| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

পাকিস্তান দলের টানা হারের কারণ খুজে পেয়েছেন শেহজাদ

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ অক্টোবর ২৬ ১৪:৪১:২৪
পাকিস্তান দলের  টানা হারের কারণ খুজে পেয়েছেন শেহজাদ

৫ ম্যাচে ২ জয় ও ৩ হারে মোট ৪ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে রয়েছে পাকিস্তান। বাকি আছে ৪টি ম্যাচ। সেমিফাইনালে যেতে হলে যা করতে হবে তাই করতে হবে। পয়েন্ট টেবিলে অবস্থান এবং শেষ ম্যাচে আফগানিস্তানের কাছে হারের কথা বিবেচনা করলে বলা যায় পাকিস্তান দল এই মুহূর্তে মোটেও ভালো নেই।

চারিদিক থেকে সমালোচনার ঝড় বইছে। বাবর আজমকেও অধিনায়ক মনোনীত করেছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটাররা। দীর্ঘদিন ধরে পাকিস্তান জাতীয় দলের বাইরে থাকা ব্যাটসম্যান আহমেদ শেহজাদ এই সমালোচকদের দলে যোগ দিয়েছেন। তিনি দাবি করেন, পাকিস্তান দলের সব খেলোয়াড়কে এক চোখে দেখা যায় না। কিছু খেলোয়াড়কে ড্রেসিংরুমে অপছন্দ করা হচ্ছে আবার কাউকে আটকে রাখা হচ্ছে।

৩১ বছর বয়সী এই ব্যাটসম্যান শেষবার পাকিস্তান দলের হয়ে ২০১৯ সালের অক্টোবরে একটি আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন। শেহজাদ দেশটির মিডিয়া এআরওয়াই নিউজের সাথে একটি কথোপকথনে এমন বিস্ফোরক দাবি করেছিলেন। তার মতে, পাকিস্তান জাতীয় দলে কিছু খেলোয়াড়কে ধরে রাখার পাশাপাশি কিছু খেলোয়াড়কে মাঠে কঠিন পরিস্থিতির সম্মুখীন হতে হয়।

শেহজাদ দাবি করেন, "আমি কিছু খেলোয়াড়ের সঙ্গে কথা বলেছি। কিছু খেলোয়াড় ড্রেসিংরুমে ফেভারিট নয়। অন্যদের সঙ্গে যেমন আচরণ করা হয়, তাদের সঙ্গে তেমন আচরণ করা হয় না। তারা নির্দিষ্ট কিছু খেলোয়াড়কে দলে রাখার চেষ্টা করে এবং বাকিদের বাইরে রেখে দেয়।"

শেহজাদ তখন একজন খেলোয়াড়ের উদাহরণ দেন। চলতি বছরের মার্চে শারজাহতে আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য পাকিস্তান দলে ডাক পান মিডল অর্ডার ব্যাটসম্যান তাইব তাহির। তিন ম্যাচ খেলে বাদ পড়েন তিনি।

শেহজাদ উসামা মীর ও সৌদ শাকিলের উদাহরণ তুলে ধরে বলেন, "তৈয়ব তাহিরকে দলে অন্তর্ভুক্ত করা হলেও তাকে নির্বাচিত করা হয়নি। তাকে বাদ দেওয়া হয়েছে। সৌদ শাকিলকে তার টেস্ট পারফরম্যান্সের ভিত্তিতে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে। উসামা সম্পর্কে। মীর, আমরা বিশ্বকাপের আগে বলেছিলাম যে দলের সাথে তার আত্মবিশ্বাস বাড়াতে তাকে সুযোগ দেওয়া উচিত। উসামা একজন রিস্ট স্পিনার, বল পুরনো হলে বেশি কার্যকরী। কিন্তু তাকে ১১তম ওভারে বল দেওয়া হয়। আসলে কিছু খেলোয়াড় রাখা এবং এই খেলোয়াড়দের কঠিন পরিস্থিতিতে রাখা।

আফগানিস্তানের বিপক্ষে পাকিস্তানের ৮ উইকেটের ব্যবধানে ১১তম ওভারে বোল্ড হন উসামা মীর। ওই ম্যাচে ৮ ওভারে ৫৫ রান দিয়ে উইকেটহীন ছিলেন উসামা। অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে সেঞ্চুরি এনে দেওয়া ডেভিড ওয়ার্নারের ক্যাচ ছেড়ে দেন উসামা। এটি ব্যাপকভাবে সমালোচিত হয়েছিল। শেহজাদ আরও বলেন, "আমরা দীর্ঘদিন ধরে বলে আসছি আবরার আহমেদকে দলে অন্তর্ভুক্ত করতে হবে। দলে একজন রহস্য-স্পিনার দরকার। তারা আমাদের সতীর্থ এবং বন্ধু, তবে তারা দলে ফেভারিট নয়।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

ব্যাটিং অর্ডার পরিবর্তন নিয়ে দুই মেরুতে পাপন-হাথুরু, বিশ্বকাপের আগে নতুন দ্বন্দ শুরু

ব্যাটিং অর্ডার পরিবর্তন নিয়ে দুই মেরুতে পাপন-হাথুরু, বিশ্বকাপের আগে নতুন দ্বন্দ শুরু

হ্যাঁ, টি-টোয়েন্টিতে বাংলাদেশের ব্যাটিং অর্ডার বদলে যাবে। ক্রিকেটে এটা সাধারণ ব্যাপার। বাংলাদেশ জাতীয় দলের প্রধান ...

মুস্তাফিজের পরিবর্তে খেলা বোলার আজ যত রান দিল

মুস্তাফিজের পরিবর্তে খেলা বোলার আজ যত রান দিল

আইপিএলে নিজেদের শেষ ম্যাচে আজ মুখোমুখি হয়েছে চেন্নাই এবং ব্যাঙ্গালুরো। প্লে অফের জন্য এই ম্যাচ ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

এবছর আসছে না আর্জেন্টিনা, যুক্ত হচ্ছে জাপান

এবছর আসছে না আর্জেন্টিনা, যুক্ত হচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে