| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

ভারত বিশ্বকাপে আবারো বিতর্ক, ম্যাক্সওয়েলের অভিমত প্রকাশ

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ অক্টোবর ২৬ ১২:৩৯:২৯
 ভারত বিশ্বকাপে আবারো বিতর্ক, ম্যাক্সওয়েলের অভিমত প্রকাশ

অস্ট্রেলিয়া দল তখন ফিল্ডিং করছিল। বিরতির সময় হঠাৎ করেই নিভে যায় দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামের ফ্লাডলাইট। স্পীকারে একটা ক্ষীণ সুর বেজে উঠল। গ্যালারিতে থাকা দর্শকদের অনেকেই তাদের ফোন বের করে ফ্ল্যাশলাইট জ্বালিয়ে দিল, স্টেডিয়াম কেঁপে উঠল। ফ্লাডলাইট জ্বলে উঠল এবং মিউজিকের তালে চলে গেল। তারপর একসঙ্গে সব ফ্লাডলাইট জ্বলে উঠল।

বিশ্বকাপে এমন দৃশ্য দর্শকদের কাছে একেবারেই অপরিচিত নয়। ম্যাচ চলাকালীন এ ধরনের লাইট শো আয়োজন করা হয়। কিন্তু অস্ট্রেলিয়ান তারকা গ্লেন ম্যাক্সওয়েলের একেবারেই ভালো লাগেনি। ম্যাচ চলাকালীন এই লাইট শো তার কাছে খুব বোকা মনে হয়েছে।

গতকাল দিল্লিতে বিশ্বকাপের ইতিহাসে দ্রুততম সেঞ্চুরি করেন ম্যাক্সওয়েল। 44 বলে 106 রানের ইনিংসে 40 বলে সেঞ্চুরি করেন তিনি। অস্ট্রেলিয়ার 399 রান তাড়া করে, নেদারল্যান্ডস পুরুষদের বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে বড় ব্যবধানে (309 রান) হেরেছে, 90 রানে অলআউট হয়েছে। ডাচদের ব্যাটিং চলাকালীন ম্যাচ বন্ধ হওয়ার পর প্রায় দুই মিনিট ধরে এই লাইট শোর আয়োজন করা হয়। তখন ম্যাক্সওয়েলকে দুই হাত দিয়ে চোখ ঢেকে রাখতে দেখা যায়।

বিষয়টি তার পছন্দ হয়নি, পরে সংবাদমাধ্যমকে বলেন, 'দ্য বিগ শো'-এর জন্য বিখ্যাত এই তারকা, 'বিগ ব্যাশের ম্যাচ চলাকালীন পার্থ স্টেডিয়ামে এমন লাইট শো দেখেছি। প্রচণ্ড মাথাব্যথা ছিল এবং দৃষ্টি সেরে উঠতে কিছু সময় লেগেছিল। আমি মনে করি এটা ক্রিকেটারদের জন্য খুবই বোকামি।

ম্যাক্সওয়েল সম্মত হন যে এই লাইট শো দর্শকদের জন্য খুব বিনোদনমূলক হতে পারে। তবে ক্রিকেটারদের জন্য মোটেও ভালো নয়,' যতটা সম্ভব চোখ ঢেকে রাখার চেষ্টা করেছি। একটি ভয়ানক, ভয়ানক কাজ করা. দর্শকদের জন্য হয়তো দারুণ, কিন্তু ক্রিকেটারদের জন্য ভয়ঙ্কর।'

তবে একই ম্যাচে ১০৪ রানের ইনিংস খেলা ডেভিড ওয়ার্নার সতীর্থ ম্যাক্সওয়েলের সঙ্গে একমত হতে পারেননি। ম্যাক্সওয়েল এবং ওয়ার্নার দুজনেই আইপিএলের সুবাদে ভারতের ক্রিকেট-সংস্কৃতি সম্পর্কে ভালো করেই জানেন। ওয়ার্নার ভারতেও বেশ জনপ্রিয়। সোশ্যাল মিডিয়া 'এক্স'-এ অস্ট্রেলিয়ান ওপেনার লিখেছেন, 'আমি সত্যিই লাইট শো পছন্দ করেছি। কি দারুণ পরিবেশ! এ সবই দর্শকদের জন্য। শ্রোতা ছাড়া আমরা যা ভালোবাসি তা করতে পারতাম না।

নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচের আগের রাতে ঘুমাতে পারেননি ম্যাক্সওয়েল। পরিবারের সঙ্গে সময় কাটান। হয়তো সেই কারণেই মাঠে আলোর শো বিঁধেছিল চোখ। এ বিষয়ে ম্যাক্সওয়েল বলেন, 'আমি খুব একটা ভালো ছিলাম না। আমি ড্রেসিংরুমে বসে ছিলাম। আমি ব্যাট করতে চাইনি, যা আগের ম্যাচ থেকে একটু আলাদা। আমি সেই ম্যাচে (পাকিস্তানের বিপক্ষে) খেলার জন্য মুখিয়ে ছিলাম। কিন্তু (নেদারল্যান্ডের বিপক্ষে) নামার পর একটু ঠান্ডা লেগেছে। গত কয়েকদিন ধরে গরম হচ্ছে, ঘুমহীন রাত (ম্যাচের আগের রাতে)। পরিবারের সাথে রাত কাটিয়েছি।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

আইপিএল থেকে বিদায় নিয়ে আবারও মুস্তাফিজকে নিয়ে একি বললেন ধোনি

আইপিএল থেকে বিদায় নিয়ে আবারও মুস্তাফিজকে নিয়ে একি বললেন ধোনি

আইপিএলে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হয় চেন্নাই এবং ব্যাঙ্গালুরো। প্লে অফের জন্য এই ম্যাচ জয়ের ...

মুস্তাফিজকে ছাড়া বাজে অভিজ্ঞতা নিয়ে আইপিএলে ধোনির অধ্যায় শেষ

মুস্তাফিজকে ছাড়া বাজে অভিজ্ঞতা নিয়ে আইপিএলে ধোনির অধ্যায় শেষ

এমন উল্লাসে বলে দেয় চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ম্যাচে কতটা চাপ নিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

এবছর আসছে না আর্জেন্টিনা, যুক্ত হচ্ছে জাপান

এবছর আসছে না আর্জেন্টিনা, যুক্ত হচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে