্ষকে এগিয়ে রেখেছেন। অস্ট্রেলিয়াকে হারানোর কৌশলও দিয়েছেন কোহলি-রোহিত।

রায়না ২০১১ বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে কোয়ার্টার ফাইনালে ২৮ বলে ৩৪ রান করেছিলেন। দলকে সেমিফাইনালে নিয়ে যান তিনি। ভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে রায়না বলেন, “আমি মনে করি ভারত অনেক এগিয়ে। ব্যাটিং ডিপার্টমেন্টের দিকে তাকালে দেখা যায়, প্রায় সব ব্যাটসম্যানেরই সেঞ্চুরি রয়েছে। খেলোয়াড়রা করেছেন ৪০০,৫০০ রান। বিরাটের (কোহলি) ৭০০ রানের বেশি, বোলাররা ছন্দে। মনে হচ্ছে এই ম্যাচে গুরুত্বপূর্ণ হতে পারেন সূর্যকুমার। আমিও এই ধরনের উইকেট পছন্দ করি। আহমেদাবাদও আইপিএলে খুব ভালো করেছে। দেখা.'

এই বিশ্বকাপে দারুণ ফর্মে রয়েছেন রোহিত শর্মা। ৫৫০ পয়েন্ট পেয়েছেন। তবে এটা মোট রান নয়, এটা রোহিতের খেলার স্টাইল। এই বিশ্বকাপে, ভারত পাওয়ারপ্লেতে ১০৯ রান করেছে, যা একটি বিশ্বকাপে সর্বোচ্চ। বিশ্বকাপে এখন পর্যন্ত খেলা ১০টি ম্যাচের পাঁচটিতে প্রথম ১০ ওভারে ৭৫ বা তার বেশি রান করেছে ভারত। তিনি ২০১৯ বিশ্বকাপে একটি ম্যাচে ৭০ রানের কোটায় পৌঁছাতে ব্যর্থ হন। এ সবই রোহিতের কল্যাণে।

ভারতীয় অধিনায়ক টুর্নামেন্টে ১২৪.১৫ স্ট্রাইক রেটে ব্যাট করেছেন। ৪০০-এর বেশি রান, বিশ্বকাপের ইতিহাসে কোনো ওপেনারের সর্বোচ্চ রান। প্রথম ১০ ওভারে রোহিতের স্ট্রাইক রেট আরও বেশি—১৩৩.০৮, পাওয়ারপ্লেতে ২১টি ছক্কা। ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক নাসের হুসেন এই বিশ্বকাপে রোহিতকে ভারতের আসল নায়ক হিসাবে ঘোষণা করেছেন।

রায়নার চোখেও রোহিত আশ্চর্য, 'রোহিত অসাধারণ খেলছে।' অন্যদের জন্য মঞ্চ সেট করা। প্রথম ১০ ওভারে ৯০ রান করতে পারলে মিডল অর্ডার ব্যাটসম্যানদের জন্য সহজ হয়ে যায়।

এই প্রাক্তন ভারতীয় ক্রিকেটারের মতে, ফাইনালে জিততে হলে অস্ট্রেলিয়ান স্পিনার অ্যাডাম জাম্পার বিপক্ষে ব্যাটসম্যানকে ভালো করতে হবে। বিশ্বকাপ জিততে হলে জাম্পার বিপক্ষে আমাদের ভালো করতে হবে। রশিদ খান বাদে আমরা এই বিশ্বকাপে কোনো দুর্দান্ত লেগ স্পিনার দেখিনি। মোহাম্মদ শামির পর জাম্পা বিশ্বকাপের সর্বোচ্চ উইকেট শিকারী। জশ হ্যাজেলউডের মতো মধ্য ওভারে তার বিপক্ষে ভালো খেলতে হবে। টেস্ট ম্যাচ লাইনে, চার নম্বর স্টাম্পে বল করেছিলেন হ্যাজেলউড। মিচেল স্টার্কও আগ্রাসী। আশা করছি দারুণ লড়াই হবে। মনে হচ্ছে টস জিতে ব্যাট নেবে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

চেন্নাইয়ের শেষ ম্যাচে কোহলির বিপক্ষে মাঠে নামার আছে মুস্তাফিজ কে নিয়ে নতুন করে যা বললেন ধোনি

চেন্নাইয়ের শেষ ম্যাচে কোহলির বিপক্ষে মাঠে নামার আছে মুস্তাফিজ কে নিয়ে নতুন করে যা বললেন ধোনি

ধোনি ধীরে ধীরে ঘনিয়ে আসছে এ বারের আইপিএল আসরে শেষ সময় আর প্রথম দল হিসেবে ...

সাইফউদ্দিনের বলে গতি কম তাই বাদ

সাইফউদ্দিনের বলে গতি কম তাই বাদ

এই সকালটা ভিন্ন তাসকিন আহমেদের জন্য প্রথমবারের মত সহঃ অধিনায়কের গুরুদায়িত্ব সঙ্গে নিজের ইনজুরি নিয়েও ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

এবারের কোপা আমেরিকায় ফেবারিট কারা

এবারের কোপা আমেরিকায় ফেবারিট কারা

দরজায় কড়া নাড়ছে কোপা আমেরিকা। ব্রাজিলের স্কোয়াড ঘোষণার পর থেকেই উত্তপ্ত দক্ষিণ আমেরিকা মহাদেশীয় আধিপত্যের ...



রে